কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

লিভারপুল ও টটেনহ্যামের বিদায়

প্রকাশিত : ২৮ ফেব্রুয়ারী ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ উয়েফা ইউরোপা লীগ থেকে বিদায় নিয়েছে লিভারপুল ও টটেনহ্যাম হটস্পার। বৃহস্পতিবার বেসিকতাসের কাছে টাইব্রেকারে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়ে অলরেডরা। শেষ বত্রিশের দুই লেগ মিলিয়ে ১-১ ব্যবধানে ড্র হলে টাইব্রেকারে বেসিকতাস ৫-৪ গোলে হারায় লিভারপুলকে। দিনের অন্য ম্যাচে ফিওরেন্টিনা ২-০ গোলে পরাজিত করে টটেনহ্যাম হটস্পারকে। এর ফলে সমষ্টিগতভাবে ফিওরেন্তিনা ৩-১ গোলে স্পার্শদের হারিয়ে শেষ ষোলোর টিকেট নিশ্চিত করে।

শেষ ৩২-এর প্রথম লেগে নিজেদের মাঠ এ্যানফিল্ডে লিভারপুল ১-০ গোলে হারিয়েছিল বেসিকতাসকে। বৃহস্পতিবার ফিরতি লেগে সেই হারের প্রতিশোধটা দারুণভাবে নিয়ে নেয় বেসিকতাস। নিজেদের মাঠে তারা ১-০ গোলে হারায় ব্রেন্ডন রজার্সের দলকে। এর ফলে দুই লেগ মিলিয়ে সমতা থাকায় শেষ ষোলোর টিকিটের লড়াইটা গড়ায় টাইব্রেকারে। কিন্তু টাইব্রেকারে লিভারপুলের দেয়ান লোভরেন টাইব্রেকারে লক্ষ্যভেদ করতে ব্যর্থ হলে ইউরোপা লীগ থেকে বিদায় নিশ্চিত হয় অলরেডদের। ইংলিশ প্রিমিয়ার লীগের অন্যতম গুরুত্বপূর্ণ দল লিভারপুল। কিন্তু তুরস্কের ক্লাব সে তুলনায় দুর্বল। তবে মাঠের লড়াইয়ে অলরেডদের পরাজয় উপহার দিয়ে প্রি-কোয়ার্টার ফাইনালে উঠে বেসিকতাস। শুক্রবারই আবার শেষ ষোলোর ড্র অনুষ্ঠিত হয়। আর ড্র অনুযায়ী কোয়ার্টার ফাইনালে উঠার লড়াইয়ে বেসিকতাসের প্রতিপক্ষ বেলজিয়ামের ক্লাব ব্রাগে।

লিভারপুলের মতোই আসর থেকে ছিটকে গেছে প্রিমিয়ার লীগের আরেক দল টটেনহ্যাম হটস্পার। ইতালিয়ান ক্লাব ফিওরেন্তিনার কাছে দ্বিতীয় লেগে ২-০ গোলে হেরেছে তারা। এর ফলে দুই লেগ মিলিয়ে ৩-১ ব্যবধানে অগ্রগামিতায় পরের পর্বের টিকেট পায় ইতালিয়ান ক্লাব ফিওরেন্তিনা। তবে শেষ ষোলোতে কঠিন পরীক্ষা দিতে হবে তাদের। তাদের প্রতিপক্ষ স্বদেশী ক্লাব রোমা। সিরি এ লীগের অন্যতম সেরা ক্লাব নেপোলি শেষ ষোলোতে মুখোমুখি রাশিয়ান ক্লাব ডায়নামো মস্কোর। লিভারপুল আর টটেনহ্যামের হতাশার রাতে দারুণ জয় তুলে নিয়ে ইউরোপা লীগের শেষ ষোলোয় উঠেছে টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন সেভিয়া।

প্রকাশিত : ২৮ ফেব্রুয়ারী ২০১৫

২৮/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: