আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

রাজশাহীতে বাসে ও ফেনীর এসপির বাসায় বোমা হামলা

প্রকাশিত : ২৮ ফেব্রুয়ারী ২০১৫
  • বিভিন্নস্থানে আটক ৩৪

জনকণ্ঠ ডেস্ক ॥ রাজশাহীর চারঘাটে যাত্রীবাহী চলন্তবাসে বোমা হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। এতে পাঁচজন আহত হয়েছেন। বিএনপি-জামায়াত জোটের অবরোধের মধ্যে ফেনীর পুলিশ সুপারের সরকারঢ বাসভবনেও হাতবোমা হামলা চালানো হয়েছে। এ ঘটনায় একটি হাতবোমা ও দুটি পেট্রোলবোমাসহ এক অবরোধকারীকে আটক করেছে পুলিশ। জয়পুরহাটের ভুতগাড়ী নামক স্থানে একটি ট্রাকে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। নাটোরে সদর থানা লক্ষ্য করে ককটেল হামলা চালিয়েছে দুর্বৃত্তরা।

এ ছাড়া নাটোর শহর জামায়াতের সেক্রেটারি রাসেদুল ইসলাম রাসেদ, সন্ত্রাস ও নাশকতাবিরোধী অভিযানে চট্টগ্রামের বিভিন্ন উপজেলা থেকে জামায়াত শিবিরের ৮ কর্মীকে এবং লালমনিরহাটে দুই বিএনপি জামায়াতের সাধারণ সম্পাদকসহ ২৬ জনকে বিশেষ অভিযানে আটক করেছে পুলিশ। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতার।

রাজশাহী ॥ রাজশাহীর চারঘাটের হলিদাগাছিতে যাত্রীবাহী চলন্ত বাসে বোমা হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। বোমার স্পিøন্টারের আঘাতে অন্তত পাঁচ যাত্রী আহত হয়েছেন। বৃহস্পতিবার রাতে এ হামলার ঘটনা ঘটে।

পরে স্থানীয়রা আহতদের মধ্যে চারঘাটের অনুপমপুর গ্রামের মাসুদুল আলম (৪০), সরদহ থানাপাড়া গ্রামের তৌহিদুল ইসলাম (২২) ও বগুড়া সদর থানার হাজরাদিঘি এলাকার আবুবক্কর সিদ্দিককে (৪৫) উদ্ধার করে চারঘাট উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যায়। এঁদের মধ্যে মাসুদুলকে পরে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

রামেক হাসপাতালের চক্ষু চিকিৎসক জানান, বোমার স্পিøন্টারে মাসুদুলের ডান চোখ, মুখ ও ডান হাত জখম হয়েছে।

ফেনী ॥ বিএনপি-জামায়াত জোটের টানা অবরোধের মধ্যে ফেনীর পুলিশ সুপারের সরকারী বাসভবনে হাতবোমা হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অবরোধকারীদের ছোড়া হাতবোমায় দুই পুলিশ সদস্য আহত হয়েছেন। এ ঘটনায় একটি হাতবোমা ও দুটি পেট্রোলবোমাসহ এক অবরোধকারীকে আটক করা হয়েছে।

আহত পুলিশ সদস্যরা হলেন ফেনী মডেল থানার এসআই মোঃ জিয়াউল হক ও গোয়েন্দা পুলিশের এএসআই মোঃ শাহিন মিয়া। ফেনীর অতিরিক্ত পুলিশ সুপার সাইফুল হক জানান, বৃহস্পতিবার মধ্যরাতে ফেনী সার্কিট হাউজ সংলগ্ন পুলিশ সুপারের বাসভবন এবং মহাসড়কের রামপুর এলাকায় এ ঘটনা ঘটে।

জয়পুরহাট ॥ বৃহস্পতিবার রাত ৯টার দিকে জয়পুরহাটের নিশ্চিন্তা-শিরট্টি সড়কের ভুতগাড়ী নামক স্থানে একটি আলু বোঝাই ট্রাকে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। পরে দমকল বাহিনী ঘটনাস্থলে গিয়ে আগুন নেভায়।

জানা যায়, আলু বোঝাই ট্রাকটি নিশ্চিন্তার দিকে আসার পথে ভুতগাড়ী স্থানে ১০/১২ জন দুর্বৃত্ত ঐ ট্রাকটি থামিয়ে পেট্রোল ঢেলে আগুন দেয়।

নাটোর ॥ জেলার সদর থানা লক্ষ্য করে ককটেল হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার রাত ১০টার দিকে এ ঘটনা ঘটে। নাটোরের পুলিশ সুপার বাসুদেব বণিক জানান, হরতাল ও অবরোধে আতঙ্ক সৃষ্টি করতে সদর থানা লক্ষ্য করে ককটেল হামলা চালায় দুর্বৃত্তরা।

এদিকে নাটোর শহর জামায়াতের সেক্রেটারি রাসেদুল ইসলাম রাসেদকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার দিকে শহরের ছায়াবাণী সিনেমা হল মোড়ের পাশের মুক্তি প্লাজা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান জানান, গ্রেফতারকৃত জামায়াত নেতা রাসেদের বিরুদ্ধে পুলিশের ওপর হামলাসহ একাধিক মামলা রয়েছে।

চট্টগ্রাম ॥ সন্ত্রাস ও নাশকতাবিরোধী অভিযানে চট্টগ্রামের বিভিন্ন উপজেলা থেকে জামায়াত শিবিরের ৮ কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার রাতে জেলার সীতাকু-, সাতকানিয়া ও লোহাগাড়া উপজেলায় এ অভিযান পরিচালিত হয়।

জেলা পুলিশের অতিরিক্ত সুপার নাইমুল হাসান সাংবাদিকদের জানান, রাতে তিন উপজেলায় পরিচালিত অভিযানে গ্রেফতার ৮ জনের মধ্যে ৪ জন ছাত্র শিবিরের, ২ জন জামায়াতে ইসলামী ও ২ জন বিএনপির রাজনীতির সঙ্গে সংশ্লিষ্ট। সন্ত্রাস ও সহিংসতা এড়াতে পুলিশের অভিযান অব্যাহত থাকবে।

লালমনিরহাট ॥ দুই বিএনপি জামায়াতের সাধারণ সম্পাদকসহ ২৬ জনকে বিশেষ অভিযানে আটক করেছে পুলিশ। শুক্রবার ভোরে জেলার আদিতমারী, কালীগঞ্জ, হাতীবান্ধা, পাটগ্রাম ও সদর থানায় একযোগে পুলিশ বিশেষ অভিযান চালিয়ে পাটগ্রাম উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের জামায়াতের সাধারণ সম্পাদক আবুল কাশেম (৫৫) ও একই উপজেলার জোংড়া ইউনিয়নের বিএনপির সাধারণ সম্পাদক আব্দুস ছালামসহ (৪২) বিভিন্ন অপরাধে ২৬ জনকে গ্রেফতার করা হয়েছে বলে জেলা পুলিশ সুপারের কার্যালয় নিশ্চিত করেছে।

প্রকাশিত : ২৮ ফেব্রুয়ারী ২০১৫

২৮/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: