কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

লালমনিরহাটে রেলের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের লাশ উদ্ধার

প্রকাশিত : ২৭ ফেব্রুয়ারী ২০১৫

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ২৬ ফেব্রুয়ারি ॥ লালমনিরহাট রেলওয়ে বিভাগের লালমনিরহাট বুড়িমারী রেল সেকশনের রেললাইন রুটে পাহারাদার আনসার সদস্য বিশ্বনাথ বর্মণ (৪৫) বুধবার রাতে ট্রেনে কাটা পড়ে মারা গেছেন। দ্বিখ-িত হয়ে যাওয়া মৃতদেহের মাথায় মারাত্মক লাঠির আঘাত ছিল বলে প্রত্যক্ষদর্শীরা জানায়। রেলওয়ে পুলিশ এই মৃত্যুকে প্রাথমিকভাবে দুর্ঘটনা বলেছে। রেললাইন সংলগ্ন গ্রামবাসীরা এটাকে বিএনপি-জামায়াতের নাশকতার অংশ হিসেবে দেখছে। ১০ জাতীয় সংসদ নির্বাচনের পূর্বে এই উত্তর ঘনশ্যাম নামের স্থানে বিএনপির সহায়তায় জামায়াতের দুর্ধর্ষ ক্যাডাররা রেললাইন কেটে ও উপুড়ে ফেলে ছিল। ফলে সেখানে ভোররাতে যাত্রীবাহী ট্রেন দুর্ঘটনার কবলে পড়ে আহত হয়েছিল। রেল কর্তৃপক্ষ এই রেল রুটটির ৪৮টি স্থানকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করে প্রতিটি স্পটে ৮ জান করে আনসার সদস্যকে পাহারায় রাখার দায়িত্ব দিয়েছিল। রাতের বেলা এই রুটে ৩৮৪ জন আনসার সদস্য রেললাইন পাহারায় কাজ করছে।

চট্টগ্রামে হবে দেশের প্রথম সাইবার সিটি ॥ প্রতিমন্ত্রী পলক

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ বন্দরনগরী চট্টগ্রামের বাকলিয়ায় সাইবার সিটি আর চুয়েটে (চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়) হবে হাইটেক পার্ক। চট্টগ্রামকে পূর্ণাঙ্গ ডিজিটাল নগরী হিসেবে গড়ে তুলতে অবিলম্বে ৯৮ একর জায়গার উপর করা হবে দেশের প্রথম সাইবার সিটি। এছাড়া দেশের প্রত্যেকটি বিদ্যালয়ে আগামী দুই বছরের মধ্যে ডিজিটাল কম্পিউটার ল্যাব করা হবে। বৃহস্পতিবার চট্টগ্রামে ডিজিটাল উদ্ভাবনী মেলা উদ্বোধনকালে উপরোক্ত ঘোষণা দেন ডাক, টেলিযোগাযোগ, তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। প্রধানমন্ত্রীর কার্যালয়ের এক্সেস টু ইনফরমেশন (এটুআই) প্রকল্পের অধীনে চট্টগ্রাম জেলা প্রশাসন এমএ আজিজ স্টেডিয়াম জিমনেসিয়াম মাঠে এ মেলার আয়োজন করে। ৩ দিনের এই মেলা শেষ হবে ২৮ ফেব্রুয়ারি।

চট্টগ্রামের জেলা প্রশাসক মেজবাহ উদ্দিনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সংরক্ষিত আসনের সংসদ সদস্য ওয়াসিকা আয়েশা খান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব শ্যামসুন্দর সিকদার।

১১ দোকান ভস্মীভূত

নগরীর আকবর শাহ থানার লতিফপুর পাক্কার মাথা এলাকায় অগ্নিকা-ে ১১ দোকান ভস্মীভূত হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ৬টার দিকে এ ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস অফিস সূত্রে জানা যায়, বৈদ্যুতিক ত্রুটিজনিত কারণে একটি দোকানে অগ্নিকা-ের সূত্রপাত হয়ে তা দ্রুত ছড়িয়ে পড়ে আশপাশের দোকানে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দমকল ইউনিট ঘটনাস্থলে ছুটে গিয়ে প্রায় চার ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

সিলেট বিভাগের শিবিরের প্রধান সমন্বয়ক রিমান্ডে

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ সিলেট বিভাগের শিবিরের প্রধান সমন্বয়ক শামসুর রহমান জাবালের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। বৃহস্পতিবার মুখ্য বিচারিক হাকিম আদালতে তাকে হাজির করে সাত দিনের রিমান্ড চাওয়া হলে আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। কোতোয়ালি পুলিশ জানিয়েছে, রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করলে সিলেটে শিবিরের নাশকতা সম্পর্কে জাবালের কাছ থেকে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়ার সম্ভাবনা রয়েছে। বুধবার ভোরে নগরীর সবুজবাগ ১০/৪ নম্বর বাসার তৃতীয় তলা থেকে শিবিরের সিলেট বিভাগীয় সমন্বয়ক জাবালকে আটক করা হয়। তার বাসা থেকে শিবিরের নাশকতার ছক ও বিপুল পরিমাণ ধারালো অস্ত্র উদ্ধার করা হয়।

প্রকাশিত : ২৭ ফেব্রুয়ারী ২০১৫

২৭/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: