মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সহিংসতা প্রতিরোধে আলোকিত মানুষ প্রকল্প

প্রকাশিত : ২৭ ফেব্রুয়ারী ২০১৫

নওগাঁর ধামইরহাটে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে আলোকিত মানুষ প্রকল্পের অনন্য উদ্যোগ গ্রহণ করা হয়েছে। মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় আলোকিত মানুষ প্রকল্পের আয়োজনে কনসার্নড উইমেন ফর ফ্যামিলি ডেভেলপমেন্টের মঙ্গলবাড়ী শাখা কার্যালয়ে সার্ভিস প্রোভাইডারদের নিয়ে এক সভা অনুষ্ঠিত হয়। ধামইরহাট এমএম ডিগ্রী কলেজের অধ্যক্ষ মো. শহীদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন- উপজেলা চেয়ারম্যান মঈন উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান মোসা. মাজেদা বেগম, জয়পুরহাট জেলা মহিলাবিষয়ক কর্মকর্তা সাবিনা সুলতানা, জেলা শিশুবিষয়ক কর্মকর্তা উমা রানী দাস, উপজেলা সমাজসেবা কর্মকর্তা তাপস রায়, পুলিশ কর্মকর্তা মো. কায়কোবাদ, প্রধান শিক্ষক আবদুল গণি, সাংবাদিক হারুন আল রশীদ প্রমুখ।

পারিবারিক পর্যায়ে নারী নির্যাতন প্রতিরোধের লক্ষ্য নিয়ে জানুয়ারি ২০১৪ থেকে ডিসেম্বর ২০১৫ পর্যন্ত নওগাঁ জেলার ধামইরহাট উপজেলার জাহানপুর ইউনিয়নের অনগ্রসর, অবহেলিত, হতদরিদ্র ১০টি গ্রাম এবং পার্শ্ববর্তী জয়পুরহাট সদর উপজেলার দোগাছি ইউনিয়নের ১০টি গ্রাম নিয়ে ৩য় পর্যায়ে কাজ শুরু করে কনসার্নড উইমেন ফর ফ্যামেলি ডেভেলপমেন্ট মঙ্গলবাড়ী শাখা কার্যালয়। আলোকিত মানুষ প্রকল্পটি অত্র এলাকায় বর্তমানে মানুষের জন্য ফাউন্ডেশনের আর্থিক সহযোগিতায় সমাজের ছিন্নমূল-অবহেলিত-নির্যাতিত-অধিকারবঞ্চিত নারীদের কাছে আশার আলো হিসেবে বিবেচিত হচ্ছে।

আলোকিত মানুষ প্রকল্পের মঙ্গলবাড়ী শাখার প্রজেক্ট অফিসার জুলেখা আখতার জানান, সংস্থার কাজ হলো- এলাকায় কোন নারী নির্যাতনের শিকার হলে আমরা আমাদের কর্মী বাহিনী নিয়ে তার অনুসন্ধান চালিয়ে প্রকৃত ঘটনা বের করে তার সন্তোষজনক সমাধান দেয়ার চেষ্টা চালিয়ে যাই। গত জানুয়ারি ২০১৪ থেকে ডিসেম্বর ২০১৫ পর্যন্ত অত্র সংস্থার মাধ্যমে বিভিন্ন ধরনের নির্যাতিত নারীদের সাহায্য-সহযোগিতা ও আইনী পরামর্শসহ বিভিন্ন ধরনের সেবা প্রদান করা হয়েছে। অত্র এলাকায় এই প্রকল্প নারীদের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

বিশ্বজিৎ মনি

প্রকাশিত : ২৭ ফেব্রুয়ারী ২০১৫

২৭/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: