মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

বরিশালে ওয়ার্কার্স পার্টির কার্যালয়ে হামলা আহত ১০

প্রকাশিত : ১ মার্চ ২০১৫
  • নদীতে বাঁধ দিয়ে মাছ চাষের প্রতিবাদ করায়

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ নদীতে বাঁধ দিয়ে মাছ চাষ করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল বের করার জের ধরে শুক্রবার রাতে ওয়ার্কার্স পার্টির ইউনিয়ন কার্যালয়ে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ও লুটপাট করেছে আওয়ামী লীগের নেতাকর্মীরা। হামলায় ওয়ার্কার্স পার্টির ১০ নেতাকর্মী আহত হয়েছে। ঘটনাটি ঘটেছে জেলার সর্বহারা অধ্যুষিত বাবুগঞ্জ উপজেলার আগরপুর বাজারে। এ ঘটনায় শনিবার সকালে থানায় লিখিত অভিযোগ দেয়া হয়েছে।

জানা গেছে, শুক্রবার বিকেলে আগরপুর বাজারের ওয়ার্কার্স পার্টির ইউনিয়ন কার্যালয়ের সম্মুখে কর্মিসভার আয়োজন করা হয়। ওই সভায় প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য ও জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি এ্যাডভোকেট শেখ মোঃ টিপু সুলতান। বিশেষ অতিথি ছিলেন পার্টির জেলা শাখার সাধারণ সম্পাদক অধ্যাপক নজরুল হক নিলুসহ জেলা ও উপজেলা পর্যায়ের নেতৃবৃন্দরা। ইউনিয়ন ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও হামলায় গুরুতর আহত লুৎফুল কবির সবুজ জানান, রাত আটটার দিকে সভা শেষে নেতৃবৃন্দরা স্থান ত্যাগ করার পর আগরপুর বাজারে চলমান হরতাল, অবরোধ ও স্থানীয় আড়িয়াল খাঁ নদীতে বাঁধ দিয়ে উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক এবং উপজেলা চেয়ারম্যান সরদার খালেদ হোসেন স্বপন কর্তৃক মাছ চাষ করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল বের করা হয়। এতে ক্ষিপ্ত হয়ে রাত নয়টার দিকে উপজেলা চেয়ারম্যানের উপস্থিতিতে তার ক্যাডার শহিদ, আজিজুল, আব্বাস, হালিম বেপারীসহ ৩০-৩৫ জনে দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে আগরপুর বাজারের ওয়ার্কার্স পার্টির ইউনিয়ন কার্যালয়ে আধা ঘণ্টাব্যাপী হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ও আসবাবপত্র লুটপাট করে। হামলার সময় কার্যালয়ে উপস্থিত লুৎফুল কবির সবুজ, ধলু খান, ইউসুব আলী, খোকন, আবুল হাসেমসহ ১০ নেতাকর্মীকে পিটিয়ে ও কুপিয়ে আহত করা হয়। গুরুতর আহতদের বাহেরচর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হামলার অভিযোগ অস্বীকার করে সরদার খালেদ হোসেন স্বপন বলেন, এ ঘটনার সঙ্গে আমার কোন সম্পৃক্তা নেই। কেবা কারা এ হামলা চালিয়েছে তা আমার জানা নেই। বাবুগঞ্জ থানার ওসি মোঃ শাহে আলম হামলা, ভাচুর ও আহতের সত্যতা স্বীকার করে বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। অপরদিকে ঘটনার পর পরই র‌্যাব-৮ এর সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

প্রকাশিত : ১ মার্চ ২০১৫

০১/০৩/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: