আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

হত্যা মামলায় ছয়জনের ফাঁসি ॥ পাঁচজনের যাবজ্জীবন

প্রকাশিত : ২৫ ফেব্রুয়ারী ২০১৫

জনকণ্ঠ ডেস্ক ॥ কুমিল্লায় হত্যা মামলায় তিনজনের ফাঁসি ও পাঁচজনের যাবজ্জীবন কারাদণ্ড, চাঁপাইনবাবগঞ্জে শিশু হত্যার দায়ে দুইজনের ফাঁসি ও নেত্রকোনায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ডের রায় হয়েছে। স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

কুমিল্লা ॥ কুমিল্লার আদর্শ সদর উপজেলার আমড়াতলী ইউনিয়নের যশপুর গ্রামের তোফাজ্জল হোসেন হত্যা মামলার রায়ে ৩ আসামির ফাঁসি এবং ৫ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। মঙ্গলবার দুপুরে কুমিল্লার ৪র্থ আদালতের অতিরিক্ত দায়রা জজ চমন চৌধুরী এ রায় প্রদান করেন। জানা যায়, ২০০০ সালের ২ অক্টোবর গভীর রাতে সশস্ত্র ডাকাত দল দরজা ভেঙ্গে প্রবাসী তোফাজ্জল হোসেনের ঘরে ঢোকে। এ সময় তোফাজ্জল ডাকাতদের বাঁধা দেয়। এতে ডাকাতরা এলোপাতাড়ি ছুরিকাঘাত করে তোফাজ্জল হোসেনকে গুরুতর জখম করলে ঘটনাস্থলে মারা যান। অতিরিক্ত দায়রা জজ চমন চৌধুরী ৩ আসামির ফাঁসি এবং ৫ আসামির যাবজ্জীবন কারাদ- ও ৫০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ডের রায় ঘোষণা করেন। ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামিরা হচ্ছে- জেলার আদর্শ সদর উপজেলার যশপুর গ্রামের মৃত আলী নেওয়াজের পুত্র আবু তাহের ওরফে ছরু মিয়া, একই গ্রামের নোয়াব আলীর পুত্র আবদুস ছালাম ওরফে লিটন ও মনোহর আলীর পুত্র জহিরুল ইসলাম ওরফে জহির। যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিরা হচ্ছে- আদর্শ সদর উপজেলার যশপুর গ্রামের মফিজুল ইসলামের পুত্র মোঃ বাহার ওরফে রোজেন, শরাফত আলীর পুত্র মিজানুর রহমান, সীমপুর গ্রামের আবদুর রহিমের পুত্র মোঃ আব্দুল মান্নান, ফজর আলীর পুত্র সাহেব আলী, ভাটপাড়া গ্রামের আক্তারুজ্জামানের পুত্র আরিফুজ্জামান ওরফে ইমন।

চাঁপাইনবাবগঞ্জ ॥ এক শিশুকে অপহরণের পর হত্যা ও লাশ গুম করার অভিযোগে মঙ্গলবার নারী ও শিশু দমন ট্রাইব্যুনাল-১ দুজনকে ফাঁসির আদেশ এবং প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা করেছে।

অপরজনকে আদালত বেকসুর খালাস প্রদান করেন। দণ্ডপ্রাপ্তরা হচ্ছে নিহত কবিতার পিতা কোরবান আলীর খালাতো ভাই চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার আজাইপুর আবুরাজপাড়া এলাকার এমরান আলীর ছেলে শিহাব রেজা (২৪) ও তার বন্ধু শংকরবাটি এলাকার আব্দুল মালেকের ছেলে সাগর আহম্মেদ (২৪)।

খালাসপ্রাপ্ত ব্যক্তি হচ্ছে সিহাবের ভাই জহিরুল ইসলাম (৩৮)। জানা গেছে, ২০১৪ সালের ৩০ আগস্ট চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার জোড়গাছি মহল্লার কালীগঞ্জ-ফুলবাগান এলাকার কোরবান আলীর শিশুকন্যা কবিতাকে (৪) তার বাড়ির সামনে থেকে শিহাব ও তার সহযোগী সাগর অপহরণ করে। অপহরণের পর পরই শিশুটিকে শ্বাসরোধ করে হত্যা করে লাশ সিহাবের ভাই জহিরুল ইসলামের বাড়ির পাশে একটি সেপটি ট্যাঙ্কে ফেলে রাখে। পরে কবিতার বাবাকে ফোন করে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে তারা। ওই বছরের ৪ সেপ্টেম্বর র‌্যাব সিহাবকে গ্রেফতার করে। তার স্বীকারোক্তির ভিত্তিতে র‌্যাব শিহাবের বন্ধু সাগরকে ওই দিনই গ্রেফতার করে।

নেত্রকোনা ॥ জেলার দুর্গাপুর উপজেলার দুবরাজপুর গ্রামের গৃহবধূ শিল্পী আক্তারকে হত্যার দায়ে তার স্বামী আবদুস সালামকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদ-ের আদেশ দেয়া হয়েছে। নেত্রকোনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোঃ আবদুল হামিদ মঙ্গলবার এ রায় দেন। মামলার বিবরণে জানা গেছে, দুবরাজপুর গ্রামের দুই সন্তানের জননী শিল্পী আক্তারকে পারিবারিক কলহের জের ধরে ২০০৭ সালের ১২ অক্টোবর তার স্বামী আবদুস সালাম রামদা দিয়ে কুপিয়ে জখম করে।

প্রকাশিত : ২৫ ফেব্রুয়ারী ২০১৫

২৫/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: