কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সোয়াইন ফ্লু ঝুঁকিতে দর্শনা রেলওয়ে চেকপোস্ট

প্রকাশিত : ২ মার্চ ২০১৫
  • মন্ত্রীর নির্দেশনা উপেক্ষিত

সংবাদদাতা, দামুড়হুদা, চুয়াডাঙ্গা, ১ মার্চ ॥ চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার দর্শনাতে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিমের সোয়াইন ফ্লু প্রতিরোধ বিষয়ক নির্দেশনা উপেক্ষা করা হচ্ছে। ফলে সোয়াইন ফ্লু ঝুঁকিতে রয়েছে দর্শনা আন্তর্জাতিক রেলওয়ে ইমিগ্রেশন চেকপোস্ট। বাংলাদেশ-ভারত সীমান্ত এলাকার এ দুই চেকপোস্টে ভারত থেকে দেশের অভ্যন্তরে আসা যাত্রীর স্বাস্থ্য পরীক্ষার জন্য দায়িত্বশীল কোনো চিকিৎসককে রবিবার দুপুর পর্যন্ত দেখা যায়নি।

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে বৃহ¯পতিবার ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সোয়াইন ফ্লু প্রতিরোধে করণীয় বিষয়ক এক জরুরী সভা অনুষ্ঠিত হয়। সেখানে মন্ত্রী বলেন, সোয়াইন ফ্লুর বিস্তার রোধে জেলা পর্যায়ে মেডিক্যাল সার্ভিলেন্স টিম গঠন করা হয়েছে। ভারত সীমান্ত এলাকার জেলাগুলোতে এ দলগুলোকে সার্বক্ষণিক সতর্ক রাখা হয়েছে। বক্ষব্যাধি, সংক্রামক ব্যাধি হাসপাতালসহ দেশের ৬৪টি জেলা হাসপাতালে এ জন্য পৃথক বিশেষ ইউনিট খোলা হয়েছে। কিন্তু মন্ত্রীর এ নির্দেশনা এখনও কার্যকর করেনি চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভাগ।

চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার দর্শনার আন্তর্জাতিক রেলওয়ে ইমিগ্রেশন ও ইমিগ্রেশন চেকপোস্টে গিয়ে দেখা যায়, সেখানে ইবোলা ভাইরাস প্রতিরোধ বিষয়ক ব্যানার টানিয়ে রেখেছে কয়েকজন স্বাস্থ্যকর্মী। সোয়াইন ফ্লু প্রতিরোধ বিষয়ক কোনো চিহ্ন সেখানে পাওয়া যায়নি।

দর্শনা ইমিগ্রেশন চেকপোস্টে নিয়োজিত দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারী স্বাস্থ্য পরিদর্শক মোহাম্মদ শাহজামাল ও ভেকসিনেটর শহিদুল ইসলাম যাত্রীদের অবতরণ কার্ড পূরণ কাজে ব্যস্ত ছিলেন। দায়িত্বশীল চিকিৎসকের খোঁজ করলে তারা জানান, এ ব্যাপারে কোনো নির্দেশনা এখনও তাদের কাছে আসেনি।

প্রকাশিত : ২ মার্চ ২০১৫

০২/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: