মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

আমরা ঘুরে দাঁড়াবই ॥ হোল্ডার

প্রকাশিত : ১ মার্চ ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ আবারও একটি বাজে পরাজয়। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দাঁড়াতেই পারল না ওয়েস্ট ইন্ডিজ। ২৫৭ রানের বিশাল পরাজয়ে কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ে যারা এগিয়ে আছে তাদের তুলনায় কিছুটা পিছিয়ে পড়েছে ক্যারিবীয়রা। ‘বি’ গ্রুপে দক্ষিণ আফ্রিকা ও আয়ারল্যান্ডের সঙ্গে সমান ৪ পয়েন্ট ওয়েস্ট ইন্ডিজের। তবে সর্বাধিক ৪ ম্যাচ খেলেছে ক্যারিবীয়রাই। গ্রুপের শীর্ষে আছে ভারত তিন ম্যাচেই জয় পেয়ে ৬ পয়েন্ট নিয়ে। তবে প্রথম ম্যাচে আয়ারল্যান্ডের কাছে অঘটনের শিকার হয়েও দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়েছিল ক্যারিবীয় শিবির। টানা দুই ম্যাচে পাকিস্তান ও জিম্বাবুইয়েকে বিধ্বস্ত করেছিল। সে কারণে ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জ্যাসন হোল্ডার কোনভাবেই হতাশায় ভুগছেন না। আত্মবিশ্বাসে বিন্দুমাত্র চিড়ও ধরেনি তার। প্রোটিয়াদের কাছে পরাজয়ের পর হোল্ডার প্রত্যয় জানিয়েছেন পরের ম্যাচেই ঘুরে দাঁড়াবে ওয়েস্ট ইন্ডিজ।

মাত্র ২৩ বছর বয়স হোল্ডারের। মাত্র ৩০ ওয়ানডে খেলা এ ক্রিকেটারের কাঁধেই গুরুদায়িত্ব। চলমান বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজ দলের নেতৃত্ব দিচ্ছেন তিনি। দায়িত্বটা পালন করতে গিয়ে বিশ্ব ক্রিকেটের সবচেয়ে কঠিন কাজটা ঘাড়ে চেপেছে সেটা বেশ ভালভাবেই বুঝতে পারছেন হোল্ডার। বিশেষ করে দক্ষিণ আফ্রিকার অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স যখন ব্যাট হাতে ঝড় তুললেন সে সময় একেবারেই অসহায় হয়ে পড়েছিলেন তিনি। এমনকি নিজের বোলিংয়েও লাইনলেন্থ ঠিক রাখতে পারেননি। অধিনায়ক হিসেবে ওয়ানডেতে সবচেয়ে বাজে বোলিংয়ের নজির সৃষ্টি করেছেন। ১০ ওভারে ১০৪ রান দিয়েছেন বার্বাডোজের এ পেসার। কিন্তু এসব নিয়ে তেমন দুশ্চিন্তা করছেন না তিনি। নিজের ওপর যেমন আস্থা হারাননি, তেমনি এর পাশাপাশি জানিয়েছেন যে কোন পরিস্থিতিতে ঘুরে দাঁড়াতে সক্ষম ক্যারিবীয়রা। এ বিষয়ে হোল্ডার বলেন, ‘যদি আপনারা শেষ দুই ওভার আমার বোলিং থেকে বাদ দেন তবে অন্যরকম চিত্র দেখা যাবে। এবি ওই দুটি ওভারে সবকিছু পাল্টে দিয়েছেন। যখন কোন ব্যাটসম্যান এভাবে ব্যাটিং করতে থাকেন তখন বৃত্তের বাইরে চার ফিল্ডার নিয়ে বোলিং করাটা খুব কঠিন। আমার বোলিংটাকে যদি কেউ বিশ্লেষণ করেন সেক্ষেত্রে দেখা যাবে এক খেলোয়াড় আমাকে শেষ করে দিয়েছেন। এটা মাঝে মাঝে ঘটে থাকে এবং এখন আমার মূলত প্রয়োজন খুঁজে বের করা-এ ধরনের ঘটনা যখন আবার ঘটবে সে সময় কিভাবে ভাল করা যায়।’

ওয়েস্ট ইন্ডিজের জন্য পরবর্তী ম্যাচেও কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে। গতবারের চ্যাম্পিয়ন ভারতের বিরুদ্ধে পার্থে আগামী শুক্রবার মোকাবেলা। ওই ম্যাচে হেরে গেলে কোয়ার্টার ফাইনালে ওঠার রাস্তাটা কঠিনই হয়ে যাবে ক্যারিবীয়দের জন্য। কিন্তু প্রতিপক্ষ নিয়ে নয়, নিজেদের ঘুরে দাঁড়ানো নিয়েই ভাবছেন হোল্ডার। তিনি বলেন, ‘আমি বলছি না যে এটা আমাদের ব্যাকফুটে ঠেলে দিয়েছে। এখনও আমাদের দুটি ম্যাচ বাকি আছে। তবে আমাদের শুধু একটি করে ম্যাচ নিয়েই ভাবতে হবে।

প্রকাশিত : ১ মার্চ ২০১৫

০১/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: