মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সংক্ষিপ্ত সংবাদ

প্রকাশিত : ২৮ ফেব্রুয়ারী ২০১৫
  • চাঁপাই আইনজীবী সমিতি মোস্তফা সভাপতি বেরুনী সম্পাদক নির্বাচিত

স্টাফ রিপোর্টার, চাঁপাইনবাবগঞ্জ ॥ বৃহস্পতিবার জেলা আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির বার্ষিক নির্বাচনে আওয়ামী লীগের ভরাডুবি হয়েছে। গত নির্বাচনে আওয়ামী লীগের পুরো প্যানেল বিজয়ী হয়েছিল। কিন্তু এ বছরের নির্বাচনে হতাশ জেলা আওয়ামী লীগের শীর্ষ নেতারা। ৯ পদের মধ্যে ৮টিতে বিজয়ী হয়েছে বিএনপি-জামায়াত সমর্থিত প্যানেল। অপরদিকে আওয়ামী লীগ সমর্থিত আজিজুল-নজরুল পরিষদ থেকে একমাত্র সেক্রেটারি ফর কালচার এ্যান্ড ম্যাগাজিন পদে বিজয়ী হন আশিক ইকবাল। বিএনপি-জামায়াত সমর্থিত প্যানেল হতে বিজয়ীরা হলেনÑ সিনিয়র সহ-সভাপতি নজরুল ইসলাম সোনা, সহ-সভাপতি নজরুল ইসলাম সেন্টু, সাধারণ সম্পাদক আবু রায়হান মোহাঃ আল বেরুনী, সহ-সম্পাদক তসিবুর রহমান ও তহরুল ইসলাম পিন্টু, অর্থ সম্পাদক আখতারুল ইসলাম, পাঠাগার সম্পাদক মিজানুর রহমান।

মানবাধিকারকর্মী রূপগঞ্জে

গণধর্ষিত

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ২৭ ফেব্রুয়ারি ॥ রূপগঞ্জে মাদক কারবারিদের বিরুদ্ধে গোপনে তথ্য সংগ্রহ করতে গিয়ে গণধর্ষণের শিকার হয়েছেন এক মানবাধিকারকর্মী। বৃহস্পতিবার গভীর রাতে উপজেলার তারাব পৌরসভার বরপা এলাকায় এ ঘটনা ঘটে।

রূপগঞ্জ থানার ওসি (তদন্ত) এবিএম মেহেদী মাসুদ জানান, আন্তর্জাতিক মানবাধিকার গোয়েন্দা সংস্থার এক কর্মী (২৭) স্থানীয় বরপা এলাকায় পরিবারের সঙ্গে বসবাস করতেন। তিনি উক্ত সংস্থার উপজেলা গোয়েন্দাকর্মী বলে জানা গেছে। বৃহস্পতিবার রাত সাড়ে ১২টার দিকে বরপা এলাকার মাদক কারবারি রুবেলের বিরুদ্ধে গোপনে তথ্য সংগ্রহ করতে যান তিনি। টের পেয়ে রুবেল (২৯) ও তার সহযোগী তানভীর (২৮), চোরা বাচ্চুসহ (৩২) পাঁচজন মিলে তাকে স্থানীয় কাউন্সিলর কার্যালয়ের সামনে গণধর্ষণ করে। মুমূর্ষু অবস্থায় এলাকাবাসী তাঁকে উদ্ধার করে রূপগঞ্জ থানা থানায় নিয়ে আসেন। পুলিশ ধর্ষিতাকে চিকিৎসার জন্য নারায়ণগঞ্জ সদর হাসপাতালে প্রেরণ করেছে। এ ঘটনায় তানভীরকে প্রধান আসামি করে পাঁচজনের বিরুদ্ধে মামলা করেছেন তিনি।

নাশকতার আসামি আটক

নিজস্ব সংবাদদাতা, ভৈরব, ২৭ ফেব্রুয়ারি ॥ শুক্রবার সকালে ভৈরব দুর্জয় মোড় এলাকা থেকে র‌্যাব-১৪ ভৈরব ক্যাম্পের সদস্যরা ১৪ কেজি গাঁজাসহ আন্তঃজেলা মাদক কারবারি ফরিদকে আটক করে। আটক ফরিদ ভৈরব থানার সামনে যাত্রীবাহী বাসে আগুন দেয়া ও ভৈরবের চাঞ্চল্যকর পারভেজ হত্যা মামলার পলাতক আসামি।

ঢেউটিন বিতরণ

নিজস্ব সংবাদদাতা, কচুয়া, চাঁদপুর, ২৭ ফেব্রুয়ারি ॥ কচুয়ায় অগ্নিকা-ে ক্ষতিগ্রস্তদের মাঝে ঢেউটিন বিতরণ করা হয়েছে। শুক্রবার উপজেলার মাঝিগাছা গ্রামে ছয়টি পরিবার ও একটি দোকানির মাঝে ২৪ বান্ডেল ঢেউটিন বিতরণ করেন কেন্দ্রীয় কৃষক লীগের সদস্য ও বিতারা ইউপি চেয়ারম্যান ইসহাক সিকদার। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগ সদস্য মহসিন পাটওয়ারী, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডা.জসিম উদ্দিন, ইউপি সচিব সাগর পোদ্দার প্রমুখ।

সহিদ চৌধুরী রোটারি জেলা ৩২৮২-এর

গবর্নর নমিনি

নির্বাচিত

গত মঙ্গলবার রোটারি জেলা-৩২৮২ বাংলাদেশের ২০১৭-১৮ সালের জেলা গবর্নর নির্বাচন সিলেট জেলা পরিষদ কার্যালয়ে অনুষ্ঠিত হয়। জালালাবাদ রোটারি ক্লাবের সাবেক সভাপতি রোটারিয়ান সহিদ আহমদ চৌধুরী সর্বোচ্চ ভোটে গবর্নর নমিনি নির্বাচিত হন। রোটারিয়ান সহিদ চৌধুরী ১৯৯৯-২০০০ সালে মিলেনিয়াম প্রেসিডেন্ট হিসেবে জালালাবাদ রোটারি ক্লাব সভাপতির দায়িত্ব পালন করেন।-বিজ্ঞপ্তি।

মাগুরায় কারখানায়

অগ্নিকা- ॥ দেড়

কোটি টাকার ক্ষতি

নিজস্ব সংবাদদাতা, মাগুরা, ২৭ ফেব্রুয়ারি ॥ মাগুরা-যশোর সড়কের সীমান্তবর্তী মাগুরার শালিখা উপজেলার সীমাখালী আল-আমিন প্লাইউড ফ্যাক্টরিতে বৃহস্পতিবার রাতে ভয়াবহ অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। দমকল বাহিনীর তিনটি ইউনিট দীর্ঘ চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। অগ্নিকা-ে প্রায় এক কোটি টাকার ক্ষতি হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার দিকে কারখানার সিজনিং চেম্বার থেকে আগুনের সূত্রপাত হয়।

যশোরে ৫০ বিদেশী পাখি উদ্ধার

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ র‌্যাব-৬ যশোর ক্যাম্পের একটি দল বৃহস্পতিবার সন্ধ্যায় বেনাপোলগামী একটি যাত্রীবাহী বাসে অভিযাান চালিয়ে ৫০টি বিদেশী টিয়া জাতীয় পাখি উদ্ধার করেছে।

জামালপুর জেলা

আইনজীবী সমিতি

নির্বাচনে আওয়ামী

প্যানেল জয়ী

নিজস্ব সংবাদদাতা, জামালপুর, ২৭ ফেব্রুয়ারি ॥ জামালপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামী আইনজীবী পরিষদের পূর্ণ প্যানেল বিজয়ী হয়েছে। মোহাম্মদ আব্দুল্লাহ সভাপতি ও এস এম জামাল আব্দুন নাসের বাবুল সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

অন্য পদে নির্বাচিতরা হলেন, সহ-সভাপতি এ.বি.এম ফজলুল বারী তারা ও খাজা নাজিম উদ্দীন, সহ-সাধারণ সম্পাদক মোশারফ হোসেন, শাহ মোঃ এনায়েত হোসেন হিটলার, অডিটর সারওয়ার হোসেন মহান, পাঠাগার ও সাহিত্য বিষয়ক সম্পাদক নূর মোহাম্মদ অলিউল আজম, সংস্কৃতি ও ক্রীড়া বিষয়ক সম্পাদক এ.কে.এম আসফউদদৌলা অর্নব। সদস্য আবুল হাশেম, আবুল হাসেম তরফদার, মীর মেহেদী হাসান, এহসানুল হক সিদ্দিকী সুমন, জাহাঙ্গীর আলম, নিজাম উদ্দিন খান।

সাতক্ষীরায় এবার মুক্তিযোদ্ধার

বাড়িতে ডাকাতি

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ ৩ দিনের ব্যবধানে সাতক্ষীরায় এবার সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মাগফুর রহমান লালুর বাড়িতে ডাকাতি হয়েছে। এ সময় ডাকাতরা পরিবারের সদস্যদের অস্ত্রের মুখে জিম্মি করে ২৪ ভরি স্বর্ণালঙ্কার, নগদ ১ লাখ টাকা ও ৫টি মোবাইল ফোন লুট করে নিয়ে যায়। বৃহস্পতিবার শেষ রাতে পৌরসভা সংলগ্ন সদর উপজেলার লাবসা গ্রামে এ ডাকাতির ঘটনা ঘটে।

গৃহকর্তা মুক্তিযোদ্ধা মাগফুর রহমান জানান, ৭ থেকে ৮ জনের একটি ডাকাত দল দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে তাদের বাড়িতে প্রবেশ করে। এসময় তারা বাড়ির সকলকে অস্ত্রের মুখে জিম্মি করে বেঁধে ফেলে স্বর্ণালঙ্কারসহ মাল লুট করে নিয়ে যায়। ২০১৪ সালের ডিসেম্বর মাসের শেষ সপ্তাহ থেকে চলতি বছরের প্রথম থেকে এ পর্যন্ত সাতক্ষীরা শহরে কমপক্ষে ২৫ টি বাড়িতে ডাকাতির ঘটনা ঘটছে।

জুয়েল হত্যা মামলা

আসামিদের গ্রেফতার দাবিতে নেত্রকোনায় মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, দুর্গাপুর, নেত্রকোনা, ২৭ ফেব্রুয়ারি ॥ জেলার কলমাকান্দা উপজেলার সদর ইউনিয়নের বাদে আমতৈল গ্রামের যুবলীগ কর্মী জুয়েল রানা হত্যা মামলার আসামিদের গ্রেফতার ও পুলিশের তদন্ত কার্যক্রম ভিন্নখাতে প্রবাহিত করার অভিযোগ উত্থাপিত হওয়ায় এলাকার কয়েক হাজার লোক শহীদ মিনার প্রাঙ্গণে শুক্রবার মানববন্ধন করেছে। মানববন্ধনে নেতৃত্ব দেন আবুল কালাম আজাদ, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সুলতান গিয়াস উদ্দিন, নুরুল ইসলাম, ইসমাইল হোসেন সিরাজী প্রমুখ। উল্লেখ্য, গত ১৫ ফেব্রুয়ারি দিবাগত রাতে চাঞ্চল্যকর ও লোম হর্ষক হত্যাকা-টি সংঘটিত হয়।

সিরাজগঞ্জে ছাত্র

শিক্ষক

সমাবেশ

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ শুক্রবার সকালে কামারখন্দের কোনাবাড়িতে ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা ও পুরস্কার বিতরণ উপলক্ষে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এমপি অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্না। সমাবেশে সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানের সভাপতি মমতা বেগম।

রায়পুরে শিবিরের

সভাপতিসহ

আটক দুই

সংবাদদাতা, রায়পুর, লক্ষ্মীপুর, ২৭ ফেব্রুয়ারি ॥ রায়পুরে তালিকাভুক্ত সন্ত্রাসী দুর্ধর্ষ শিবির ক্যাডার মোক্তারকে এক সহযোগীসহ আটক করেছে থানা পুলিশ। শুক্রবার দুপুরে তাকে সোনাপুর চন্দন বাড়ি এলাকা থেকে ও সহযোগীকে শহরের মীরগঞ্জ সড়ক থেকে গ্রেফতার করা হয়। মুক্তার হোসেন উপজেলা (দক্ষিণ) শিবিরের সভাপতি ও সোনাপুর গ্রামের ইমাম হোসেনের ছেলে এবং আরিফ সোনাপুর গ্রামের মোঃ মোস্তফার ছেলে ও ৪নং ইউনিয়নের ৯নং ওয়ার্ড শিবিরের সেক্রেটারি।

ফরিদপুরে মেছোবাঘ

পিটিয়ে

হত্যা

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ২৭ ফেব্রুয়ারি ॥ প্রশাসন ও বন বিভাগ কোন উদ্যোগ না নেয়ায় চর এলাকার মানুষ পিটিয়ে হত্যা করল হিংস্র জন্তু মেছো বাঘকে। শুক্রবার সকালে এ ঘটনা ঘটে সদরের ডিক্রিরচর ইউনিয়নের ভূইয়াডাঙ্গি এলাকায়।

জানা যায়, শুক্রবার সকাল ৯টার দিকে কয়েক জেলে ভূইয়াডাঙ্গি এলাকায় পদ্মা নদীর পাড়ে মফিজ ম-লের কাশবনে বাঘটিকে দেখতে পায়। পরে তারা চিৎকার দিয়ে গ্রামের লোকদের জড়ো করে। প্রায় গ্রামবাসী লাঠি নিয়ে কাশবনটির নদীর দিক বাদ দিয়ে বাকি তিন দিক ঘিরে ফেলে। এরপর শুরু হয়ে বাঘের সঙ্গে মানুষের তাড়া দেয়ার লড়াই। এক নাগারে দেড় ঘণ্টা তাড়া খেয়ে বাঘটি অবশেষে নদীর পানিতে নেমে যায়। তখন জেলেরা নৌকা নিয়ে গিয়ে বৈঠা ও লাঠি দিয়ে পিটিয়ে বাঘটিকে হত্যা করে। বাঘটির শরীর সাদা ও কালো ডোরা কাটা।

‘মুক্তিযোদ্ধা ভবন’ উদ্বোধন

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ২৭ ফেব্রুয়ারি ॥ নারায়ণগঞ্জের রূপগঞ্জে উপজেলার ভোলাব শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে ‘মুক্তিযোদ্ধা ভবন’ উদ্বোধন করা হয়েছে। শুক্রবার সকালে ভবন উদ্বোধন শেষে বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক বাবু গৌরাঙ্গ চন্দ্র দাসকে বিদায়ী সংবর্ধনা দেয়া হয়। স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি আবুল খানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক)।

কৃতী শিক্ষার্থী সংবর্ধনা

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ শিক্ষা ও সৃজনশীলতায় শ্রেষ্ঠত্ব অর্জনকারী ১২০ শিক্ষার্থীকে সংবর্ধনা দেয়া হয়েছে শুক্রবার। লৌহজং উপজেলার পয়সা কেরামতিয়া আলিম নুরানী ও হাফিজিয়া মাদ্রাসার শিক্ষার্থীদের এই সংবর্ধনা দেয়া হয় নিজস্ব মাঠে। এতে প্রধান অতিথির ভাষণ দেন জাতীয় সংসদের সাবেক হুইপ অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি এমপি।

প্রকাশিত : ২৮ ফেব্রুয়ারী ২০১৫

২৮/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: