কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সাতক্ষীরায় জেলেদের মাঝে পরিচয়পত্র বিতরণ

প্রকাশিত : ২৬ ফেব্রুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ জেলেদের নিরাপত্তা ও সুন্দরবনের মধ্যে অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় সরকারী অনুদান পেতে সহায়তা করার জন্য সুন্দরবনের গভীরে মাছ ধরতে যাওয়া প্রায় ১৬ হাজার জেলেকে পরিচয়পত্র দেয়া হয়েছে। সাতক্ষীরার শ্যামনগর উপজেলা মৎস্য অধিদফতর এ সব পরিচয়পত্র বিতরণ করে। বুধবার সকালে শ্যামনগর উপজেলা অডিটরিয়ামে স্থানীয় সংসদ সদস্য এসএম জগলুল হায়দার আনুষ্ঠানিকভাবে এ সব পরিচয়পত্র জেলেদের হাতে তুলে দেন। শ্যামনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ মোঃ মনজুরুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত পরিচয়পত্র প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, শ্যামনগর উপজেলা মৎস্য কর্মকর্তা ফারুক হুসাইন। অনুষ্ঠানে শ্যামনগর উপজেলার ১৫ হাজার ৮০৯ জেলেদের মাঝে পরিচয়পত্র বিতরণ করা হয়।

সুন্দরবনে বিভিন্ন বিপদসহ কোন জেলে বনের ভিতর গিয়ে অস্বাভাবিক মৃত্যুবরণ করলে পরিচয়পত্রধারী জেলের পরিবারকে ৫০ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করা হবে বলে কর্মকর্তারা জানান।

ডিআইইউডিসি-ডিএফএইচ বিতর্ক প্রতিযোগিতা

২০ ফেব্রুয়ারি ২য় ডিএফএইচ-ডিআইইউডিসি জাতীয় আন্তঃবিশ্ববিদ্যালয় অর্থনীতি বাজেট বিতর্ক প্রতিযোগিতা ২০১৫ অনুষ্ঠিত হয়েছে। প্রতিযোগিতায় পৃষ্ঠপোষকতা করেছে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেড। সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (চলতি দায়িত্ব) জনাব সৈয়দ ওয়াসেক মোঃ আলী এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. লুতফর রহমান।Ñবিজ্ঞপ্তি।

মনপুরায় বনের হরিণ লোকালয়ে

মিঠা পানি সঙ্কট

নিজস্ব সংবাদদাতা, ভোলা, ২৫ ফেব্রুয়ারি ॥ ভোলার বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা মনপুরার বনাঞ্চলে মিঠা পানির সঙ্কট দেখা দিয়েছে। মিঠা পানির সন্ধানে বুধবার সকালে বনের হরিণ লোকালয়ে বেরিয়ে এলে স্থানীয়দের হাতে ধরা পড়ে। পরে হরিণটিকে উদ্ধার করে বন প্রহরীরা স্থানীয় বনে অবমুক্ত করে।

স্থানীয়রা জানান, মনপুরার বনাঞ্চলে মিঠা পানির পরিবর্তে মেঘনায় লোনা পানি বেড়ে যায়। এ কারণে মিঠা পানির খোঁজে বনের একটি হরিণ উপজেলা নবনির্মিত আদালত ভবন এলাকায় চলে আসে। এ সময় স্থানীয় লোকজন হরিণটি ধরে বন বিভাগকে খবর দেয়। মনপুরা বন বিভাগের রেঞ্জ কর্মকর্তা মোঃ আবুল কালাম বলেন, আটক হরিণটি জংলার খাল সংলগ্ন চর জামশেদে অবমুক্ত করা হয়েছে।

বাউফলে এক হাটের ইজারা মূল্য সোয়া কোটি টাকা!

নিজস্ব সংবাদদাতা, বাউফল, ২৫ ফেব্রুয়ারি ॥ বাউফলের কালাইয়া হাটের ইজারা উঠেছে ১ কোটি ২৯ লাখ টাকা, যা গত বছরের ইজারার তুলনায় ৪ গুণের বেশি। কালাইয়া ইউনিয়নের চেয়ারম্যান ফয়সাল হোসেন মনির মোল্লা হাটটি ১৪২২ বঙ্গাব্দের জন্য ইজারা নিয়েছেন। এ হাটটি গত বছর মাত্র ৩১ লাখ টাকায় ইজারা দেয়া হয়েছিল এবং এই হাটটি গত একশ’ বছরের ইতিহাসে সর্বোচ্চ ৪২ লাখ টাকায় ইজারা নেয়ার রেকর্ড রয়েছে। উপজেলা প্রশাসন ১৪২২ বঙ্গাব্দের জন্য বাউফলে ৩৯টি হাট-বাজারের ইজারা আহ্বান করে। বুধবার দুপুর ১টায় ছিল সিডিউল জমা দেয়ার শেষ দিন। বিকেল ৪টায় উপজেলা নির্বাহী অফিসার টেন্ডার বাক্স খুলে যাচাই বাছাইকালে উচ্চ ধরে কালাইয়া হাটটির ইজারা দেখে হতভম্ব হয়ে যান। একটি নির্ভরযোগ্য সূত্র জানায়, এ বছর ত্রিমুখী অংশগ্রহণের কারণেই এই ইজারা মূল্য সর্বোচ্চ হয়েছে।

প্রকাশিত : ২৬ ফেব্রুয়ারী ২০১৫

২৬/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: