মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

প্রতিবাদে বিক্ষোভ স্মরণ সভা

প্রকাশিত : ১ মার্চ ২০১৫
  • গাইবান্ধায় চার পুলিশ খুন

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ২৮ ফেব্রুয়ারি ॥ সুন্দরগঞ্জ উপজেলা সদরে জামায়াত-শিবিরের সহিংসতা ও নাশকতা চালানোয় এবং ৪ পুলিশ হত্যার দ্বিতীয় বর্ষ স্মরণে শনিবার কালো দিবস পালিত হয়। এ উপলক্ষে একটি বিক্ষোভ মিছিল ও স্মরণ সভা অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, দেলোয়ার হোসাইন সাঈদীর ফাঁসির রায়ের পর গত ২০১৩ সালের ২৮ ফেব্রুয়ারি জামায়াত-শিবিরের ক্যাডাররা দিনভর ব্যাপক সহিংসতা এবং নাশকতাসহ অগ্নিসংযোগের ঘটনা ঘটায়। এ সময় ৪ সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা পুলিশ তদন্ত কেন্দ্রে হামলা চালিয়ে অগ্নিসংযোগে ভস্মীভূত করে এবং কর্তব্যরত ৪ জন পুলিশ সদস্যকে পিটিয়ে হত্যা করে। ওই দিবসের দ্বিতীয় বর্ষপূর্তিতে শোক র‌্যালি, নিহত ৪ পুলিশের স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পণ, আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

র‌্যালি শেষে বামনডাঙ্গা কেন্দ্রীয় শহীদ মিনারে কালো দিবস উদযাপন পরিষদের আহ্বায়ক সমেস উদ্দিন বাবুর সভাপতিত্বে বক্তব্য রাখেন বামনডাঙ্গা ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন সরকার, সাদেকুল ইসলাম দুলাল, নুরে আলম মানিক, হাবিবুর রহমান হবি, ছামিউল ইসলাম সামু, আব্দুল্যাহ আল মেহেদী রাসেল, ফয়সাল সাকিদার আরিফ প্রমুখ।

নোয়াখালীতে ইউপি চেয়ারম্যানের ভাইকে গুলি

নিজস্ব সংবাদদাতা, নোয়াখালী, ২৮ ফেব্রুয়ারি ॥ নোয়াখালীতে দুর্বৃত্তদের গুলিতে আহত হয়েছেন আলা উদ্দিন নামের এক যুবক। তিনি সদর উপজেলার এওজবালিয়া ইউনিয়নের চেয়ারম্যান শাহজাহান স্বপনের ছোট ভাই এবং এওজবালিয়া গ্রামের আব্দুল মান্নানের ছেলে। শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে ইউনিয়নের দুম্বাপাটোয়ারী হাট নামক বাজারের পূর্ব পাশে এ ঘটনা ঘটে। গুলিবিদ্ধ অবস্থায় তাকে উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয় পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়। খবর পেয়ে সুধারাম থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।

স্থানীয় লোকজন জানান, সাপ্তাহিক গ্রামীণ আদালতের কারণে সকাল থেকে চেয়ারম্যান শাহ্জাহান স্বপন এওজবালিয়া ইউনিয়ন পরিষদ অফিসে সালিশ করছিলেন। হঠাৎ করেই স্থানীয় বখাটে সুমনের নেতৃত্বে ১০-১৫ জন অস্ত্রধারী চেয়ারম্যানের ওপর হামলা চালানোর চেষ্টা করে। এক পর্যায়ে চেয়ারম্যানের ভাই আলা উদ্দিন খবর পেয়ে দৌড়ে এলে অস্ত্রধারীরা তার ওপর চড়াও হয়।

বিএনপি অকার্যকর হাতিয়ার ॥ ও. কাদের

নিজস্ব সংবাদদাতা, সাভার, ২৮ ফেব্রুয়ারি ॥ সড়ক, যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, অকার্যকর হাতিয়ারের অতি প্রয়োগ বিএনপিকে রাজনীতিতে অকার্যকর দলে পরিণত করবে।

শনিবার দুপুরে সাভারে নির্মাণাধীন বিরুলিয়া ব্রিজের শেষ মুহূর্তের কাজ পরিদর্শনে এসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

এ সময় তিনি আরও বলেন, বিএনপি ও জামায়াতের ডাকা অবরোধ ও হরতালের গত ৫৪ দিনেই প্রমাণ করে যে এ হরতাল ও অবরোধ আন্দোলনের অকার্যকর হাতিয়ার। সরকার পতন হবে নির্বাচন মাধ্যমে। এছাড়া সরকার পতন হয় সরকার যদি জনগণের ইচ্ছার বিরুদ্ধে চলে এবং সারাদেশে গণবিস্ফোরণ ও অভ্যুথান হয়। কিন্তু বিএনপির আন্দোলনে গণবিস্ফোরণ ও অভ্যুত্থান দেখা যায়নি। এ সময় মন্ত্রী আব্দুল্লাহপুর-বাইপাইল ফোর লেনে উন্নতকরণের কথা জানান।

চালকের সাহসিকতায় রক্ষা পেল আলু বোঝাই ট্রাক

নিজস্ব সংবাদদাতা, জয়পুরহাট, ২৮ ফেব্রুয়ারি ॥ ট্রাক চালকের সাহসিকতায় অবরোধকারীদের ছোড়া পেট্রোলবোমার আগুন থেকে রক্ষা পেল চালক নিজে ও আলু বোঝাই ট্রাক। জয়পুরহাট সদর উপজেলার হিচমী-চৌমহনী সড়কে শুক্রবার রাত ৯টায় এ ঘটনা ঘটে। চালক ও পুলিশ সূত্রে জানা যায়, সদর উপজেলার চৌমুহনী বাজার থেকে এক ট্রাক আলু নিয়ে চালক আশরাফুল ইসলাম (২৫) ঢাকার উদ্দেশে রওনা দেয়। কড়ই মাদ্রাসার সামনে পৌঁছলে ১০/১২ যুবক ট্রাককে উদ্দেশ করে ইটপাটকেল ছোড়ে। পেট্রোলবোমা ছুড়ে মারলে ট্রাকের সামনে লোহার জাল থাকায় পেট্রোলবোমাটি নিচে পড়ে যায়। এ সময় ঐ যুবকদের মারমুখি হয়ে আসতে দেখে ট্রাক চালক ত্বরিত গতিতে ট্রাক চালিয়ে সাহসিকতার সঙ্গে বগুড়া সড়কে চলে আসে। এ সময় ফায়ার ব্রিগেড ও পুলিশ ঘটনাস্থলে গিয়ে ওই ট্রাক চালককে জয়পুরহাট শহরে নিয়ে আসে।

প্রকাশিত : ১ মার্চ ২০১৫

০১/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: