কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

আগারগাঁও পাসপোর্ট অফিস থেকে ৩০ দালাল আটক

প্রকাশিত : ২৪ ফেব্রুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ আগারগাঁও পাসপোর্ট অফিসে হানা দিয়ে দালালদের কারাদ- দিয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। পাসপোর্ট প্রত্যাশীদের হয়রানি ও প্রতারণার অভিযোগে ৩০ জন দালালকে জেল-জরিমানা করেছে আদালত। সোমবার দুপুরে পাসপোর্ট অফিসে দেড় ঘণ্টাব্যাপী অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

অভিযান শেষে আগারগাঁও র‌্যাব-এর মূল কার্যালয়ে সংবাদ সম্মেলন করে সাংবাদিকদের বিষয়টি জানানো হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান জানান, এইসব দালাল দীর্ঘদিন পাসপোর্ট নিতে আসা লোকদের হয়রানি করে আসছিল। তারা হয়রানির পাশাপাশি প্রতারণাও করে আসছিল। এছাড়াও তাদের অনেকে জাল পাসপোর্ট তৈরির কাজও করে থাকেন। গ্রেফতারকৃত ৩০ দালালের প্রত্যেককে তাৎক্ষণিক ৩ মাসের কারাদ- এবং ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জরিমানা অনাদায়ে আরও ১ মাস করে কারাদ- দেয়া হয়। গ্রেফতারকৃতদের মধ্যে কোন নারী নেই, সবাই পুরুষ। অভিযানে দালালদের কাছ থেকে আসল ও জাল মিলিয়ে মোট ৫৮টি পাসপোর্ট উদ্ধার করা হয়েছে। এ ছাড়াও জাল পাসপোর্ট বানানোর একটি সিপিইউ উদ্ধার হয়েছে।

ড. আহমদ শরীফ স্মারক বক্তৃতা ও পুরস্কার প্রদান আজ

অধ্যাপক ড. আহমদ শরীফের ষোড়শ মৃত্যুবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার বিকেল ৪টায় স্বদেশ চিন্তা সঙ্ঘের উদ্যোগে ঢাকা বিশ্ববিদ্যালয় বিজনেস স্টাডিস ভবনের সম্মেলন হলে স্মারক বক্তৃতা ও পুরস্কার প্রদান করা হবে। এবারের স্মারক বক্তৃতা প্রদান করবেন কলকাতার বিশিষ্ট লেখক, গবেষক সমীরণ মজুমদার। বক্তৃতার বিষয়-মুক্তচিন্তা: ব্যক্তিজীবন ও সমাজের অপরিহার্য মানসিকতা। এ বছর পুরস্কার পাচ্ছেন কমরেড নূরুল হক মেহেদী ও নারী শিক্ষা কর্মী ভাষাসংগ্রামী প্রতিভা মুৎসুদ্দি। সভাপতিত্ব করবেন স্বদেশ চিন্তা সঙ্গের সভাপতি অধ্যাপক আবুল কাসেম ফজলুল হক। Ñবিজ্ঞপ্তি

মুক্তিযোদ্ধা রফিকুল ইসলামকে মরণোত্তর সম্মাননা দিল জাতীয় মহিলা সংস্থা

জাতীয় মহিলা সংস্থার উদ্যোগে রবিবার বেলা ১১টায় ‘২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা’ দিবস হিসেবে স্বীকৃতি লাভে বিশেষ অবদানের জন্য মুক্তিযোদ্ধা রফিকুল ইসলামকে মরণোত্তর সম্মাননা প্রদান করা হয়েছে। অনুষ্ঠানে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব তারিক-উল-ইসলাম ও ‘দি মাদার ল্যাঙ্গুয়েজ লাভারস অব দি ওয়ার্ল্ড’ বাংলাদেশ চ্যাপ্টারের সভাপতি, বিশিষ্ট লেখিকা বাংলাদেশ শিশু একাডেমির চেয়ারম্যান সেলিনা হোসেন উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংস্থার চেয়ারম্যান অধ্যাপক মমতাজ বেগম।

এতে মহিলা সংসদ সদস্যবৃন্দ, পরিচালনা পরিষদ ও নির্বাহী কমিটির সদস্য, বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ, এনজিও প্রতিনিধি, মন্ত্রণালয় ও সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সম্মাননা ক্রেস্ট গ্রহণ করেন মুক্তিযোদ্ধা মরহুম রফিকুল ইসলামের স্ত্রী বেগম বুলি ইসলাম।-বিজ্ঞপ্তি

প্রকাশিত : ২৪ ফেব্রুয়ারী ২০১৫

২৪/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: