আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

না’গঞ্জের মুক্তিযোদ্ধা হত্যা মামলায় নয়জনের যাবজ্জীবন

প্রকাশিত : ২৭ ফেব্রুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ জেলায় সিদ্ধিরগঞ্জের মুক্তিযোদ্ধা নূর হোসেন হত্যা মামলার রায়ে নয় আসাসিকে যাবজ্জীবন দিয়েছে অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মামুনুর রশিদ। বৃহস্পতিবার দুপুরে এ রায় ঘোষণা হয়। এছাড়া আসামিদের এক লাখ টাকা করে জরিমানা করা হয়। এ টাকা আদায় করে নিহতের পরিবারকে দেয়ার আদেশ দেন আদালত। যাদের যাবজ্জীবন দেয়া হয়েছে তারা হচ্ছেÑ নুর মোহম্মদ আলী, আহাম্মদ আলী, দিল মোহম্মদ দিলা, আব্দুল কাইয়ুম, আব্দুল মালেক, সালাম, ইকবাল হোসেন, সফর আলী এবং মোহর আলী।

আদালত সূত্র জানায়, ২০০২ সালের ২০ ফেব্রুয়ারি দ-প্রাপ্ত আসামিরা মুক্তিযোদ্ধা নূর হোসেনকে মাগরিবের নামাজের পর তাঁর নিজ বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। তাঁকে ডাকার কারণ জানতে চাইলে তারা পরিবারের লোকজনকে বলে যে, আসামিদের একটি বেবিট্যাক্সি চুরি হয়েছে এবং মৌচাক এলাকায় চোর ধরা পড়েছে। এ ব্যাপারে সালিশ করতে তারা মুক্তিযোদ্ধা নূর হোসেনকে নিয়ে গিয়ে পরে লাশ ফেরত নিয়ে আসে।

রাজশাহীতে আদিবাসী যুবককে জবাই করে হত্যা

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ গোদাগাড়ীতে জেম হেমব্রম (২২) নামের এক আদিবাসী যুবককে জবাই করে হত্যা করেছে দুর্বৃত্তরা। পরকীয়ার জের ধরে উপজেলার আমতলীপাড়ায় বুধবার মধ্যরাতে এ ঘটনা ঘটে। পুলিশ এ ঘটনায় অয়মি হাসদা নামের এক গৃহবধূকে আটক করেছে। পুলিশ জানায়, অয়মি হাসদার সঙ্গে একই সম্প্রদায়ের যুবক জেমের দীর্ঘদিনের পরকীয়া চলছিল। বুধবার গভীর রাতে অয়মির স্বামীর অনুপস্থিতিতে জেম তার বাড়িতে আসে। এরপর মধ্যরাতে দুর্বৃত্তরা ধারালো অস্ত্র দিয়ে জেমকে হত্যা করে। এ ঘটনায় গৃহবধূ অয়মিকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত অন্যদের শনাক্ত করার চেষ্টা চলছে। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

ওয়াশিং কারখানার জরিমানা

গাজীপুরে পরিবেশ দূষণ

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ২৬ ফেব্রুয়ারি ॥ পরিবেশগত ছাড়পত্র গ্রহণ ব্যতীত এবং তরল বর্জ্য পরিশোধনাগার (ইটিপি) নির্মাণ ব্যতীত কারখানা পরিচালনা করে অপরিশোধিত তরল বর্জ্য পার্শ্ববর্তী জলাশয়ে নির্গত করে পরিবেশ, প্রতিবেশ ও জলজ জীববৈচিত্র্যের ক্ষতিসাধনের অপরাধে গাজীপুরের এক ওয়াশিং কারখানাকে বৃহস্পতিবার জরিমানা করেছে পরিবেশ অধিদফতরের এনফোর্সমেন্ট উইং। পরিবেশ অধিদফতর ঢাকা সদর দফতরের সহকারী পরিচালক মুহম্মদ হাফিজুর রহমান জানান, দূষণবিরোধী অভিযানের কার্যক্রম হিসেবে বৃহস্পতিবার পরিবেশ অধিদফতরের পরিচালক (মনিটরিং এ্যান্ড এনফোর্সমেন্ট) মোঃ আলমগীর পরিবেশ দূষণের দায়ে গজারিয়াপাড়া এলাকার প্যানাশ নিটেড ক্রিয়েশন্স লিঃ কারখানার মালিক/প্রতিনিধিকে পরিবেশ অধিদফতরের ঢাকা সদর দফতরে এনফোর্সমেন্ট উইংয়ে তলব করে শুনানি গ্রহণ করেন।

চরফ্যাশনে লঞ্চ থেকে পড়ে যাত্রী নিখোঁজ

নিজস্ব সংবাদদাতা, চরফ্যাশন, ভোলা, ২৬ ফেব্রুয়ারি ॥ ঢাকা থেকে চরফ্যাশনের লেতরাগামী যাত্রীবাহী লঞ্চ জামাল-১ থেকে পড়ে শাহে আলম (৫৫) নামের এক যাত্রী নিখোঁজ হয়েছেন। বৃহস্পতিবার ভোর ৪টার দিকে শ্রীপুর এলাকায় অন্য লঞ্চের সঙ্গে ধাক্কা লেগে এ ঘটনা ঘটে। নিখোঁজ শাহে আলম চরফ্যাশন উপজেলার আসলামপুর গ্রামের মৃত ইলিয়াছের ছেলে। এ ব্যাপারে তাঁর শ্যালক করিম বাদী হয়ে চরফ্যাশন থানায় জিডি করেছেন। চরফ্যাশন থানার পুলিশ উপ- পরিদর্শক জাহাঙ্গীর আলম জিডির সত্যতা নিশ্চিত করেছেন।

প্রকাশিত : ২৭ ফেব্রুয়ারী ২০১৫

২৭/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: