মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

লাকসামে পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধন

প্রকাশিত : ২৫ ফেব্রুয়ারী ২০১৫

সংবাদদাতা, লাকসাম (কুমিল্লা), ২৪ ফেব্রুয়ারি ॥ কুমিল্লার লাকসামে, কেমতলী গ্রামে সোমবার রাতে দেবশ্রী বড়ুয়ার পুকুরে বিষ প্রয়োগ করে প্রায় ৪ লক্ষ ৫০ হাজার টাকার মাছ নিধন করেছে ওই এলাকার স্থানীয় কয়েক যুবক।

স্থানীয় সূত্রে ও বাদীর লিখিত অভিযোগে জানা যায়, ওই গ্রামের আবদুছ ছাত্তারের ছেলে মনির হোসেন (২২), বাচ্চু মিয়ার ছেলে রুবেল হোসেনকে (২৫) আসামি করে লাকসাম থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযোগকারী দেবশ্রী বড়ুয়া আরও জানান, উল্লেখিত দুই আসামি ওইদিন আমার সৃজিত একটি বাংলা কলাগাছের ছড়ি কেটে প্রায় ১ হাজার টাকা ক্ষতি সাধন করেন। এদের জিজ্ঞাসাবাদ করলে তারা আমাকে মারধর করে এবং প্রাণনাশের হুমকি দেয়। এ ঘটনার জের ধরে গত সোমবার রাত ৪ ঘটিকার সময় আমার পুকুরে বিষ প্রয়োগ করে মাছ নিধন করে। পুকুরে থাকা বিভিন্ন প্রজাতির প্রায় ৩০ মণ মাছ যার আনুমানিক মূল্য ৪ লক্ষ ৫০ হাজার টাকার আর্থিক ক্ষতি সাধন করে। লাকসাম থানার এসআই শিমুল বড়ুয়া ঘটনাস্থল পরিদর্শন করে এর সত্যতা পেয়েছেন।

ভৈরবে ডোবা থেকে দুই শিশুর মৃতদেহ উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, ভৈরব, ২৪ ফেব্রুয়ারি ॥ মঙ্গলবার সকালে ভৈরবের শিবপুর ইউনিয়নের ফাড়িরঘুনাথপুর এলাকার একটি ডোবা থেকে এলাকার মিলন খার মেয়ে মাইশা ও হোসেন মিয়ার মেয়ে সাউদার মৃতদেহ উদ্ধার করে এলাকাবাসী। তারা রঘুনাথপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণীর ছাত্রী। ধারণা করা হচ্ছে পানিতে ডুবে তাদের মৃত্যু হয়েছে।

নিহত শিশুদের পরিবার ও এলাকাবাসী জানান, সোমবার স্কুল থেকে এসে তারা খেলার জন্য বাড়ি থেকে বের হয়ে আর ফিরে আসেনি। অনেক খোঁজাখুঁজি করেও তাদের পাওয়া যায়নি । পরে তাদের খোঁজে এলাকায় মাইকিং করা হয়। মঙ্গলবার সকালে বাড়ির পাশে একটি ডোবাতে তাদের লাশ ভেসে উঠলে এলাকাবাসী তাদের মৃতদেহ উদ্ধার করে।

প্রকাশিত : ২৫ ফেব্রুয়ারী ২০১৫

২৫/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: