কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

আবারো উড়বে রাজশাহী ঢাকা বিমান

প্রকাশিত : ২৫ ফেব্রুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ দীর্ঘদিন বন্ধ থাকার পর আবারও রাজশাহী-ঢাকা রুটে বিমান উড়াল দিতে যাচ্ছে। আগামী ৬ এপ্রিল আনুষ্ঠানিকভাবে বিমানের ফ্লাইটের উদ্বোধন করা হবে। আপাতত সপ্তাহে তিনদিন একটি করে বিমান রাজশাহী-ঢাকা রুটে চলাচল করবে। তবে যাত্রীর সংখ্যা বৃদ্ধি পেলে বিমানের সংখ্যা বাড়ানো হবে। বেসরকারী বিমান চলাচল ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন মঙ্গলবার দুপুরে রাজশাহী সার্কিট হাউসে এ তথ্য জানান। তিনি বলেন, সারাদেশে অভ্যন্তরীণ রুটে বিমান চালানোর সিদ্ধান্ত ইতোমধ্যে নেয়া হয়েছে। এ প্রেক্ষিতে আগামী ৯ এপ্রিল থেকে সপ্তাহের প্রতি রবি, বুধ ও শুক্রবার একটি করে বিমান চলাচল করবে। এ সময় সাংসদ ফজলে হোসেন বাদশার প্রস্তাবে মন্ত্রী রাশেদ খান মেনন অতি দ্রুতই রাজশাহী থেকে কার্গো বিমান চালু করারও ঘোষণা দেন।

১১ বছর পর খুলনা জেলা আওয়ামী লীগের সম্মেলন

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ দীর্ঘ ১১ বছর পর আগামীকাল বৃহস্পতিবার অনুষ্ঠিত হতে যাচ্ছে খুলনা জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন। সকাল সাড়ে ১০টায় খুলনা জেলা স্টেডিয়াম সংলগ্ন মাঠে এ সম্মেলন অনুষ্ঠিত হবে। এ সম্মেলনকে ঘিরে নেতা-কর্মীদের মধ্যে বিপুল উৎসাহ উদ্দীপনা সৃষ্টি হয়েছে। তৃণমূলের নেতারা চাইছেন কাউন্সিলরদের ভোটে নেতৃত্ব নির্বাচন করতে। কেন্দ্রের কাছে তারা সেই দাবি জানান।

মঙ্গলবার দুপুরে খুলনা প্রেসক্লাবে জেলা আওয়ামী লীগের সম্মেলন উপলক্ষে এক সংবাদ সম্মেলন আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে জানানো হয়, সম্মেলন সফল করতে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে। ইতোমধ্যে সংগঠনের উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের সম্মেলন শেষ হয়েছে। এবারের সম্মেলনে কাউন্সিলরা আগামী দিনের নেতৃত্ব নির্বাচন করবেন। সম্মেলনে প্রধান অতিথি থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এলজিআরডি মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম এবং উদ্বোধন করবেন দলের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর উল্লাহ।

সিলেটে গরম পানিতে দগ্ধ হয়ে যুবকের মৃত্যু

স্টাফ রিপোর্টার সিলেট অফিস ॥ সিলেটে গরম পানিতে দগ্ধ হয়ে বনফুল এ্যান্ড কোং-এর এক কর্মচারীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার ভোর ৫টার দিকে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নিহত কর্মচারী শিরু আহমদ (২৫) সদর উপজেলার শাহপরাণ বিআরডিসি নুরমহল এলাকার বাসিন্দা মৃত মনাই মিয়ার ছেলে। জানা গেছে, শিরু আহমদ দীর্ঘদিন থেকে শাহপরাণের ‘বনফুল এ্যান্ড কোং’-এর কারখানায় কাজ করছে। শুক্রবার সকালে বনফুলের ভিতরে গরমপানির একটি ড্রাম নিয়ে যাচ্ছিল। হঠাৎ করে পা ফসকে ড্রামটি তার ওপরে পড়ে যায়। এ সময় ড্রামের গরম পানিতে তার শরীর দগ্ধ হয়। পরে তাকে সিলেট ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়।

বেরোবির অচলাবস্থা নিরসনে রংপুরে বিক্ষোভ

স্টাফ রিপোর্টার, রংপুর ॥ রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের অচলাবস্থার নিরসন এবং ২০১৪Ñ১৫ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষা অনুষ্ঠানের দাবিতে মঙ্গলবার রংপুরে বিক্ষোভ ও সংহতি সমাবেশ করেছে জেলা বাসদ (মাকর্সবাদী)। সকালে স্থানীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত এ সমাবেশে বাসদের (মার্কসবাদী) জেলা সমন্বয়ক আনোয়ার হোসেন বাবলুর সভাপতিত্বে¡ বক্তব্য রাখেন কারমাইকেল কলেজের সাবেক অধ্যক্ষ ড. রেজাউল হক, সাবেক উপাধ্যক্ষ মোজাহার আলী, সিপিবির জেলা সভাপতি শাহাদাত হোসেন, পলাশকান্তি নাগ, শিক্ষক বনমালী পাল, রোকনুজ্জামান রোকন প্রমুখ।

কেরানীগঞ্জে ডাকাত সন্দেহে গ্রেফতার দুই

নিজস্ব সংবাদদাতা কেরানীগঞ্জ ॥ ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জে ডাকাত সন্দেহে পুলিশের গুলিতে আহত হয়ে গ্রেফতার হয়েছেন জুয়েল (৩২) নামে এক ব্যক্তিসহ দুইজন। অপরজন হলেন আলামিন (৩৫)। আলামিন গ্রেফতার হয়েছেন হাত ও পা ভাঙ্গা অবস্থায়। পুলিশের দাবি, পালানোর সময় জুয়েল গুলিতে আর আলামিন পিকআপের নিচে পড়ে আহত হয়েছেন। সোমবার রাতে তেঘরিয়া সড়কে এ ঘটনা ঘটে। দক্ষিণ কেরানীগঞ্জ থানার উপপরিদর্শক আফজাল হোসেন জানান, রাতে টহল দেয়ার সময় তেঘরিয়া সড়কের একটি কারখানার সামনে পিকআপসহ কয়েক ব্যক্তির আচরণ সন্দেহজনক হলে পুলিশ তাদের চ্যালেঞ্জ করে।

প্রকাশিত : ২৫ ফেব্রুয়ারী ২০১৫

২৫/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: