মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ক্যাম্পাস সংবাদ

প্রকাশিত : ১ মার্চ ২০১৫

সাইকেল র‌্যালি

‘সুস্থ ও সুন্দর জীবনের জন্য সাইক্লিং’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সাইকেল র‌্যালি করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগ। বুধবার সকালে বিভাগের সামনে থেকে র‌্যালিটি রাজশাহী বাঘা মসজিদের উদ্দেশে রওনা দেয়।

র‌্যালিতে বিভাগের প্রায় ৩০ জন শিক্ষক-শিক্ষার্থী অংশগ্রহণ করেন। বিভাগের শিক্ষক ইমরান হোসেনের নেতৃত্বে র‌্যালিটি বিশ্ববিদ্যালয় প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে দিনভর সাইকেল র‌্যালিটি রাজশাহীর ঐতিহাসিক বাঘা মসজিদ, সারদা পুলিশ একাডেমি, রাজশাহী ক্যাডেট কলেজ হয়ে সন্ধ্যা ৭ টার দিকে বিশ্ববিদ্যালয় এসে শেষ হয়।

এ বিষয়ে ইমরান হোসেন বলেন, পরিবেশ দূষণের হাত থেকে দেশকে বাঁচানোর জন্য সাধারণ মানুষকে সাইক্লিংয়ের প্রতি উৎসাহিত করা যায়। এর মাধ্যমে প্রত্যক্ষ করা যায় দেশের অপরূপ সৌন্দর্য। এছাড়া পড়াশোনার পাশাপাশি শিক্ষার্থীদের বিনোদন দেয়ার পাশাপাশি গঠনমূলক শিক্ষা দেয়ার জন্য আমাদের এই সাইক্লিং র‌্যালির আয়োজন করা হয়েছে বলে জানান তিনি।

শিল্পকর্ম প্রদর্শনী

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) চারুকলা বিভাগে ‘রঙ’ চিত্রশিল্পী গ্রুপের উদ্যোগে শিল্পকর্ম প্রদর্শনী ২০১৫’ অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার বেলা ১১ টার দিকে চারুকলা বিভাগের মুক্তমঞ্চে ‘রঙ শিল্পকর্মী প্রদর্শনী শীর্ষক দিনব্যাপী এই প্রদর্শনীর উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মুহম্মদ মিজানউদ্দিন।

বিভাগের ভারপ্রাপ্ত সভাপতি প্রফেসর মোস্তফা শরীফ আনোয়ারের সভাপতিত্বে রঙ চিত্রশিল্পী গ্রুপের আহ্বায়ক সুজন সেন স্বাগত বক্তব্য রাখেন।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান, রাজশাহীতে নিযুক্ত ভারতীয় সহকারী হাইকমিশনার সন্দীপ মিত্র, প্রখ্যাত কথাসাহিত্যিক প্রফেসর হাসান আজিজুল হক ও বিশিষ্ট অর্থনীতিবিদ প্রফেসর সনৎ কুমার সাহা। উদ্বোধনের পর অতিথিবৃন্দ শিল্পকর্ম প্রদর্শনী পরিদর্শন করেন। প্রদর্শনীতে রঙের শিল্পী আজাদী পারভীন, মো. হাবিবুল্লাহ, কনক কুমার পাঠক, সুজন সেন ও মমতাজ পারভীনসহ ৩০ জন শিল্পীর শিল্পকর্ম প্রদর্শিত হয়।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে, জনসংযোগ দফতরের প্রশাসক প্রফেসর মো. ইলিয়াছ হোসেন, প্রক্টর প্রফেসর মো. তারিকুল হাসান, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর নীলুফার সুলতানা, বিভিন্ন বিভাগের সভাপতি, হল প্রভোস্ট ও চারুকলা বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

ক্যাম্পাস প্রতিবেদক

প্রকাশিত : ১ মার্চ ২০১৫

০১/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: