মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

আগামীকালের পরীক্ষা সম্পর্কে আজ সিদ্ধান্ত

প্রকাশিত : ২৫ ফেব্রুয়ারী ২০১৫

বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ লাগাতার অবরোধের মধ্যে বিএনপি জোট হরতাল বাড়ানোয় এসএসসির আগামীকালের (বৃহস্পতিবারের) পরীক্ষার বিষয়ে আজ বুধবার সিদ্ধান্ত জানাবে সরকার। শিক্ষা মন্ত্রণালয়ের উপ-প্রধান তথ্য কর্মকর্তা সুবোধ চন্দ্র ঢালী মঙ্গলবার সাংবাদিকদের জানান, আগামীকাল (আজ) বিকেল ৩টায় সচিবালয়ে শিক্ষা সচিব নজরুল ইসলাম খান বৃহস্পতিবারের পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত জানাবেন।

অবরোধের মধ্যে হরতাল ঘোষণায় এর আগে এসএসসির ১০ দিনের ১৩৫টি বিষয়ের পরীক্ষা পিছিয়ে দিতে বাধ্য হয় কর্তৃপক্ষ। আগামীকাল ১৩৮টি বিষয়ে পরীক্ষা রয়েছে। চলমান অবরোধ ও হরতালের মধ্যে চলতি এসএসসির ১০ দিনের অর্থাৎ শুরুর সবগুলো পরীক্ষাই পিছিয়ে দেয়া হয়। শিক্ষার্থীদের নিরাপত্তার কথা বিবেচনা করে হরতালে এসএসসি পরীক্ষা নিচ্ছে না সরকার। অবরোধ ও হরতালের মধ্যে এবার এসএসসির পরীক্ষা নেয়া সম্ভব হয়েছে কেবল পাঁচ দিন, তাও ছুটির দিন শুক্র ও শনিবার।

আগের তিন সপ্তাহের মতোই মঙ্গলবার বিএনপির নামে গণমাধ্যমে বিবৃতি পাঠিয়ে বুধবার সকাল ৬টা থেকে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত দেশব্যাপী হরতাল বাড়ানোর বার্তা দেয়া হয়েছে।

আগামীকাল এসএসসিতে বিজ্ঞান/সাধারণ বিজ্ঞান, উচ্চতর গণিত (তত্ত্বীয়) এবং মাদ্রাসা বোর্ডে বাংলা দ্বিতীয় পত্রের পরীক্ষা রয়েছে। আর এসএসসি ভোকেশনালে নতুন সিলেবাসের ট্রেড-২ দ্বিতীয় পত্রের ৩১টি বিষয় এবং পুরাতন সিলেবাসে ট্রেড-২ দ্বিতীয় পত্রের ৩১টি বিষয় এবং ভোকেশনালে দাখিলে ট্রেড-১ দ্বিতীয় পত্রের ৩১টি এবং ট্রেড-১ দ্বিতীয় পত্রের ৩১ বিষয়ের পরীক্ষা নির্ধারিত রয়েছে।

প্রকাশিত : ২৫ ফেব্রুয়ারী ২০১৫

২৫/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: