রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সংলাপ সম্ভাবনা নাকচ করলেন সংসদ সদস্যরা

প্রকাশিত : ২ মার্চ ২০১৫, ১২:৫১ এ. এম.

সংসদ রিপোর্টার ॥ সন্ত্রাস, জঙ্গীবাদ ও দানবীয় শক্তি বিএনপি নেতৃত্বাধীন জোটের সঙ্গে কোন ধরনের সংলাপ সম্ভাবনা নাকচ করে দিয়েছেন সরকার ও বিরোধী দলের সংসদ সদস্যরা। এ দাবির সঙ্গে একমত পোষণ করে সরকারী দলের জ্যেষ্ঠ নেতা ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, খালেদা জিয়া আন্তর্জাতিক সন্ত্রাসী জঙ্গীগোষ্ঠী আল কায়েদা, তালেবান ও আইএসের সঙ্গে হাত মিলিয়ে এবং শীর্ষ জঙ্গীনেতা আইমান আল জাওয়াহিরির পথ অনুসরণ করে আন্দোলনের নামে সন্ত্রাস-নাশকতা চালাচ্ছেন, পুড়িয়ে মানুষ হত্যা করছেন। তাই কোন সন্ত্রাসী-নাশকতাকারী-জঙ্গীগোষ্ঠী ও শিশু থেকে শুরু করে নিরীহ মানুষকে হত্যাকারীদের সঙ্গে বর্তমান সরকার কোন সংলাপ করবে না, হবে না। আর ২০১৯ সালের একদিন আগেও বাংলাদেশে কোন নির্বাচন হবে না।

স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে রবিবার সংসদ অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তাঁরা এসব কথা বলেন। আলোচনায় অংশ নেনÑ সরকারী দলের জ্যেষ্ঠ নেতা বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, কৃষিবিদ আফম বাহাউদ্দিন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরী, সিমিন হোসেন রিমি, গোলাম রব্বানী, ওয়ার্কার্স পার্টির ফজলে হোসেন বাদশা, জাতীয় পার্টির প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু প্রমুখ।

আলোচনায় অংশ নিয়ে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বিএনপি নেত্রী খালেদা জিয়ার কঠোর সমালোচনা করে বলেন, এই বাংলাদেশে যুগ যুগ ধরে অনেক আন্দোলন হয়েছে। কিন্তু কখনও কোনদিন আন্দোলনের নামে আগুন দিয়ে ও পেট্রোলবোমা মেরে মানুষ খুন-হত্যার ঘটনা ঘটেনি, কেউ দেখেনি। এখন বিএনপি-জামায়াত জোট তা-ই করছে। আল কায়েদা-তালেবান-আইএসের আদর্শ ধারণ করে বিএনপি নেত্রী খালেদা জিয়া জোট জঙ্গী অপতৎপরতা চালাচ্ছেন। আল কায়েদার সঙ্গে হাত মিলিয়ে আল জাওয়াহিরির পথ বেছে নিয়েছেন। নিষ্ঠুরভাবে নিরীহ-নিরাপরাধ মানুষ ও নিষ্পাপ শিশুকে হত্যা করছেন। ১৫ লাখ এসএসসি পরীক্ষার্থীর বিরুদ্ধে উনি যুদ্ধ ঘোষণা করেছেন। নিজের ছেলের মৃত্যুর দিনও হরতাল ডেকেছেন! কি নির্দয়-নিষ্ঠুর এই বিএনপি নেত্রী!

প্রকাশিত : ২ মার্চ ২০১৫, ১২:৫১ এ. এম.

০২/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: