কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

নৌ ও বিমানবাহিনী প্রধানের সঙ্গে ভারতীয় নৌপ্রধানের সৌজন্য সাক্ষাত

প্রকাশিত : ২৪ ফেব্রুয়ারী ২০১৫

ভারতীয় নৌবাহিনী প্রধান এডমিরাল আর কে ধওয়ান সোমবার বনানীর নৌসদর দফতরে নৌবাহিনী প্রধান ভাইস এডমিরাল এম ফরিদ হাবিবের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেছেন। ভারতীয় নৌপ্রধান নৌসদরে এসে পৌঁছলে নৌবাহিনীর একটি সুসজ্জিত দল তাঁকে গার্ড অব অনার প্রদান করে।

সাক্ষাতকালে উভয় দেশের নৌপ্রধান আঞ্চলিক নিরাপত্তা জোরদার করার লক্ষ্যে পারস্পরিক সহযোগিতা অব্যাহত রাখার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন। এছাড়া নৌসদস্যদের পেশাগত দক্ষতা উন্নয়নে দুই দেশের মধ্যকার বিভিন্ন প্রশিক্ষণ কার্যক্রম এবং জাহাজসমূহের শুভেচ্ছা সফর অব্যাহত রাখার বিষয়ে তারা গুরুত্বারোপ করেন। একই সঙ্গে নৌবাহিনী প্রধান ভারত মহাসাগরীয় অঞ্চলের প্রতিবেশী দেশগুলোর মধ্যে মেরিটাইম চ্যালেঞ্জ মোকাবেলায় ভারতীয় নৌবাহিনী কর্তৃক ‘ইন্ডিয়ান ওশান নেভাল সিম্পোজিয়াম (আইওএনএস)’ প্রতিষ্ঠার উদ্যোগকে স্বাগত জানান। এ সময় অন্যদের মধ্যে বাংলাদেশে নিযুক্ত ভারতের ডিফেন্স এ্যাটাশে, ভারতে নিযুক্ত বাংলাদেশের ডিফেন্স এ্যাটাশে, নৌসদরের পিএসওগণ এবং উচ্চপদস্থ সামরিক কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।-আইএসপিআর

রিজভী ফের তিনদিনের রিমান্ডে

কোর্ট রিপোর্টার ॥ বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদের রাজধানীর মোহাম্মদপুর থানায় করা মামলায় চলন্ত গাড়িতে পেট্রোলবোমা নিক্ষেপ করে যাত্রী হত্যাচেষ্টার মামলায় আবার তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন ঢাকার সিএমএম আদালত।

মোহাম্মদপুর বেড়িবাঁধ এলাকায় চলন্ত গাড়িতে পেট্রোলবোমা নিক্ষেপ করে যাত্রী হত্যাচেষ্টার অভিযোগে গত ১৭ জানুয়ারি মামলাটি দায়ের করা হয়। এই মামলায় ৭ দিনের রিমান্ডের আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা মোহাম্মদপুর থানার উপ-পরিদর্শক কমল কৃষ্ণ সাহা। শুনানি শেষে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মারুফ হোসেন তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন। এর আগে মোহাম্মদপুর থানার বিস্ফোরক আইনের অন্য এক মামলায় দু’দিনের রিমান্ডে ছিলেন রিজভী। রিমান্ড শেষে রবিবার দুপুরে ঢাকার সিএমএম আদালতে রিজভীকে হাজির করা হয়। ৩০ জানুয়ারি রাতে রাজধানীর বারিধারার একটি বাসা থেকে রিজভীকে গ্রেফতার করে র‌্যাব। এরপর ১ ফেব্রুয়ারি থেকে পাঁচ দফায় রিজভীকে টানা ১৮ দিনের রিমান্ডে নেয়া হয়।

অতীশ দীপঙ্কর স্বর্ণপদক পেলেন ঢাবি উপাচার্য আরেফিন সিদ্দিক

বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ শিক্ষা, শান্তি ও আন্তঃধর্মীয় সম্প্রীতি প্রতিষ্ঠায় অনন্য অবদানের স্বীকৃতিস্বরূপ ঢাকা বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক চলতি বছরের ‘অতীশ দীপঙ্কর শান্তি স্বর্ণপদক’ লাভ করেছেন। বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের উদ্যোগে সোমবার ধর্মরাজিক বৌদ্ধ মহাবিহারে এক বর্ণাঢ্য অনুষ্ঠানে তাঁকে এই স্বর্ণপদক প্রদান করা হয়। জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উপাচার্যের হাতে স্বর্ণপদক তুলে দেন।

বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের সভাপতি সংঘনায়ক শুদ্ধানন্দ মহাথেরোর সভাপতিত্বে অনুষ্ঠানে সংঘরাজ ড. ধর্মসেন মহাস্থবির ও ঢাকা জেলা পরিষদের প্রশাসক হাসিনা দৌলা বক্তব্য রাখেন। ঢাকা বিশ^বিদ্যালয় পালি এ্যান্ড বুড্ডিস্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. সুমন কান্তি বড়ুয়া অনুষ্ঠান সঞ্চালনা করেন। এ সময় ঢাকায় নিযুক্ত মিয়ানমার, দক্ষিণ কোরিয়া ও চীনের রাষ্ট্রদূতগণ উপস্থিত ছিলেন। ২০০১ সালে বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘ ‘অতীশ দীপঙ্কর শান্তি স্বর্ণপদক’ প্রবর্তিত হয়েছে।

প্রকাশিত : ২৪ ফেব্রুয়ারী ২০১৫

২৪/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: