আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

শাশা ডেনিমসের শেয়ার বিওতে প্রেরণ

প্রকাশিত : ২৫ ফেব্রুয়ারী ২০১৫

অর্থনৈতিক রিপোর্টার ॥ সম্প্রতি আইপিও (প্রাথমিক গণপ্রস্তাব) সম্পন্ন করা কোম্পানি শাশা ডেনিমসের লটারিতে বরাদ্দপ্রাপ্ত শেয়ার বিনিয়োগকারীদের বিও (বেনিফিশিয়ারি ওনার্স) হিসাবে মঙ্গলবার জমা হয়েছে। সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেড সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে গত ১৮ ফেব্রুয়ারি ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পরিচালনা পর্ষদের বৈঠকে এই কোম্পানিকে তালিকাভুক্তির অনুমোদন দেয়া হয়।

জানা গেছে, গত ১৮ জানুয়ারি শাশা ডেনিমস আইপিও লটারি সম্পন্ন করে। এই কোম্পানির আইপিওতে মোট ৯৬৩ কোটি ২৭ লাখ টাকার আবেদন জমা পড়েছিল। কোম্পানিটি পুঁজিবাজার থেকে ১৭৫ কোটি টাকা সংগ্রহের লক্ষ্যে শেয়ার ইস্যু করেছিল। কোম্পানির চাহিদার তুলনায় ৫ দশমিক ৫০ গুণ বেশি আবেদন জমা পড়ে। এর আগে ১৪ ডিসেম্বর এই কোম্পানির আইপিও আবেদন শুরু হয়।

শাহজিবাজারের বোনাস শেয়ার বিওতে প্রেরণ

অর্থনৈতিক রিপোর্টার ॥ শাহজিবাজার পাওয়ার কোম্পানি সমাপ্ত অর্থবছরের লভ্যাংশের বোনাস শেয়ার মঙ্গলবার বিনিয়োগকারীদের বিও (বেনিফিশিয়ারি ওনার্স) হিসেবে পাঠিয়েছে। সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেড (সিডিবিএল) সূত্রে এ তথ্য জানা গেছে। জানা গেছে, এই কোম্পানি ৩০ জুন ২০১৪ সমাপ্ত বছরে বিনিয়োগকারীদের জন্য ৩০ শতাংশ লভ্যাংশ দিয়েছে। এর মধ্যে ৫ শতাংশ বোনাস ও ২৫ শতাংশ নগদ লভ্যাংশ। উল্লেখ্য, এ কোম্পানিটি ২০১৪ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়।

সিঙ্গার বাংলাদেশের সভা শনিবার

অর্থনৈতিক রিপোর্টার ॥ পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি সিঙ্গার বাংলাদেশের পরিচালনা পর্ষদের বৈঠকের দিন ঘোষণা করা হয়েছে। আগামী ২৮ শনিবার দুপুর ১২টায় অনুষ্ঠিত হবে এই বৈঠক। সিএসই সূত্রে এই তথ্য জানা গেছে। বৈঠকে কোম্পানির ২০১৪ সমাপ্ত বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। এছাড়া সমাপ্ত বছরে শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করা হতে পারে। উল্লেখ্য কোম্পানিটি ২০১?৩ সালে শেয়ারহোল্ডারদের ১২৫ শতাংশ লভ্যাংশ দিয়েছিল। এর মধ্যে ১০০ শতাংশ নগদ এবং বাকি ২৫ শতাংশ বোনাস লভ্যাংশ। একই বছরে কোম্পানির শেয়ারপ্রতি আয় বা ইপিএস ছিল ৭ টাকা ৭৯ পয়সা। ‘এ’ ক্যাটাগরির এই কোম্পানিটি ১৯৮৩ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়।

প্রকাশিত : ২৫ ফেব্রুয়ারী ২০১৫

২৫/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: