মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

সংক্ষিপ্ত সংবাদ

প্রকাশিত : ২ মার্চ ২০১৫
  • হোসেনপুরে শিক্ষা অফিসের গুদামে অগ্নিকাণ্ড

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ১ মার্চ ॥ হোসেনপুর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের বই রাখার গুদাম ঘরে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে গুদামে বিভিন্ন সরকারী প্রাথমিক বিদ্যালয়ের বইয়ের আংশিক পুড়ে গেছে। সূত্র জানায়, রবিবার দুপুরে উপজেলা পরিষদ মাঠের পূর্বদিকে অবস্থিত শিক্ষা অফিসের বই রাখার গুদাম ঘরের পেছনের জানালা দিয়ে আগুনের ধোঁয়া বের হতে থাকে। বিআরডিবি অফিসের কর্মরত লোকজন আগুন দেখতে পেয়ে চিৎকার শুরু করে।

টঙ্গীতে কষ্টিপাথরের বিষ্ণুমূর্তি উদ্ধার, গ্রেফতার তিন

নিজস্ব সংবাদদাতা, টঙ্গী, ১ মার্চ ॥ টঙ্গীর দত্তপাড়া এলাকা থেকে কষ্টিপাথরের একটি বিষ্ণুমূর্তি উদ্ধার করেছে র‌্যাব। এ সময় ৩ জনকে গ্রেফতার করে। জানা গেছে, শনিবার রাতে টঙ্গীর দত্তপাড়া এলাকার লেদুমিয়া রোডের একটি বাড়িতে এ অভিযান চালানো হয়। গ্রেফতারকৃতরা হলেন দত্তপাড়ার বাসিন্দা চান মিয়ার ছেলে মোঃ মামুন (৩৫), বরিশালের বাবুগঞ্জের প্রয়াত আব্দুল হামিদের ছেলে আতাহার আলী (৬০) এবং আব্দুল হামিদ মল্লিকের ছেলে এখলাছ মল্লিক।

নারায়ণগঞ্জে সামিট পাওয়ার প্লান্টে শ্রমিক শেডে অগ্নিকাণ্ড

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ সোনারগাঁওয়ে মেঘনা শিল্পনগরী এলাকায় অবস্থিত বিদ্যুত উৎপাদনকারী প্রতিষ্ঠান সামিট পাওয়ার প্লান্ট লিমিটেডের বিদেশী শ্রমিকদের বসবাসের ৪টি কাভার্ডভ্যান শেডে রবিবার সকালে অগ্নিকা-ের ঘটনা ঘটে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে ওই অগ্নিকা-ে শ্রমিকদের বসবাসের শেডের ভেতরে থাকা মালামাল ও প্রয়োজনীয় কাগজপত্রসহ প্রায় ৫ লাখ টাকার মালামাল ছাই হয়ে যায়।

নাশকতা রোধে হবিগঞ্জ ডিআইজি এসপির পুরস্কার ঘোষণা

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ, ১ মার্চ ॥ সিলেট রেঞ্জের ডিআইজি মিজানুর রহমান বলেছেন, রাজনৈতিক ফায়দায় চলমান অস্থিরতাকে কাজে লাগিয়ে হবিগঞ্জসহ সিলেট বিভাগের আওতাধীন ৪টি জেলার রেললাইন ও ট্রেনে নাশকতা করলে কাউকে ছাড় দেয়া হবে না। তিনি বলেন, এখন থেকে এসব নাশকতা সৃষ্টিকারীদের কেউ ধরিয়ে দিতে পারলে ৫০ হাজার টাকা পুরস্কার দেয়া হবে। তিনি শনিবার রাতে পাহাড়িকা এক্সপ্রেসে পেট্রোলবোমা হামলার ঘটনাস্থল স্থানীয় জনতার উদ্দেশ্যে দেয়া বক্তব্যে এ ঘোষণা দেন। একই সময় হবিগঞ্জের এসপি জয়দেব কুমার ভদ্রও ঘোষণা দিয়ে বলেন, দুর্বৃত্তদের কেউ ধরিয়ে দিলে তাকে ২০ হাজার টাকা পুরস্কার দেয়া হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স প্রথম বর্ষ ভর্তি রিলিজ স্লিপে আবেদনের সময় বৃদ্ধি

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ১ মার্চ ॥ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষ ভর্তি রিলিজ স্লিপে আবেদনের সময় বাড়ানো হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও পরামর্শ দফতরের পরিচালক (ভারপ্রাপ্ত) মোঃ ফয়জুল করিম রবিবার জানান, ২০১৪-১৫ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) ভর্তি কার্যক্রমে রিলিজ স্লিপে অনলাইন আবেদনের সময়সীমা আগামী ৭ মার্চ পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।

গাইবান্ধায় বিএনপি জামায়াতের ১৯ নেতাকর্মী আটক

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ১ মার্চ ॥ নাশকতা ও সহিংসতাবিরোধী অভিযানে গাইবান্ধায় বিএনপি-জামায়াত-শিবিরের ১৯ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। যৌথবাহিনী ও পুলিশ পৃথকভাবে শনিবার সন্ধ্যা থেকে রবিবার ভোর পর্যন্ত বিশেষ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। বাসে পেট্রোলবোমা মেরে মানুষ হত্যা মামলাসহ বিভিন্ন নাশকতা মামলায় তাদের গ্রেফতার করা হয়।

যশোরে বাস লক্ষ্য করে বোতল নিক্ষেপ, আতঙ্কে আহত তিন

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোরের অভয়নগর উপজেলার নওয়াপাড়ায় ঢাকাগামী ঈগল পরিবহনের একটি বাস লক্ষ্য করে বোতল ভর্তি দাহ্য পদার্থ নিক্ষেপ করেছে দুর্বৃত্তরা। শনিবার রাত সোয়া ১০টার দিকে যশোর-খুলনা মহাসড়কের নওয়াপাড়া বেতারের সামনে এ ঘটনা ঘটে। এ ঘটনায় আতঙ্কে বাস থেকে লাফ দিয়ে নামতে গিয়ে বিজন গাইন (২৫) নামে এক যুবকসহ তিনজন আহত হয়েছেন। অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দিন বলেন, খুলনা থেকে ছেড়ে আসা ঈগল পরিবহনের (ঢাকা মেট্রো গ ১১-০৮২৬) বাসটি নওয়াপাড়া বেতার কেন্দ্রের সামনে পৌঁছলে কেরোসিন জাতীয় পদার্থ সংবলিত একটি বোতল ছুড়ে দুর্বৃত্তরা। এ সময় আতঙ্কে তাড়াহুড়ো করে নামতে গিয়ে তিনজন আহত হন।

গতিরোধক দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ সড়ক দুর্ঘটনা প্রতিরোধে স্পিডবেকার তৈরির দাবিতে মুন্সীগঞ্জের শ্রীনগরে ঢাকা-মাওয়া মহাসড়কে অবরোধ করেছে শিক্ষার্থীরা। রবিবার বিকেলে শ্রীনগর উপজেলার সমষপুর এলাকায় সমষপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়, সমষপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের শত শত শিক্ষার্থী মহাসড়কে অবরোধ সৃষ্টি করে। দুর্ঘটনায় প্রাণহানি ঠেকাতে মহাসড়কে গতিরোধক নির্মাণের দাবিতে তারা অবস্থান নিয়ে অবরোধ সৃষ্টি করলে যান চলাচল বন্ধ হয়ে।

প্রতিবন্ধীদের হুইলচেয়ার প্রদান

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ রবিবার বিকেলে সিরাজদিখান উপজেলা সমাজসেবা অধিদফতর কার্যালয় থেকে উপজেলার ১৪টি ইউনিয়নের প্রতিবন্ধীদের মধ্যে ১৪টি হুইল চেয়ার বিতরণ করা হয়। উপজেলা সমাজ সেবা কর্মকর্তা তোফায়েল আহমেদের সভাপতিত্বে সিরাজদিখান উপজেলা নির্বাহী কর্মকর্তা রওনক আফরোজা সোমা প্রধান অতিথি থেকে উক্ত হুইল চেয়ার বিতরণ করেন। এ সময় উপস্থিত ছিলেন আমীনুর রহমান প্রমুখ।

মৌলভীবাজারে ছাত্র হত্যাকারীর ফাঁসি দাবিতে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, মৌলভীবাজার ১ মার্চ ॥ রাজনগর আইডিয়েল উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্র রায়হান আহমদের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছেন ছাত্র-শিক্ষকরা।

রবিবার দুপুরে রাজনগর উপজেলা পরিষদ প্রাঙ্গণে অনুষ্ঠিত মানববন্ধনে উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের ছাত্রশিক্ষকসহ স্থানীয়রা অংশ নেন।

২৭ ফেব্রুয়ারি পাঁচগাঁও ইউনিয়নের শারমপুর গ্রামের ধান ক্ষেত থেকে রায়হানের লাশ উদ্ধার করে পুলিশ।

বাড়ি ফিরতে পারছে না নীলফামারীর সংখ্যালঘু পরিবার

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ বাড়ি ফিরতে পারছে না নীলফামারীর জলঢাকা পৌর শহরের মাথাভাঙ্গা কাচারীপাড়া গ্রামের লক্ষণ চন্দ্র বর্ম্মণের পরিবার। তাদের বসতভিটা ও আবাদি জমি অবৈধ দখলের কবলে। দখলকারীদের হুমকিতে বাড়ি থেকে বিতাড়িত হয়ে রবিবার জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সকালে অবস্থান নেয় পরিবারের সদস্যরা। জেলা প্রশাসকের আশ্বাসে দুপুর সোয়া একটার দিকে তারা নিরাপদ স্থানে সরে যায়। এর আগে গত শুক্রবার বাড়ি থেকে বিতাড়িত হয়ে পরিবারটি অবস্থান নেয় জেলা শহরে। এরপর শনিবার স্থানীয় চৌরঙ্গী মোড়ে মানববন্ধন করে সেখানে অবস্থান করে থাকে রাতে।

লক্ষণ চন্দ্র বর্ম্মণের পুত্রবধূ সত্যরানী বর্ম্মণ বলেন, অবৈধ দখলদারদের হুমকিতে ‘বাড়ি থেকে বিতাড়িত হবার পর থেকে বৃদ্ধ শ্বশুর, শাশুড়ি এবং স্বামী সন্তান নিয়ে পথে পথে রাত দিন কাটাচ্ছি। অনেকে বিচারের আশ্বাস দিয়ে আমাদের বাড়িতে ফেরার আশ্বাস দিলেও নিরাপত্তার অভাবে যেতে পারছি না।

লালমনিরহাটে ট্রাক বোঝাই বিনামূল্যের পাঠ্যবই উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ১ মার্চ ॥ আদিতমারী উপজেলায় ছাত্রছাত্রীদের মাঝে বিনামূল্যে বিতরণের পাঠ্যবই ট্রাকবোঝাই করে পাচারের সময় হাতেনাতে আটক হয়েছে। এই সময় ভাঙারি ব্যবসায়ী সহিদুল ইসলাম(৩২) ও মান্নান(৪০) কে আটক করা হয়েছে।

থানা পুলিশ সূত্র জানায়, শনিবার রাত ৯টায় আদিতমারী উপজেলার কসালতলা মোড়ে সরকারীভাবে ছাত্রছাত্রীদের কাছে বিনামূল্যে বিতরণের পাঠ্যবই ট্রাকভর্তি করে পাচারের সময় জনতা আটক করে পুলিশে খবর দেয়। এই সময় পাচারের ঘটনায় জড়িত থাকায় জেলার আদিতমারীর ভাদাই ইউপির দক্ষিণ বত্রিশহাজারী গ্রামের শরিফুল ইসলামের পুত্র ভাঙারি ব্যবসায়ী শহিদুল ইসলাম ও ঢাকার দক্ষিণখান থানার ৬২২ দক্ষিণ গোসাইন এলাকার শামছুদ্দিনের পুত্র আব্দুল মান্নান(৪০)কে জনতা আটক করে পুলিশে সোপর্দ করেছে।

আদমদীঘিতে বিদ্যুত স্পৃষ্ট হয়ে শ্রমিকের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, সান্তাহার, ১ মার্চ ॥ রবিবার সকালে বগুড়ার আদমদীঘিতে বিদ্যুত স্পৃষ্ট হয়ে মাসুদ রানা (২৮) নামের এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। এঘটনায় থানায় একটি ইউডি মামলা দায়ের হয়েছে।

জানা গেছে, আদমদীঘি উপজেলার শিতলাই গ্রামের মফিজ উদ্দীন ম-লের ছেলে মাসুদ রানা প্রতিদিনের মতো রবিবার সকালে নির্মাণ কাজ করার জন্য বাড়ি থেকে বের হয়ে যায় । একই গ্রামে জনৈক মান্নানের বাসায় কাজ করার সময় বিদ্যুত স্পৃষ্ট হয়ে আহত হয়।

কথিত স্ত্রীর চাঞ্চল্যকর তথ্য দুই মাস আগে খুন করা হয় রাজশাহীর পৌর মেয়র গফুরকে

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহীর নওহাটা পৌরসভার মেয়র ও আওয়ামী লীগ নেতাকে দুইমাস আগে ডেকে নিয়ে খুন করে লাশ পুঁতে ফেলা হয়েছে। দুই মাস ধরে নিখোঁজ মেয়র ও আওয়ামী লীগ নেতা আব্দুল গফুরকে নৃসংশভাবে হত্যার কথা স্বীকার করেছে তার স্ত্রী দাবিদার কথিত চিকিৎসক জান্নাতুন সালমা মিম। চারদিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের দ্বিতীয় দিন শনিবার রাতে মেয়র গফুরকে হত্যার কথা মিম স্বীকার করেছে বলে পুলিশের একটি সূত্র নিশ্চিত করলেও পবা থানার ওসি মতিয়ার রহমান বিষয়টি এড়িয়ে গেছেন। তবে ওই সূত্রটি জানায়, শিগগিরই তার ১৬৪ ধারায় জবানবন্দী রেকর্ড করা হবে বলে জানান তিনি।

সিলিন্ডার বিস্ফোরণে চবি প্রকৌশল দফতরের গাড়ি পুড়ে ছাই

চবি সংবাদদাতা ॥ রহস্যজনক আগুনে পুড়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রকৌশল দফতরের একটি গাড়ি। শনিবার রাত সাড়ে ১০টার দিকে এ অগ্নিকা-ের ঘটনা ঘটে। এতে কেউ হতাহত না হলেও গাড়িটি সম্পূর্ণ পুড়ে যায়।

প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানান, রাত আনুমানিক সাড়ে ১০টার দিকে বিকট শব্দে গাড়িটির গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়। পরে পুরো গাড়িতে আগুন ধরে যায়। খবর পেয়ে রাত ১১টার দিকে হাটহাজারী থেকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে আনে। চালক আইয়ুব জানান, গাড়িটি সারাদিন চালানো হয়েছে। এরপর তিনি বিকেল আনুমানিক ৫টার দিকে প্রকৌশল অধিদফতরের নির্মাণাধীন ভবনের নিচে পার্ক করে রাখেন। রাতে সেখানেই সিলিন্ডার বিস্ফোরণে আগুন ধরে যায়।

বান্দরবানে বন্য হাতির আক্রমণ কিশোর নিহত

নিজস্ব সংবাদদাতা, বান্দরবান, ১ মার্চ ॥ লামা উপজেলায় বন্য হাতির আক্রমণে এক কিশোর হয়েছে। তার নাম ওসমান (১৫)।

জানা গেছে, শনিবার জেলার লামা উপজেলার ফাসিয়াখালী ইউনিয়নের ফখিরা খোলা এলাকায় এ ঘটনা ঘটে। ওসমান শনিবার দুপুরে বাসা থেকে বের হয়ে ফখিরা খোলা এলাকায় মহিষ চড়াতে যায়। সে রাতে ফিরে না আসলে স্থানীয়রা তার সন্ধানে উক্ত স্থানে যায় এবং ক্ষতবিক্ষত লাশ দেখতে পায়।

টেকনাফে ৬০ রোহিঙ্গাকে মিয়ানমারে ফেরত

নিজস্ব সংবাদদাতা, উখিয়া, ১ মার্চ ॥ কক্সবাজারের টেকনাফের নাফ নদী দিয়ে অবৈধভাবে বাংলাদেশে অনুপ্রবেশের সময় মিয়ানমারের নাগরিক ৬০ জন রোহিঙ্গাকে আটক করেছে বর্ডার গার্ড বালাদেশ (বিজিবি)। আটককৃতদের মধ্যে ১২ জন মহিলা, ১৩ জন শিশু ও ৩৫ জন পুরুষ রয়েছে। রবিবার ভোরে টেকনাফের নাফ নদীর জইল্যার দ্বীপ সংলগ্ন মাঝ নদী থেকে তাদের আটক করা হয়।

হার্ডিঞ্জ সেতু শতবর্ষে

স্টাফ রিপোর্টার, ঈশ্বরদী ॥ রবিবার বেলা ১১টায় স্থানীয় প্রেসক্লাবে হার্ডিঞ্জ সেতু শতবর্ষ পূর্তি প্রস্তুতি পরিষদের পক্ষ থেকে সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়। সম্মেলনে বক্তব্য দেন কমিটির আহ্বায়ক অধ্যাপক আবুল কালাম আজাদ, সহকারী অধ্যাপক হাসানুজ্জামান, মঞ্জুর আলম, মুক্তিযোদ্ধা ফজলুর রহমান ফান্টু ও আলাউদ্দিন আহম্মেদ। বক্তারা বলেন, ঈশ্বরদীবাসীর গর্ব সমগ্র এশিয়া মহাদেশের অন্যতম বৃহত্তম ও ঐতিহাসিক হার্ডিঞ্জ সেতু শতবর্ষে পা রাখতে যাচ্ছে আগামী ৪ঠা মার্চ।

শিক্ষার্থীদের সংবর্ধনা

সংবাদদাতা, হাতিয়া, নোয়াখালী, ১ মার্চ ॥ হাতিয়ায় জিপিএ ৫ পাওয়া ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা দিলেন স্থানীয় সংসদ সদস্য আয়েশা ফেরদৌস। রবিবার সকালে তার বাসভবনে আনুষ্ঠানিকভাবে ২০১৪ সালে পিএসসি পরীক্ষায় জিপিএ ৫ পাওয়া ২শ’ ৮৫ শিক্ষার্থীকে এ সংবর্ধনা দেয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন সংসদ সদস্য আয়েশা ফেরদৌস ও সাবেক সংসদ মোঃ আলী, উপজেলা চেয়ারম্যান মাহবুব মোর্শেদ, নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোঃ মাইন উদ্দিন।

দূষণের প্রতিবাদে নওগাঁয় মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা নওগাঁ থেকে জানান, উত্তরে জয়পুরহাট সুগারমিলের বর্জ্য ছোট যমুনা নদীতে ছেড়ে দেয়ায় নওগাঁ ছোট যমুনা নদীর পানি মারাত্মক দূষণ ও জল জীববৈচিত্র্য ধ্বংসের প্রতিবাদে শনিবার বিকেল ৫টায় নওগাঁ শহরে মানববন্ধন করেছে একুশে উদযাপন পরিষদ। শহরের লিটন ব্রিজের পশ্চিম মুখে এ কর্মসূচী পালন করা হয়। প্রতিবছরের মতো এবারও কয়েকদিন আগে জয়পুরহাট সুগারমিলের বর্জ্য ছেড়ে দেয়ায় নওগাঁ শহরের ভিতর দিয়ে প্রবাহিত ছোট যমুনা নদীর পানি মারাত্মক দূষিত হয়ে পড়ে।

প্রকাশিত : ২ মার্চ ২০১৫

০২/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: