কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

নাইজিরিয়ায় ৭ বছরের শিশুর আত্মঘাতী বোমায় নিহত ৮

প্রকাশিত : ২৪ ফেব্রুয়ারী ২০১৫

নাইজিরিয়ার উত্তর-পূর্বাঞ্চলীয় শহর পোটিসকুমের একটি মার্কেটে রবিবার এক আত্মঘাতী বোমা হামলায় ৭ বছর বয়সী মেয়ে হামলাকারী ও অপর সাতজন নিহত হয়েছে। এ নিয়ে নিহতের সংখ্যা দাঁড়ালো ৮ এ। প্রত্যক্ষদর্শী ও হাসপাতাল সূত্র এ কথা জানিয়েছে। খবর এএফপির।

দেশটির উবে রাজ্যের বাণিজ্যিক রাজধানী পোটিসকুমের স্থানীয় নেতা বুবা লাওআন জানান, বোমা হামলায় আত্মঘাতী হামলাকারী মেয়েটিসহ ৮ জন নিহত ও অপর ১৯ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। প্রত্যক্ষদর্শী ও হাসপাতাল সূত্র জানায়, আত্মঘাতী বোমা হামলাকারী ও অপর ৫ জন নিহত হয়েছে বলে নিশ্চিত করেছে। রাষ্ট্র নিয়ন্ত্রিত এক হাসপাতাল সূত্র জানিয়েছে, হাসপাতালে নেয়ার পর আরও দু’জন মারা যায়। এ নিয়ে নিহতদের সংখ্যা দাঁড়ালো ৮ এ। বোমা হামলার ঘটনাটি স্থানীয় সময় ১টা ৩০ মিনিটে সংঘটিত হয়ে। সে সময় ব্যবসায়িক কাজকর্ম শুরু হয় বলে এক ব্যবসায়ী জানান। প্রত্যক্ষদর্শীরা আরও জানায়, মেয়েটির বয়স ৭ বছর হবে এবং সে নাইজিরিয়ার আত্মঘাতী বোমা হামলায় ব্যবহৃত সর্বশেষ শিশু। ইতোপূর্বে সংঘটিত বোমা হামলার জন্য ইসলামপন্থী জঙ্গীগোষ্ঠী বোকো হারামকে দায়ী করা হয়েছে। হামলার ঘটনাটি ২৮ মার্চ অনুষ্ঠিত নাইজিরিয়ার প্রেসিডেন্ট ও পার্লামেন্ট নির্বাচনের নিরাপত্তা ব্যবস্থাকে হুমকির মুখে ফেলেছে।

প্রেসিডেন্ট গুডলাক জোনাথনকে পুনর্নির্বাচনের জন্য সাবেক স্বৈরশাসক মোহাম্মদ বুহারির সঙ্গে তীব্র প্রতিদ্বন্দ্বিতায় অবতীর্ণ হয়েছেন। এই নির্বাচন ১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবার কথা ছিল। নির্বাচন কমিশনকে সেনাবাহিনী চাপ দিচ্ছিল নির্বাচন ছয় সপ্তাহের জন্য পিছিয়ে দিতে। যাতে করে সেনাবাহিনী দেশটির নির্বাচন অনুষ্ঠানের সময় পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা করতে পারে। ফলে নির্বাচন কমিশন সেনাবাহিনীর প্রস্তাবটি মেনে নেয়। দেশটিতে ছয় বছর ধরে বিদ্রোহী তৎপরতা চলছে।

প্রকাশিত : ২৪ ফেব্রুয়ারী ২০১৫

২৪/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: