কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সংক্ষিপ্ত সংবাদ

প্রকাশিত : ২৩ ফেব্রুয়ারী ২০১৫
  • সিলেট বিমানবন্দরে দুই হাজার কৌটা জর্দা আটক

স্টাফ রিপোর্টার সিলেট অফিস ॥ রবিবার সকালে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমান বন্দরে কাতারগামী এক যাত্রীর লাগেজ তল্লাশি করে ২০০০টি মমো জর্দার কৌটা আটক করা হয়। আটককৃত জর্দার মূল্য প্রায় ৫০ হাজার টাকা। যাত্রীর নাম সুলতান আহমদ। বাড়ি সিলেটের কানাইঘাট উপজেলায়। সিলেট টু-ঢাকা- কাতারগামী যাত্রী সুলতান আহমদ ঘোষনা ছাড়া বিপুল পরিমাণ জর্দা নিয়ে যাবার সময় ল্যাগেজ স্ক্যানে তা ধরা পড়ে।

কুড়িগ্রামে আইসিটি ভিলেজ উদ্বোধন

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ কুড়িগ্রামের উলিপুরে তথ্য-প্রযুক্তি সেবা সহজলভ্য করতে ‘আইসিটি ভিলেজ’ নামের একটি প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে। রোববার বিকেলে উপজেলা নির্বাহী অফিসার ড. মোহাম্মদ মুনসুর আলম খান প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধন করেন। পরে উলিপুর বণিক সমিতি কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন, কেন্দ্রের ব্যবস্থাপনা পরিচালক শাহীনুর আলমগীর। এতে উপস্থিত ছিলেন, বণিক সমিতির সাধারণ সম্পাদক সৌমেন্দ্র প্রসাদ পা-ে গবা, উলিপুর মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ দেবব্রত রায়।

ভাষাসৈনিককে সংবর্ধনা

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জে ভাষাসৈনিক মোঃ আফজাল হোসেনকে সংবর্ধনা দেয়া হয়েছে। অমর একুশের সন্ধ্যায় শহরের কেন্দ্রীয় শহীদ মিনারের এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ সাইফুল হাসান বাদল। এডিসি ফজলে আজিমের সভাপতিত্বে জেলা প্রশাসন আয়োজিত এ অনুষ্ঠানে বক্তব্য রাখেন যুগ্ম সচিব সওদাগর মুস্তাফিজুর রহমান প্রমুখ।

সহিংসতার প্রতিবাদে গোপালগঞ্জে প্রজন্ম বন্ধন

নিজস্ব সংবাদদাতা, গোপালগঞ্জ, ২২ ফেব্রুয়ারি ॥ দেশব্যাপী বিএনপির জ্বালাও-পোড়াও ও সহিংসতার প্রতিবাদে গোপালগঞ্জে প্রজন্ম বন্ধন কর্মসূচী পালিত হয়েছে। রবিবার সকালে জেলা ছাত্রলীগের উদ্যোগে সরকারী বঙ্গবন্ধু কলেজের সম্মুখভাগে বঙ্গবন্ধু সড়কে দাঁড়িয়ে ঘণ্টাব্যাপী এ কর্মসূচী পালন করেন নেতাকর্মীরা। এ সময় তাঁরা জ্বালাও-পোড়াওসহ সকল ধরনের সহিংসতা বন্ধ করতে শপথ নেন। পাশাপাশি পেট্রোলবোমা মেরে মানুষ হত্যা বন্ধ করতে বিএনপি নেত্রীর প্রতি আহ্বান জানান। সেখানে সংক্ষিপ্ত সমাবেশে জেলা ছাত্রলীগ সভাপতি আব্দুল হামিদ, সাধারণ-সম্পাদক রফিকুল ইসলাম রফিকসহ অনেকে বক্তব্য রাখেন।

সংবর্ধনা ও ওরিয়েন্টেশন

নিজস্ব সংবাদদাতা, ঝালকাঠি, ২২ ফেব্রুয়ারি ॥ ঝালকাঠি সরকারী কলেজের স্নাতক সম্মান প্রথমবর্ষের নবীন শিক্ষার্থীদের সংবর্ধনা ও ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে। রবিবার বেলা ১১টায় কলেজ মিলনায়তনে অধ্যক্ষ একেএম মুজিবুর রহমানের সভাপতিত্বে এ সংবর্ধনা অনুষ্ঠিত হয়। ঝালকাঠি সরকারী কলেজে ৭টি বিভাগÑ বাংলা, ইতিহাস, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি, দর্শন, পৌরনীতি, হিসাববিজ্ঞান ও ব্যবস্থাপনা বিষয় অনার্স কোর্স চালু রয়েছে।

সাদামাটি খনি শ্রমিকদের মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, দুর্গাপুর, নেত্রকোনা, ২২ ফেব্রুয়ারি ॥ নেত্রকোনার দুর্গাপুরে খনির শ্রমিকরা বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও স্মারকলিপি দিয়েছে। সাদামাটির লুটপাট বন্ধ ও খনিতে শৃঙ্খলা ফিরিয়ে আনতে সরকার মাটি উত্তোলনে রয়্যালিটি বাড়ানোসহ চেকপোস্ট বসানোর উদ্যোগ নেয়।

জটিলতা বাড়ার অভিযোগসহ রয়্যালিটি বাড়ানোয় মাটি উত্তোলনের ৭টি কোম্পানি মাটি উত্তোলন বন্ধ করে দেয়ার ঘোষণা দেয়। এতে খনিতে কাজ বন্ধ হওয়ার আশঙ্কায় খনি এলাকার শ্রমিকরা বিক্ষুব্ধ হয়ে ওঠে।

জকিগঞ্জে সপ্তাহব্যাপী বইমেলার উদ্বোধন

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ সিলেটের জকিগঞ্জে রবিবার অমর একুশের চেতনায় সপ্তাহব্যাপী বইমেলার উদ্বোধন করা হয়েছে। বেলা ১টায় জকিগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে এবং জকিগঞ্জ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির সহযোগিতায় কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এ মেলার উদ্বোধন করেন সিলেট ওসমানী মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডাঃ মুর্শেদ আহমদ চৌধুরী। এতে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান ইকবাল আহমদ। উপজেলা নির্বাহী কর্মকর্তা টিটন খীসার সভাপতিত্বে এবং আব্দুল আহাদের পরিচালনায় বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন- নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহাদাত হোসেন, যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ নূরুজ্জামান, সমাজসেবা কর্মকর্তা দেবব্রত দাস প্রমুখ।

দাউদকান্দিতে ট্রাক্টরের চাপায় পিষ্ট হয়ে শিশু নিহত

নিজস্ব সংবাদদাতা, দাউদকান্দি, ২২ ফেব্রুয়ারি ॥ দাউদকান্দিতে বালু ট্যাক্টরের চাপায় পিষ্ট হয়ে এক শিশু মারা গেছে। রবিবার সকাল ১০টায় দাউদকান্দি উপজেলার গৌরীপুর-সরকারপুর সড়কের দৈয়াপাড়া এলাকায় এ দুঘর্টনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান, বালু বোঝাই একটি ট্যাক্টর দ্রুত গতিতে ও এলোপাতাড়িভাবে চালিয়ে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা শিশুকে চাপা দেয়। এতে ঘটনাস্থলে শিশুটি মারা যায়। দুঘর্টনার পরপরই চালক পালিয়ে যায়। এলাকাবাসী গাড়িটি আটক করেছে। নিহত শিশুটি উপজেলার দৈয়াপাড়া গ্রামের মৃত লিটন মিয়ার ছেলে মোহাম্মদ (৫)।

নীলফামারীতে নৃত্যশিল্পীরআত্মহত্যা

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ নৃত্যশিল্পী নবম শ্রেণীর ছাত্র শাওন ইসলাম (১৪) আত্মহত্যা করেছে। রবিবার সকালে নীলফামারীর ডিমলা উপজেলার বাবুরহাট গ্রামের নিজবাড়ির ঘরে সে গলায় দড়ি দেয়। দুপুরে পুলিশ তার লাশ ডিমলা হাসপাতাল থেকে উদ্ধার করে। শাওন ওই গ্রামের আজিবর রহমান শান্তর পুত্র। ডিমলা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্র শাওন ইসলাম ২০১৪ সালের চ্যানেল আই সেরা নৃত্য প্রতিযোগিতায় ২০তম স্থান করে।

নীলফামারীতে বাক প্রতিবন্ধী কিশোরী ধর্ষিত

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ বাক-প্রতিবন্ধী এক কিশোরী ধর্ষণের শিকার হয়েছে। নীলফামারীর কিশোরীগঞ্জ উপজেলার দক্ষিণ রাজিব ভো-াপাড়া গ্রামে শনিবার সন্ধ্যায় এ ঘটনার সঙ্গে জড়িত ধর্ষক মোস্তাকিনকে ঘটনার রাতেই পুলিশ গ্রেফতার করে। ধর্ষণের শিকার ওই বাক-প্রতিবন্ধী কিশোরীকে প্রথমে উপজেলা হাসপাতালে ও পরে নীলফামারী সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। ধর্ষিতার পিতা আব্দুর রশিদ বাদী হয়ে মামলা করেছে বলে জানান কিশোরীগঞ্জ থানার ওসি মোস্তাফিজুর রহমান। মামলার বিবরণে জানা গেছে, ঘটনার সময় গ্রামের অলিয়ার রহমানের পুত্র মোস্তাকিন একই গ্রামের ওই কিশোরীকে ফুসলিয়ে একটি সরিষাক্ষেতে নিয়ে গিয়ে জোরপূর্বক ধর্ষণ করে।

পুলিশ জানায়, গ্রেফতারের পর ধর্ষক ঘটনার সত্যতা স্বীকার করেছে। তাকে রবিবার আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়।

ফটিকছড়িতে শহীদ মিনার ও বিদ্যালয় ভাংচুর

নিজস্ব সংবাদদাতা, ফটিকছড়ি, ২২ ফেব্রুয়ারি ॥ রোসাংগিরী ইউনিয়নের আজিমনগরে শনিবার গভীর রাতে কতিপয় দুর্বৃত্ত হামলা চালিয়ে স্থানীয় আজিমনগর আহমদিয়া রহমানিয়া উচ্চ বিদ্যালয়ে ব্যাপক ভাংচুর করেছে। দুর্বৃত্তরা বিদ্যালয়ের মাঠে স্থাপিত শহীদ মিনার গুড়িয়ে দেয়। এ ঘটনার প্রতিবাদে রবিবার সকালে আজিমনগর প্রাথমিক ও উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা নাজিরহাট-মাইজভা-ার সড়কে ব্যারিকেড সৃষ্টি করে। স্থানীয় সূত্রগুলো জানায়, এলাকায় অভ্যন্তরীণ কোন্দলের জের ধরে দুর্বৃত্তরা হামলা চালিয়ে ভাংচুরের ঘটনা ঘটানো হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

সাব-রেজিস্ট্রারের অপসারণ দাবিতে হাতিয়ায় দলিল

লেখকদের

কলম বিরতি

সংবাদদাতা, হাতিয়া, নোয়াখালী, ২২ ফেব্রুয়ারি ॥ সাব-রেজিস্ট্রারের অনিয়ম ও দুর্নীতির অভিযোগে তার অপসারণ দাবি করে কলম বিরতি পালন করছেন হাতিয়ার দলিল লেখক সমিতি। এতে চরম ভোগান্তিতে পড়েছেন দলিল গ্রাহকরা। প্রতিদিন সকাল ১০টা থেকে সাধারণ মানুষকে কাজ করতে এসে ফিরে যেতে হচ্ছে।

সাব-রেজিস্ট্রার আবুল কালাম আজাদের অপসারণ দাবি করে হাতিয়া দলিল লেখক সমিতি ইতোমধ্যে জেলা রেজিস্ট্রার কর্মকর্তাকে লিখিতভাবে আবেদন করেন। কিন্তু ২০ দিন ফেরিয়ে গেলেও কোন ফলাফল না পেয়ে দলিল লেখক সমিতি তাদের কলম বিরতি অব্যাহত রেখেছে।

নারায়ণগঞ্জে পিঠা উৎসব

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ রবিবার দুপুরে শহরের নারায়ণগঞ্জ হাই স্কুল এ্যান্ড কলেজে বসন্তবরণ, পিঠা উৎসব ও নতুন তিনতলা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। অনুষ্ঠানে সংসদ সদস্য এ কে এম সেলিম ওসমান, জেলা প্রশাসক মোঃ আনিছুর রহমান মিঞা উপস্থিত ছিলেন। পরিচালনা পর্ষদের সভাপতি কাসেম জামালের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেনÑ বিকেএমইএর সাবেক সিনিয়র সহসভাপতি মোঃ হাতেম, পরিচালনা পর্ষদ সদস্য, সাংবাদিক আবদুস সালাম প্রমুখ।

উন্নয়নবিষয়ক কর্মশালা

নিজস্ব সংবাদদাতা, গোপালগঞ্জ, ২২ ফেব্রুয়ারি ॥ জেলায় আত্ম-কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে উদ্যোক্তা উন্নয়ন বিষয়ক এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সদর উপজেলা যুব উন্নয়ন অধিদফতর আয়োজিত উপজেলা পরিষদ মিলনায়তনে রবিবার দিনব্যাপী অনুষ্ঠিত কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদের প্রশাসক চৌধুরী এমদাদুল হক ও বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান শেখ লুৎফর রহমান বাচ্চু, যুব উন্নয়ন অধিদফতরের উপ-পরিচালক খান মাহবুব উজ্জামান। সভাপতিত্ব করেন ইউএনও মোহাম্মদ আলাল উদ্দিন।

হার্ডিঞ্জ ব্রিজের শতবর্ষ

পূর্তি উদযাপন

কমিটি

স্টাফ রিপোর্টার, ঈশ্বরদী ॥ আগামী ৪ মার্চ ঐতিহাসিক হার্ডিঞ্জ ব্রীজের শতবর্ষ পূর্তিকে কেন্দ্র করে অধ্যাপক আবুল কালাম আজাদকে আহ্বায়ক ও হাসানুজ্জামানকে যুগ্ম-আহ্বায়ক করে ৫৩ সদস্যবিশিষ্ট একটি উদ্যাপন কমিটি গঠন করা হয়েছে শনিবার সন্ধায়। এ উপলক্ষে এনামুল হক জিন্নার সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য দেনÑ অধ্যাপক আবুল কালাম আজাদ, হাসানুজ্জামান, সোহেল রশিদ, গোলাম মোস্তফা শিপন।

প্রকাশিত : ২৩ ফেব্রুয়ারী ২০১৫

২৩/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: