হালকা কুয়াশা, তাপমাত্রা ১৮.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

নওগাঁ জয়পুরহাটে ঝড়-শিলাবৃষ্টি, ব্যাপক ক্ষতি

প্রকাশিত : ২৮ ফেব্রুয়ারী ২০১৫

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ২৭ ফেব্রুয়ারি ॥ বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে নওগাঁ অঞ্চলে আকস্মিকভাবে মৌসুমের প্রথম ঝড় ও শিলাবৃষ্টি হয়েছে। এতে রবি ফসল ও মাটির তৈরি ঘরবাড়ির ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। নওগাঁর পোরশা উপজেলায় এই ক্ষতির পরিমাণ বেশি। প্রায় ৩০ মিনিট স্থায়ী প্রচ- ঝড় ও শীলাবৃষ্টিতে পোরশা উপজেলার বিভিন্ন এলাকার ক্ষেতের গম, সরিষা, পিঁয়াজ, আমের মুকুল ঝরে গেছে এবং কাঁচা ঘরবাড়ির টিনের চালা উড়ে গেছে। এতে প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

নিতপুর বাঙ্গাল পাড়ার কৃষক আবুল হাসেম, আবুল কালাম আজাদ, মিছিরা গ্রামের ফরিদুজ্জামান, আব্দুস সালাম, কালিনগর গ্রামের হাবিবুর রহমান, দেলোয়ার হোসেন, ইসাহাক, জালুয়া গ্রামের রমজান আলী, আব্দুর রাজ্জাক, মহি উদ্দিন, আব্দুস ছালাম, হারুন রশিদ ও হামিদুল ইসলাম জানান, তারা পিঁয়াজ, গম ও সরিষা বুনেছিলেন। হঠাৎ করে ব্যাপক ঝড়, শিলাবৃষ্টি হওয়ার কারণে তাদের বাড়িতে ফসল অর্ধেক উঠবে না এবং খরচও উঠবে না। এতে তাদের ব্যাপক ক্ষতি হয়েছে বলে তারা জানান।

নিজস্ব সংবাদদাতা, জয়পুরহাট থেকে জানান, বৃহস্পতিবার রাতে জয়পুরহাট জেলার উপর দিয়ে প্রবল বেগে ঝড় বয়ে গেছে। সাথে ছিল প্রচ- বৃষ্টি। ঝড়ের ফলে বহু বড় বড় গাছ উপড়ে গেছে। আলু ফসল ক্ষেতের ব্যাপক ক্ষতি হয়েছে। জেলা সদরের ধলাহার, দোগাছী, ভাদসা ইউনিয়নের বহু কাঁচাবাড়ি পড়ে গেছে। জেলার পশ্চিমাংশে কলা ক্ষেতের ব্যাপক ক্ষতি হয়েছে। এ ছাড়া আমের মুকুল ঝড়ে গেছে বিপুল পরিমাণ। ফলে এবার জেলায় আমের ফলন ব্যপকভাবে হ্রাস পাবে। জেলার দক্ষিণাংশে ভুট্টার ক্ষেত ব্যাপকভাবে ক্ষতি হয়েছে।

প্রকাশিত : ২৮ ফেব্রুয়ারী ২০১৫

২৮/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: