আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

গুলশান ও ইস্কাটনে বহুতল ভবনে অগ্নিকাণ্ড

প্রকাশিত : ২৩ ফেব্রুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর গুলশান ও ইস্কাটনে দুটো অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। গুলশানের আইকে টাওয়ারে আগুন লেগে বিবিসি মিডিয়া এ্যাকশনের কার্যালয় পুড়ে গেছে। অপরদিকে ইস্কাটনের একটি বহুতল ভবনেও আগুন লাগে। দুটো আগুনেই ক্ষয়ক্ষতি হয়েছে। তবে কোন হতাহতের খবর পাওয়া যায়নি।

ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের ওসি এনায়েত হোসেন জানান, রবিবার সকাল পৌনে নয়টার দিকে গুলশান ২ নম্ব^র সেকশনের আটতলা আইকে টাওয়ারের সপ্তম তলায় আগুন লাগায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট এক ঘণ্টার চেষ্টায় আগুন নেভায়। ওই ভবনের সপ্তম তলায় বিবিসি মিডিয়া এ্যাকশনের কার্যালয়। আগুনে নয় হাজার স্কয়ার ফুটের কার্যালয়ের একটি বড় অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে। আসবাবপত্র, ল্যাপটপসহ বেশ কিছু যন্ত্রপাতি পুড়ে গেছে। বিবিসি মিডিয়া এ্যাকশন বিবিসি ট্রাস্টের একটি অংশ, যারা বিবিসি নিউজ সার্ভিস থেকে আলাদা বিভিন্ন সচেতনতামূলক কাজে সম্পৃক্ত।

প্রতিষ্ঠানটির মিডিয়া ও পাবলিক রিলেশনস ম্যানেজার ঈদ-ই-আমিন চৌধুরী জানান, সকালে ধোঁয়া দেখে কর্মীরা কার্যালয় থেকে বেরিয়ে যান। পরে ফায়ার সার্ভিসকে খবর দেয়া হলে তারা এসে আগুন নেভায়। আগুন লাগার কারণ খতিয়ে দেখতে ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানতে ফায়ার সার্ভিসের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি করা হয়েছে।

ইস্কাটনে আগুন ॥ সকাল নয়টার দিকে ইস্কাটনে একটি নির্মাতা প্রতিষ্ঠানের তত্ত্বাবধানে নির্মাণাধীন ১৭ তলা একটি ভবনের নিচতলায় আগুন লাগে। ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট প্রায় আধাঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। বৈদ্যুতিক গোলযোগ থেকে ওই ভবনে আগুন লাগে বলে প্রাথমিকভাবে ধারণা করছেন অগ্নিনির্বাপণ কর্মীরা। ঘটনায় কেউ আহত হওয়ার খবর পাওয়া যায়নি।

প্রকাশিত : ২৩ ফেব্রুয়ারী ২০১৫

২৩/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: