কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সাতক্ষীরায় স্বেচ্ছাশ্রমে বেড়িবাঁধের ভাঙ্গন ঠেকানোর চেষ্টা

প্রকাশিত : ২৪ ফেব্রুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ শ্যামনগরে কপোতাক্ষ নদের বেড়িবাঁধে ব্যাপক ভাঙ্গন দেখা দিয়েছে। সোমবার সকাল ৯টার দিকে শ্যামনগর উপজেলার দ্বীপ ইউনিয়ন গাবুরার লেবুবুনিয়ায় এলাকায় এ ভাঙ্গন দেখা দেয়। ইতোমধ্যে ভাঙ্গন থেকে এলাকা বাঁচাতে পাঁচ শতাধিক গ্রামাবাসী সেখানে স্বেচ্ছাশ্রমে কাজ করে যাচ্ছেন। ভাঙ্গন দিয়ে সামান্য পানি এলাকায় ঢুকলেও এলাকাবাসী জানায়, দ্রুত এ বাঁধ সংস্কার করা না হলে পরবর্তী জোয়ারে গোটা গাবুরা ইউনয়ন পানিতে তলিয়ে যাবে। ক্ষতিগ্রস্ত হবে জনপদের হাজার হাজার বিঘা মৎস্য ঘের, ধানক্ষেত ও জনবসতি। পানিতে তলিয়ে যাবে ইউনিয়নের ১১টি গ্রাম।

এলাকাবাসী জানান, সোমবার সকালের প্রবল জোয়ারে লেবুবুনিয়ার প্রায় সাড়ে ৩শ’ ফুট এলাকায় ভাঙ্গন দেখা দেয়। নদীতে ভাটি শুরু হওয়ায় পানি ব্যাপক আকারে লোকালয়ে ঢুকতে পারেনি। সকাল থেকেই এলাকাবাসী স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে বাঁধ সংস্কার করার কাজ শুরু করেছেন। স্থানীয় ইউপি চেয়ারম্যান মাসুদুল আলম এ ঘটনার সত্যতা স্বীকার করে জানান, পরবর্তী জোয়ারে কি হবে তা বলা যাচ্ছে না।

এ বিষয়ে পানি উন্নয়ন বোর্ডের (ডিভিশন-১ এর) নির্বাহী প্রকোশলী আব্দুল হামিদ জানান, সকালে গাবুরা ইউনিয়নের লেবুবুনিয়া এলাকায় বাঁধ ভেঙ্গে যাওয়ার কথা শুনে ঘটনাস্থলে তিনি গিয়েছিলেন। স্থানীয় এলাকাবাসী বাঁধ সংস্কারের জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছেন। ক্ষতির পরিমাণ নিরূপণ করে উর্ধতন বিভাগে বরাদ্দ চেয়ে পাঠানো হবে এবং অতি দ্রুত সেখানে বাঁধ নির্মাণের কাজ শুরু করা হবে বলে এই কর্মকর্তা জানান।

রহমত আলী এমপির এআইইউবি পরিদর্শন

গত ১৯ ফেব্রুয়ারি দুপুরে গাজীপুর জেলাধীন শ্রীপুর উপজেলার ভাংনাহাটিতে অবস্থিত ‘আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি- বাংলাদেশ (এআইইউবি)’-এর ইনস্টিটিউট অব রির্সাচ, ট্রেনিং, প্ল্যানিং এ্যান্ড ডেভেলপমেন্ট সেন্টার (আইআরটিপিডিসি) পরিদর্শনে আসেন স্থানীয় সংসদ সদস্য এ্যাডভোকেট মোঃ রহমত আলী। এ সময় ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদেকুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) ডাঃ শামীম রহমান। এআইইউবি-এর পরিচালক (প্রশাসন) লে. কর্নেল (অব) গোলাম মাওলা, সংসদ সদস্যকে স্বাগত জানান। -বিজ্ঞপ্তি

আইইউবিএটিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার এ্যান্ড টেকনোলজি (আইইউবিএটি) গভীর শ্রদ্ধার সঙ্গে পালন করেছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। প্রতিষ্ঠাতা ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম আলিমউল্যা মিয়ান শনিবার সকাল সাড়ে ৬টায় জাতীয় পতাকা অর্ধনমিত করার মাধ্যমে অনুষ্ঠান শুরু করেন।

জাতীয় পতাকাকে সম্মান প্রদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের সিকিউরিটি কমান্ডার ও তার দল। সালাম গ্রহণ করেন উপাচার্য, ছাড়াও ছিলেন উপ-উপাচার্য, ট্রেজারার ও রেজিস্ট্রার, বিভিন্ন কলেজ ও ডিপার্টমেন্টের চেয়ার, ডাইরেক্টর, কো-অর্ডিনেটর, শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীবৃন্দ। -বিজ্ঞপ্তি

প্রকাশিত : ২৪ ফেব্রুয়ারী ২০১৫

২৪/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: