কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

হরতাল অবরোধেও রাজশাহীতে আদালত চলবে ॥ আইনজীবীদের সিদ্ধান্ত

প্রকাশিত : ২৪ ফেব্রুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ ‘যে দলই হরতাল ডাকুক, আদালত বন্ধ থাকবে’- চৌদ্দ বছর আগে রাজশাহীর আদালতে আইনজীবীদের নেয়া সেই সিদ্ধান্ত অবশেষে বাতিল করা হয়েছে। বিএনপি নেতৃত্বাধীন ২০ দলের চলমান হরতাল-অবরোধে উপেক্ষা করে মঙ্গলবার থেকে রাজশাহীর সব আদালতের কার্যক্রম সচল রাখার ঘোষণা দেয়া হয়েছে। এই সিদ্ধান্তে বিএনপি-জামায়াতপন্থী আইনজীবীরাও একমত পোষণ করেছে।

সোমবার থেকে এ সিদ্ধান্ত কার্যকরের ঘোষণা থাকলেও একজন আইনজীবীর মৃত্যুর কারণে ফুলকোর্ট রেফারেন্সের ফলে যথারীতি মঙ্গলবার থেকে আদালতের সকল কার্যক্রম চলবে। রবিবার দুপুরে রাজশাহী বার সমিতির জরুর তলবী সভায় সর্বসম্মতভাবে এ সিদ্ধান্ত হয়। রাজশাহী আদালতের আইনজীবীরা সোমবার এ তথ্য নিশ্চিত করেন।

জানা গেছে, রাজশাহী বারের বেশিরভাগ আইনজীবী সর্বসম্মতভাবে আদালতের কার্যক্রম সচল রাখার পক্ষে সভায় মত দেন। ফলে সমিতির কর্মকর্তারা হরতালে আর আদালতের কার্যক্রম বন্ধ না রাখার সিদ্ধান্ত নেন।

জানা গেছে, চলমান হরতাল-অবরোধে গত প্রায় দুই মাস ধরে রাজশাহীর কোন আদালতে কাজ হয়নি। সমিতির ২০০০ সালের একটি সিদ্ধান্ত ছিল, যে কোন দলের হরতাল ডাকা হলে কোন আইনজীবী আদালতে যাবেন না। আগের সেই সিদ্ধান্তের কারণে গত দুই মাস ধরে কোন আইনজীবী আদালতে যাননি। ফলে আদালতে কোন কাজ হয়নি।

দীর্ঘদিন আদালতের কার্যক্রম অচল থাকায় সাধারণ মানুষসহ আইনজীবীরাও ক্রমাগতভাবে ক্ষুুব্ধ হয়ে উঠেন। তারা অবিলম্বে আদালতের কার্যক্রম সচল করতে আইনজীবী নেতাদের ওপর চাপ প্রয়োগ অব্যাহত রাখেন।

প্রকাশিত : ২৪ ফেব্রুয়ারী ২০১৫

২৪/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: