মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

সৌদিতে অগ্নিকাণ্ডে নিহত কুমিল্লার মুসা ও জিয়ার পরিবারে মাতম

প্রকাশিত : ২৫ ফেব্রুয়ারী ২০১৫

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ২৪ ফেব্রুয়ারি ॥ সৌদি আরবের দাম্মামে সোফা তৈরির কারখানায় অগ্নিকা-ে নিহত কুমিল্লার আবু মুসা ও জিয়াউর রহমানের বাড়িতে এখন চলছে শোকের মাতম। সর্বস্ব বিক্রি করে পরিবারের আর্থিক সচ্ছলতা আনতে প্রিয়জন ছেড়ে সৌদি গিয়েছিলেন জেলার চৌদ্দগ্রামের আবু মুসা ও নাঙ্গলকোটের জিয়াউর রহমান। গত রবিবার স্থানীয় সময় রাত দেড়টায় অগ্নিকা-ে তাদের মর্মান্তিক মৃত্যু হয়। অবিলম্বে নিহতের লাশ দেশে ফিরিয়ে আনতে সরকারের প্রতি দাবি জানিয়েছেন তাদের স্বজনরা। জানা যায়, কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার রামপুর গ্রামের গিয়াস উদ্দিন সৌদি আরবের দাম্মামের দাল্লা ছানাইয়া একটি সোফা ফ্যাক্টরি ভাড়া নিয়ে চালাতেন। এতে তার শ্বশুর একই উপজেলার চৌদ্দগ্রামের গুণবতী ইউনিয়নের চাপাঁচৌ গ্রামে আবদুল খালেকের ছেলে আবু মুসা (৫০)সহ বাংলাদেশী, পাকিস্তানী ও ভারতীয় ১৬ শ্রমিক কাজ করত। গত রবিবার সকল শ্রমিক যখন ঘুমিয়েছিল তখন ওই ফ্যাক্টরির সামনে একটি গাড়িতে আগুন লাগার পর দ্রুত তা ফ্যাক্টরিতে ছড়িয়ে পড়ে। এতে আগুনে পুড়ে জেলার চৌদ্দগ্রাম উপজেলার কর্তাম গ্রামের আবু মুসা ও নাঙ্গলকোট উপজেলার জিনিয়ার গ্রামের আবুল কালামের ছেলে জিয়াউর রহমানের (৩৫) মৃত্যু হয়। সোমবার রাতে মৃত্যুর খবরটি মোবাইল ফোনে নিশ্চিত হওয়ার পর থেকে জিয়া ও মুসার পরিবারে শোকের ছায়া নেমে আসে।

রাজশাহীতে দুর্বৃত্তের গুলিতে যুবলীগ নেতা আহত

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ বাঘায় দুর্বৃত্তের গুলিতে মোটরসাইকেল চালক শহীদ (২৬) নামে যুবলীগের এক নেতা গুরুতর আহত হয়েছেন। মঙ্গলবার দুপুর ২টার দিকে উপজেলার মনিগ্রাম দক্ষিণপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। আহত যুবলীগ নেতা শহীদ নারায়ণপুর এলাকার মক্কেল আলীর ছেলে। তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাঘা থানার অফিসার ইনচার্জ (ওসি) জানান, শহীদ মোটরসাইকেল নিয়ে মনিগ্রামে যাচ্ছিলেন। পথে কে বা কারা পেছন থেকে তাকে গুলি করে। ওই সময় শহীদ মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে পড়ে যায়। গুলিটি তার পিঠে লাগে। স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে রামেক হাসপাতালে ভর্তি করায়।

এদিকে, শহীদের পরিবার থেকে দাবি করা হয়েছে, বিএনপি-জামায়াতের লোকজনই তাকে গুলি করেছে। মনিগ্রামে একটি আম বাগান নিয়ে স্থানীয় খালেক, জামাত, পচাসহ কয়েক জনের সঙ্গে তার কোন্দল চলছিল।

প্রকাশিত : ২৫ ফেব্রুয়ারী ২০১৫

২৫/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: