কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

পাবনায় পানীয় বোতল বিস্ফোরণে ২৫ শিক্ষার্থী হাসপাতালে

প্রকাশিত : ২ মার্চ ২০১৫
  • কালিয়াকৈরে অর্ধশতাধিক শ্রমিক অসুস্থ

নিজস্ব সংবাদদাতা, পাবনা, ১ মার্চ ॥ পানীয় বোতলের বিস্ফোরণে বিষক্রিয়ায় আক্রান্ত হয়ে কালেক্টরেট স্কুলের ২৫ শিক্ষার্থী পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি হয়েছে। রবিবার দুপুর দেড়টার দিকে এ ঘটনা ঘটে।

স্কুলের শিক্ষার্থী ও অভিভাবকরা জানান, দুপুরে পাবনা কালেক্টরেট স্কুলে নবম শ্রেণীর গণিতের ক্লাস চলাকালে এক শিক্ষার্থীর কাছে থাকা পানীয় বোতল বিকট শব্দে বিস্ফোরিত হয়। এ সময় শ্রেণীকক্ষে বিষাক্ত গ্যাস ছড়িয়ে পড়লে শিক্ষার্থীদের মধ্যে শ্বাসকষ্ট এবং চোখে জ্বালাও-পোড়া শুরু হয়। অনেকে বমি করতে শুরু করে। একে একে ২৫ শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়লে শিক্ষক ও অভিভাবকরা তাদের পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করে।

চিকিৎসক জানিয়েছেন, উদ্বিগ্ন হওয়ার কিছু নেই। বিস্ফোরণের শব্দে আতঙ্কগ্রস্ত হয়ে পড়ায় তাদের মধ্যে এ ধরনের প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর থেকে জানান, কালিয়াকৈরে একটি পোশাক কারখানায় টেপের পানি পান করে অর্ধশতাধিক শ্রমিক অসুস্থ হয়ে পড়েছে। তাদের স্থানীয় ক্লিনিক ও হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় রবিবারের জন্য কারখানা ছুটি ঘোষণা করে কর্তৃপক্ষ।

পুলিশ জানায়, কালিয়াকৈর উপজেলার মৌচাক এলাকার সাদমা ফ্যাশন গ্রুপের মৌচাক নিট কম্পোজিট কারখানার শ্রমিকরা রবিবার সকালে কাজে যোগ দেয়। শ্রমিকরা তাদের জন্য সরবরাহকৃত কারখানার টেপের পানি পান করে। কিছুক্ষণ পর কয়েকজন শ্রমিক পেটে ব্যথাসহ বমি করতে থাকে। পর্যায়ক্রমে প্রায় অর্ধশতাধিক শ্রমিক অসুস্থ হয়ে পড়ে। কারখানা কর্তৃপক্ষ অসুস্থ শ্রমিকদের উদ্ধার করে বিভিন্ন ক্লিনিক ও হাসপাতালে নিয়ে যায়। অসুস্থ শ্রমিকরা আশঙ্কামুক্ত বলে জানিয়েছেন কর্তব্যরত ডাক্তাররা।

মৌচাক পুলিশ ফাঁড়ির ইনচার্জ সাইফুল ইসলাম জানান, কারখানার সাপ্লাইয়ের পানি পান করে ৭০-৮০ জন শ্রমিক অসুস্থ হয়েছে।

প্রকাশিত : ২ মার্চ ২০১৫

০২/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: