রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

তিতাস গ্যাস গ্রাহকরা অনলাইনে দ্রুত বিল দিতে পারবেন

প্রকাশিত : ৩ মার্চ ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ ঘরে বসেই বিল প্রদানের ডিজিটাল প্রথা চালু করতে যাচ্ছে তিতাস গ্যাস সঞ্চালন এবং বিতরণ কোম্পানি। এজন্য সোমবার বিকেলে তিতাস কোম্পানি ডিভাইন আইটি, বিজনেস ল্যান্ড এবং রাইট ব্রেন সল্যুউশন জেভি (যৌথ মূলধনী কোম্পানি)-এর সঙ্গে চুক্তি করেছে। এর ফলে ১৮ লাখ গ্রাহক ঘরে বসেই প্রতিমাসে বিল প্রদান করতে পারবেন।

চুক্তিতে তিতাসের কোম্পানি সচিব মুস্তাক আহমেদ এবং ডিভাইনের পরিচালক এবং প্রধান পরিচলন কর্মকর্তা আশরাফ উদ্দিন স্বাক্ষর করেন। আগামী এক বছরের মধ্যে এই পদ্ধতি চালু করবে তিতাস। আর আট মাসের মধ্যে চুক্তি অনুযায়ী প্রযুক্তি উন্নয়ন করবে যৌথ উদ্যোক্তারা। এজন্য তিতাসের ব্যয় হবে প্রায় নয় কোটি ৯০ লাখ টাকা।

গ্রাহক নিজে চাইলে তিতাসের ওয়েবপেজে গিয়ে নামে রেজিস্ট্রেশন করবেন। এর জন্য নির্ধারিত হারে অর্থ দিতে হবে। যদিও রেজিস্ট্রেশন ফি কত হবে তা এখনও ঠিক করেনি তিতাস। রেজিস্ট্রেশন করার পর নির্দিষ্ট পিন কোড দেয়া হবে। পিন কোড ব্যবহার করে গ্রাহক ডেবিট, ক্রেডিট, ভিসা, মাস্টার এটিএম কার্ড ব্যবহার করে বিল পরিশোধ করতে পারবেন। চাইলে ইন্টারনেট ব্যাংকিং আর মাধ্যমে গ্রাহক নিজের হিসেব থেকে তিতাসের হিসাবে অর্থ পরিশোধ করতে পারবেন। এছাড়া ব্যাংকের মাধ্যমে বা মোবাইল অপারেটর পয়েন্ট অব সেল (পিওএস)-এর মাধ্যমেও বিল দিতে পারবেন। গ্রাহকের বিল প্রস্তুতি সঙ্গে সঙ্গে এসএমএস সার্ভিসের মাধ্যমে তা জানিয়ে দেয়া হবে। গ্রাহক চাইলে নিজের বিলের কপি ওয়েবপেজ থেকে প্রিন্ট দিয়ে নিতে পারবেন। বিল পরিশোধের প্রমাণপত্রও সংগ্রহ করার ব্যবস্থা থাকবে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিদ্যুত জ্বালানি এবং খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু নির্ধারিত সময়ে কাজ শেষ করার নির্দেশ দেন। তিনি ১৮ লাখ গ্রাহককে সেবা দেয়ার জন্য পর্যাপ্ত জনবল আছে কি না তাও সংশ্লিষ্ট কোম্পানির কাছে জানতে চান।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে জ্বালানি সচিব আবু বক্কার সিদ্দিক এবং তিতাসের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী নওশাদ ইসলাম বক্তব্য রাখেন।

প্রকাশিত : ৩ মার্চ ২০১৫

০৩/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: