মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

বান কি মুনের চিঠির জবাব দিয়েছে বিএনপি

প্রকাশিত : ১ মার্চ ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ জাতিসংঘ মহাসচিব বান কি মুনের চিঠির জবাব দিয়েছে বিএনপি। জানা গেছে, চিঠিতে বিএনপির পক্ষ থেকে জাতিসংঘ মহাসচিবকে জানানো হয়েছে, দেশে বর্তমান সঙ্কট সমাধানের একমাত্র পথ হলো আলোচনার মাধ্যমে নতুন নির্বাচন দেয়া। বিএনপি সংলাপে বসতে রাজি থাকলেও সরকারের পক্ষ থেকে এ বিষয়ে বার বারই নেতিবাচক মনোভাব ব্যক্ত করা হচ্ছে বলে চিঠিতে উল্লেখ করা হয়েছে।

বিএনপি সূত্রে জানা গেছে, চার-পাঁচ দিন আগে বাংলাদেশে জাতিসংঘের আবাসিক অফিসের মাধ্যমে জাতিসংঘ মহাসচিবের কাছে চিঠি পাঠানো হয়েছে। বিএনপির স্থায়ী কমিটির এক সদস্য আগারগাঁওয়ে অবস্থিত জাতিসংঘ অফিসের আবাসিক প্রতিনিধির কাছে চিঠিটি পৌঁছে দেন। এই কার্যালয় থেকে বিএনপি চেয়ারপার্সনের কাছে চিঠি পৌঁছে দেয়া হয়।

গত ৬ জানুয়ারি থেকে বিএনপি জোটের ডাকা টানা অবরোধে বিভিন্ন সহিংসতায় ব্যাপক প্রাণহানিতে উদ্বেগ জানিয়ে জাতিসংঘ মহাসচিব প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার কাছে চিঠি লেখেন। চিঠিতে দেশের চলমান সহিংসতা বন্ধ ও সঙ্কট সমাধানের একটি গ্রহণযোগ্য উপায় নির্ধারণে সংলাপে বসার আহ্বান জানান জাতিসংঘ মহাসচিব। গত ১৭ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার কাছে আবাসিক প্রতিনিধির মাধ্যমে চিঠি পৌঁছে দেয়া হয়া। যদিও সরকারের পক্ষ থেকে বিএনপির সঙ্গে সংলাপে বসার বিষয়টি নাকচ করে দেয়া হয়। জানা গেছে, সরকারের বিভিন্ন পর্যায় থেকে সংলাপের বিরুদ্ধে যে নেতিবাচক মন্তব্য করা হয়েছে, তাও চিঠিতে উল্লেখ করা হয়েছে।

ফের আদালতের নোটিস ॥ হরতাল-অবরোধ বন্ধ, হরতাল-অবরোধে এসএসসি পরীক্ষা ও স্কুল-কলেজ কেন খোলা রাখা হবে না তা জানতে চেয়ে আদালতের দেয়া রুলের নোটিস গুলশান কার্যালয়ে পৌঁছানো হয়েছে। শনি বার দুপুরে হাইকোর্ট শাখার এমএলএসএস মোঃ হেলাল উদ্দিন হাইকোর্টের রুলের নোটিসটি গুলশান কার্যালয়ে নিয়ে আসেন। খালেদা জিয়ার কার্যালয়ের গণমাধ্যম শাখার এক কর্মকর্তা নোটিসটি গ্রহণ করেন। বিএনপি চেয়ারপার্সনের প্রেস উইংয়ের এক কর্মকর্তা চিঠিটি গ্রহণ করার কথা স্বীকার করে বলেন, নোটিসটি দেখে আইনজীবীর মাধ্যমে জবাব দেয়া হবে।

প্রকাশিত : ১ মার্চ ২০১৫

০১/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: