মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

উত্তরে আনিসুল দক্ষিণে আ’লীগ সমর্থিত প্রার্থী

প্রকাশিত : ২৭ ফেব্রুয়ারী ২০১৫
  • ডিসিসি নির্বাচন

স্টাফ রিপোর্টার ॥ ঢাকা সিটি কর্পোরেশনের অনুষ্ঠিতব্য নির্বাচনে অংশগ্রহণের জন্য ক্ষমতাসীন দল আওয়ামী লীগের পক্ষ থেকে তাদের সমর্থিত প্রার্থীদের নির্বাচনী প্রস্তুতি গ্রহণের নির্দেশ দেয়া হয়েছে। ঢাকার দুই সিটি কর্পোরেশনে দল সমর্থিত মেয়র প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। উত্তর সিটি কর্পোরেশনের মেয়র পদে নির্বাচনে লড়বেন ব্যবসায়ী আনিসুল হক এবং দক্ষিণে ঢাকার প্রথম নির্বাচিত মেয়র মোহাম্মদ হানিফের ছেলে সাঈদ খোকন। বৃহস্পতিবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুজনকে গণভবনে ডেকে নিয়ে তাদের নির্বাচনের প্রস্তুতি গ্রহণের নির্দেশ দিয়েছেন। গণভবনের একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

সূত্র জানায়, প্রধানমন্ত্রীর নির্দেশে বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে সাতটায় সাঈদ খোকন গণভবনে যান। এর কিছুক্ষণ আগে গণভবনে যান এফবিসিসিআইএর সাবেক সভাপতি আনিসুল হক। এ দুজনের সঙ্গে প্রধানমন্ত্রী প্রায় পৌনে ১ ঘণ্টা বৈঠক করেন। এ সময় প্রধানমন্ত্রী তাদের আগামী নির্বাচনে অংশগ্রহণের প্রস্তুতি নিতে বলেন। বৈঠকে এছাড়াও দেশের সার্বিক পরিস্থিতিসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা ও এ সম্পর্কিত বিভিন্ন দিকনির্দেশনা দেয়া হয়।

এ বিষয়ে ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাঈদ খোকনের কাছে জানতে চাইলে তিনি জনকণ্ঠকে বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে গণভবনে গিয়েছিলাম। প্রধানমন্ত্রী আমাকে আগামী সিটি কর্পোরেশন নির্বাচনের প্রস্তুতি নিতে বলেছেন। এ বিষয়ে আনিসুল হক বলেন, প্রধানমন্ত্রীর সঙ্গে আমার দীর্ঘক্ষণ কথা হয়েছে। আর, এটা তো দলীয় নির্বাচন নয়। তবে আওয়ামী লীগ সমর্থন দিলে তো আমি আওয়ামী লীগেরই প্রার্থী। এর আগে মন্ত্রিসভার বৈঠকেও এই দুজনের নাম আলোচিত হওয়ার খবর গণমাধ্যমে প্রকাশ হয়।

প্রকাশিত : ২৭ ফেব্রুয়ারী ২০১৫

২৭/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: