কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মোসাদ্দেকের শতকে বড় সংগ্রহ বরিশালের

প্রকাশিত : ২৪ ফেব্রুয়ারী ২০১৫
  • জাতীয় ক্রিকেট লীগ

স্পোর্টস রিপোর্টার ॥ আগের ম্যাচেই রংপুর বিভাগের বিরুদ্ধে ২৫০ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলেছিলেন তরুণ মোসাদ্দেক হোসেন সৈকত। ওয়ালটন ১৬তম জাতীয় ক্রিকেট লীগে সোমবার শুরু হওয়া পঞ্চম রাউন্ডের প্রথম দিনেই আরেকটি শতক হাঁকিয়েছেন বরিশালের এ মিডলঅর্ডার। বিকেএসপির দুই নম্বর মাঠে তাঁর অপরাজিত ১৫০ রানের সুবাদে চট্টগ্রামের বিরুদ্ধে দিনশেষে ৬ উইকেটে ৪১৭ রান তুলেছে বরিশাল। তবে বিকেএসপির তিন নম্বর মাঠে প্রথম দিনেই প্রথম ইনিংসে ২৬৩ রানে গুটিয়ে গেছে রাজশাহী। জবাবে দিনশেষে বিনা উইকেটে ২৫ রান তুলে রংপুর এখনও পিছিয়ে আছে ২৩৮ রানে। ফতুল্লায় খুলনার বিরুদ্ধে ৬ উইকেটে ২৪৪ রান তুলে দিন শেষ করেছে ঢাকা। মিরপুরে সিলেটের বোলারদের দাপটে গুটিয়ে না গেলেও ৮ উইকেটে মাত্র ২২৯ রান তুলে প্রথম দিন শেষ করেছে ঢাকা মেট্রো।

মার্শাল আইয়ুব আর মেহরাব হোসেন জুনিয়র চতুর্থ উইকেটে ১২৩ রানের জুটি গড়ায় বড় বিপদ থেকে রক্ষা পায় মেট্রো। সিলেটের বোলাররা সম্মিলিতভাবে দারুণ বোলিং করেছেন মিরপুরে। মার্শাল ১৪৫ বলে ৮ চারে ৬৭ রান করে ফিরে যাওয়ার পর দ্রুতই ফিরে গেছেন আরেক হাফ সেঞ্চুরিয়ান মেহরাবও। তিনি ১৭৬ বলে ৪ চার ও ১ ছক্কায় করেছেন ৫৪। এরপর ৮ উইকেটে ২২৯ রানে শেষ হয় প্রথম দিন মেট্রোর। আহমেদ সাদিকুর ও আবু জায়েদ তিনটি করে উইকেট নেন। ফতুল্লায় খুলনার বিরুদ্ধে ঢাকার ওপেনার আব্দুল মজিদ ছাড়া বাকিরা ছিলেন ব্যর্থ। তবে ১৯৭ বলে ১৩ চারে ৬৭ রান করে মজিদ ফিরে যাওয়ার পর শক্তহাতে হাল ধরেন শুভাগত হোম। তিনি মাত্র ১০৮ বলে ১২ চার ও ১ ছক্কায় ৮৪ রান করে এখনও অপরাজিত। দিনশেষে তবু ৬ উইকেটে ২৪৪ রান তুলে খুব বড় সংগ্রহ পাওয়ার আশায় নেই ঢাকা।

পঞ্চম রাউন্ডে সব মনোযোগ আকর্ষণ করেছেন মোসাদ্দেক। বিকেএসপির দুই নম্বর মাঠে মোসাদ্দেক পাঁচ নম্বরে নামার আগে অবশ্য তেমন ভাল অবস্থায় ছিল না বরিশাল। তবে তিনি নামার পর পরিস্থিতি পাল্টে যায়। মাত্র ১৩২ বলে ১৩ চার ও ১ ছক্কায় সেঞ্চুরি আদায় করেন তিনি টানা দ্বিতীয় ম্যাচে। সাত নম্বরে নেমে সোহাগ গাজী দারুণ সঙ্গ দিয়েছেন তাঁকে। ষষ্ঠ উইকেটে ১৩৮ রান যোগ হয়েছে। ৬ রানের জন্য সেঞ্চুরি মিস করেন সোহাগ। তিনি ঝড়োগতিতে ব্যাট চালিয়ে মাত্র ৮৬ বলে ৬ চার ও ৬ ছক্কায় ৯৪ রান করেন। তবে দিনশেষে মোসাদ্দেক ১৬৬ বলে ২০ চার ও ২ ছক্কায় ১৫০ রানে অপরাজিত আছেন। ফলে চট্টগ্রামের সামনে প্রথম দিনেই ৬ উইকেটে ৪১৭ রানের বিশাল পুঁজি পেয়েছে বরিশাল। তিন নম্বর মাঠে ১১০ রানেই ৫ উইকেট হারিয়েছিল রাজশাহী। চেপে ধরেছিলেন রংপুরের বোলাররা। তবে ষষ্ঠ উইকেটে মুক্তার আলী ও তারেক খান ১৩৩ রানের জুটি গড়ে বিপদ সামাল দেন। মুক্তার ১০১ বলে ৬ চার ও ৮ ছক্কায় ৮৫ রান করেন। আর তারেক করেন ১০৯ বলে ৯ চারে ৫৭। এরপরও ২৬৩ রানেই শেষ হয় রাজশাহীর প্রথম ইনিংস। দিনশেষে বিনা উইকেটে ২৫ রান তুলে রংপুর পিছিয়ে আছে ২৩৮ রানে।

স্কোর ॥ প্রথম দিনশেষে

ঢাকা মেট্রো-সিলেট ॥ মিরপুর

ঢাকা মেট্রো প্রথম ইনিংস- ২২৯/৮; ৯০ ওভার (মার্শাল ৬৭, মেহরাব ৫৪, সাদমান ৩৪; সাদিকুর ৩/১৯, জায়েদ ৩/৫৭)।

ঢাকা-খুলনা ॥ ফতুল্লা

ঢাকা প্রথম ইনিংস- ২৪৪/৬; ৯১ ওভার (শুভাগত ৮৪*, মজিদ ৬৫, রকিবুল ৪৪; মোস্তাফিজুর ৩/৬২, জিয়া ২/২৮, মেহেদী ১/২০)।

বরিশাল-চট্টগ্রাম ॥ বিকেএসপি-২

বরিশাল প্রথম ইনিংস- ৪১৭/৬; ৯০ ওভার (মোসাদ্দেক ১৫০*, সোহাগ ৯৪, সজীব ৪৫, ফজলে রাব্বী ৩৬, সালমান ২৪*; ফয়সাল ২/৯৬, সাইফুদ্দিন ১/৫৬, রানা ১/৬৬, নূর ১/৭৫)।

রাজশাহী-রংপুর ॥ বিকেএসপি-৩

রাজশাহী প্রথম ইনিংস- ২৬৩/১০; ৮৫.৫ ওভার (মুক্তার ৮৫, তারেক ৫৭, মিজানুর ৩২, মাইশুকুর ২৬; তানভীর ৩/১৪, সঞ্জিত ৩/৬৫, সোহরাওয়ার্দী ২/৬২, মাহমুদুল ২/৭০)।

রংপুর প্রথম ইনিংস- দিনশেষে ২৫/০; ৬ ওভার (লিটন ২১*, তারিক ৪*)।

প্রকাশিত : ২৪ ফেব্রুয়ারী ২০১৫

২৪/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: