কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বিকল্প শক্তিকে ক্ষমতায় আনতে সিপিবি বাসদের আহ্বান

প্রকাশিত : ২৮ ফেব্রুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ মুক্তিযুদ্ধের চেতনায় বিকল্প রাজনৈতিক শক্তিকে ক্ষমতায় আনতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) ও বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) জোট। পাশাপাশি পেট্রোল সন্ত্রাস, মানুষ হত্যা বন্ধের কথা উল্লেখ করে নেতৃবৃন্দ বিএনপিকে যুদ্ধাপরাধের দায়ে অভিযুক্ত দল জামায়াতের সঙ্গ ত্যাগ করার পরামর্শ দেন। সেই সঙ্গে জামায়াত-শিবির নিষিদ্ধেরও দাবি জানান তারা। শুক্রবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানের জাতীয় সমাবেশ থেকে দুই দলের নেতারা এ আহ্বান জানান। আগামী ২৪ ঘণ্টার মধ্যে ব্লগার অভিজিত হত্যাকারীদের গ্রেফতারের দাবি জানানো হয় সমাবেশ থেকে।

নেতৃবৃন্দ বলেন, আওয়ামী লীগ- বিএনপি দিয়ে গণতন্ত্র ও মুক্তিযুদ্ধের বাংলাদেশ হবে না। অন্যদিকে জামাত হলো বাঙালীদের অভিশাপ। তাই দেশের স্বার্থে বিকল্প ভাবনা ভাবতে হবে। তা হলো বাম শক্তিকে ক্ষমতায় আনা। নেতৃবৃন্দ দেশবাসীর প্রতি আহ্বান জানিয়ে বলেন, পাড়া মহল্লার মানুষের প্রতি আহ্বান আপনারা প্রস্তুত হোউন। আসুন ঐক্য গড়ে তুলি। দেশের সকল সাধারণ মানুষকে নিয়ে গণতান্ত্রিক ও মুক্তিযুদ্ধের বাংলাদেশ প্রতিষ্ঠার লক্ষ্য নিয়ে সরকার গঠন করি।

দুই জোটের বাইরে গণতান্ত্রিক বাম বিকল্প শক্তি গড়ে তুলুন এই সেøাগানে তিন দফা দাবিতে সমাবেশের আয়োজন করা হয়। দাবিসমূহের মধ্যে রয়েছেÑ সহিংসতা, পেট্রোলবোমায় মানুষ পুড়িয়ে হত্যা ও ক্রসফায়ার বন্ধ কর, আলোচনার মাধ্যমে বর্তমান সঙ্কট সমাধান কর, জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধ কর। সমাবেশে সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, দেশবাসী আওয়ামী বলয় ও বিএনপি বলয়ের রাজনীতি কয়েক যুগ ধরে দেখছে। জোট ও মহাজোটের দ্বি-দলীয় কাঠামোতে দেশ আজ যেভাবে আবদ্ধ হয়ে আছে, তা গণতান্ত্রিক স্থিতিশীলতা নিশ্চিত করার বদলে দেশকে সন্ত্রাস, নৈরাজ্য-অনিশ্চয়তার অন্ধকারে নিমজ্জিত করেছে। এই সুযোগে জামায়াত-শিবিরের নেতৃত্বে স্বাধীনতাবিরোধী সাম্প্রদায়িক জঙ্গী শক্তি মাথা তুলে দাঁড়িয়েছে এবং রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের নীলনকশা কার্যকর করতে সক্ষম হচ্ছে। গণতান্ত্রিক ধারাবাহিকতাকে ক্ষুণœ করার ষড়যন্ত্রও চলছে। আরও বক্তব্য রাখেন, সিপিবির সাধারণ সম্পাদক সৈয়দ আবু জাফর আহমেদ, বাসদ-এর কেন্দ্রীয় কমিটির সদস্য বজলুর রশিদ ফিরোজ। সমাবেশটি পরিচালনা করেন সিপিবি নেতা কাফি রতন ও বাসদ নেতা রাজেকুজ্জামান রতন।

প্রকাশিত : ২৮ ফেব্রুয়ারী ২০১৫

২৮/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

অন্য খবর



ব্রেকিং নিউজ: