কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

প্রধানমন্ত্রীর সহায়তা চান গুরুতর অসুস্থ অভিনয় শিল্পী রানু দাশ

প্রকাশিত : ২৬ ফেব্রুয়ারী ২০১৫
প্রধানমন্ত্রীর সহায়তা চান গুরুতর অসুস্থ অভিনয় শিল্পী রানু দাশ

স্টাফ রিপোর্টার ॥ চলচ্চিত্র, টিভি ও মঞ্চ অভিনয় শিল্পী রানু দাশের দুটি কিডনি নষ্টের পথে। বর্তমানে অচল প্রায় দুটি কিডনি নিয়ে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। শারীরিকভাবে তিনি ক্রমাগত অক্ষম হয়ে পড়ছেন। তার চিকিৎসা খরচ বাবদ সর্বসাকুল্যে প্রতিমাসে ৪০ হাজার টাকার প্রয়োজন বলে চিকিৎসকরা জানিয়েছেন। রানু দাশের একমাত্র পুত্র সন্তানের পক্ষে এ টাকা যোগাড় করা প্রায় অসম্ভব। তাই ধীরে ধীরে মৃত্যুর দিকে ধাবিত হচ্ছেন রানু দাশ। এ অবস্থায় তাঁর চিকিৎসার্থে প্রধানমন্ত্রীর সাহায্য চেয়েছেন রানু দাস। তিনি নিজের জীবন বাঁচাতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন।

এদিকে অসুস্থ রানু দাশের সাহায্যার্থে প্রকৃতি টেলিমিডিয়ার উদ্যোগে মগবাজার কার্যালয়ে গত ২৩ ফেব্রুয়ারি একটি সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে বক্তব্য রাখেন অসুস্থ রানু দাশ ও প্রকৃতি টেলিমিডিয়ার চেয়ারম্যান নাট্য পরিচালক জি এম সৈকত।

সংবাদ সম্মেলনে রানু দাশ বলেন মহান মুক্তিযুদ্ধ চলাকালীন সময় স্বামী বিজয় দাশকে হারিয়েছি। তখন আমার বয়স ২২ বছর। সেই থেকে মঞ্চ, বেতার, টেলিভিশন এবং বাংলা চলচ্চিত্রের জন্মলগ্ন থেকে অভিনয় জীবন শুরু করি। ‘প্রেম প্রতিজ্ঞা’, ‘প্রতিঘাত’, ‘খোঁজ খবর’, ‘সোনার সংসার’সহ প্রায় দুই শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছি। অসংখ্য নাটকেও অভিনয় করেছি। আজ আমি মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছি। প্রধানমন্ত্রীর নিকট আমার আকুল আবেদন দয়া করে আমাকে বাঁচান। আমি বাঁচতে চাই। আমি আশা করি আপনি অন্যান্য অসুস্থ শিল্পীদের মতো আমাকেও সাহায্যের হাত বাড়িয়ে দেবেন। সংবাদ সম্মেলনে জিএম সৈকত বলেন- খুব তাড়াতাড়ি রানু দাশের সাহায্যের আবেদন পত্র নিয়ে প্রধানমন্ত্রীর দফতরে জমা দেব।

রানু দাশের ছেলে বিশ্বজিৎ দাশ জানান, চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী কিডনি ট্রান্সপ্ল্যান্ট করলে মা ভাল হয়ে যাবেন। কিন্তু এ বাবদ খরচ যোগাড় করা সাধ্যাতীত। তিনি তার মায়ের জন্য প্রার্থনাসহ সহযোগিতা কামনা করেছেন।

প্রসঙ্গত, ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধ চলাকালে স্বামী বিজয় কুমার দাশ বাসার বাইরে যান, কিন্তু সেই দিন থেকে তিনি নিখোঁজ হন। আজও তার সন্ধান মেলেনি। স্বামী বিজয় কুমার দাশ নিখোঁজ হওয়ার সময় রানু দাশের বয়স ছিল মাত্র ২২ বছর। তারপর থেকেই পুত্র সন্তানকে বুকে জড়িয়ে চলচ্চিত্র, মঞ্চ, বেতার ও টেলিভিশনে অভিনয় করে জীবিকা নির্বাহ করে আসছিলেন তিনি।

প্রকাশিত : ২৬ ফেব্রুয়ারী ২০১৫

২৬/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: