আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ঢাকা বারে নীল প্যানেলের বিজয়

প্রকাশিত : ১ মার্চ ২০১৫

কোর্ট রিপোর্টার ॥ ঢাকা আইনজীবী সমিতির ২০১৫-১৬ বর্ষের নির্বাচনে সভাপতি পদে নীল প্যানেলের মাসুদ আহমেদ তালুকদার ও সাধারণ সম্পাদক পদে একই প্যানেলের ওমর ফারুক ফারুকী জয়লাভ করেছেন। ১০টি সম্পাদকীয় পদের আটটিতেই জিতেছেন বিএনপি-জামায়াত সমর্থিত নীল প্যানেলের প্রার্থীরা। শুধুমাত্র জ্যেষ্ঠ সহসভাপতি ও ট্রেজারার পদে জিতেছেন আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেলের প্রার্থী। সবুজ প্যানেল থেকে কোন প্রার্থী পাস করেনি। ১৫টি সদস্য পদের মধ্যে ১২টিতে জিতেছেন নীল প্যানেলের প্রার্থীরা। সাদা প্যানেলের প্রার্থীরা জিতেছেন ৩টি পদে। ২৫টি পদের মধ্যে নীল প্যানেল পেয়েছে ২০টি। সাদা প্যানেল পেয়েছে ৫টি আসন।

শুক্রবার রাত সাড়ে তিনটার দিকে প্রধান নির্বাচন কমিশনার ঢাকা বারের সাবেক সভাপতি এ্যাডভোকেট এসএম আলতাফ হোসেন ফল ঘোষণা দেন।

সভাপতি পদে বিজয়ী হয়েছেন নীল প্যানেলের মোঃ মাসুদ আহমেদ তালুকদার। তিনি সাদা প্যানেলের সাইদুর রহমান মানিককে ২৩০ ভোটের ব্যবধানে পরাজিত করেন। মাসুদ আহমেদ তালুকদার পেয়েছেন ৪ হাজার ৫৬২ ভোট। সবুজ প্যানেলে আমিনুর রহমান খান পেয়েছেন ৯০ ভোট। সাধারণ সম্পাদক পদে নীল প্যানেলের ওমর ফারুক ফারুকী ৫৮৬ ভোটের ব্যবধানে পরাজিত করেছেন সাদা প্যানেলের মোঃ আয়ুবুর রহমানকে। ফারুকী পেয়েছেন ৪ হাজার ৬৪৩ ভোট। সবুজ প্যানেলে আফতাব হোসেন মোল্লা পেয়েছেন ১৬৬ ভোট।

বিনামূল্যে উইকিপিডিয়া ব্যবহারের সুযোগ জিপি গ্রাহকের

গ্রামীণফোন তার সকল গ্রাহকের জন্য বিনামূল্যে উইকিমিডিয়ার মোবাইল সাইটগুলো ব্যবহারের সুযোগ দিচ্ছে। শনিবার বাংলা উইকিপিডিয়ার ১০ বছর পূর্তি এবং উইকিমিডিয়া বাংলাদেশ ও গ্রামীণফোনের যৌথ উদ্যোগে আয়োজিত একটি দেশব্যাপী কনটেন্ট ডেভেলপমেন্ট প্রতিযোগিতার সমাপনীপর্ব উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এই ঘোষণা দেয়া হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উইকিপিডিয়ার প্রতিষ্ঠাতা জিমি ওয়েলস, গ্রামীণফোনের চিফ মার্কেটিং অফিসার এ্যালান বঙ্কে এবং উইকিমিডিয়া বাংলাদেশের প্রতিনিধি মুনীর হাসান। অনুষ্ঠানে উপস্থিত অতিথিদের উদ্দেশে গ্রামীণফোনের সিএমও এ্যালান বঙ্কে জানান যে, বাংলায় আরও কনটেন্ট সৃষ্টি করতে উইকিপিডিয়ার সঙ্গে তারা কাজ করছেন। তিনি আরও বলেন, ‘আরও ইন্টারনেট ব্যবহারকারী তৈরিতে শুধু সামঞ্জস্যপূর্ণ কনটেন্ট তৈরি করলেই হবে না, তা করতে হবে এমন একটি ভাষায় যা দেশের অধিকাংশ মানুষ সহজে বুঝতে পারে।’

গ্রামীণফোনের সিএমও আরও জানান যে, সকল গ্রামীণফোন গ্রাহক উইকিমিডিয়ার সব মোবাইল সাইট কোন ডাটা চার্য ছাড়াই ব্যবহার করতে পারবেন। -বিজ্ঞপ্তি

প্রকাশিত : ১ মার্চ ২০১৫

০১/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: