রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বরিশালে বন্দুকযুদ্ধে যুবদল-ছাত্রদলের দুই নেতা নিহত

প্রকাশিত : ২২ ফেব্রুয়ারী ২০১৫
  • ফেনীতে র‌্যাবকে বোমা মারতে গিয়ে কব্জি উড়ে গেল যুবকের

জনকণ্ঠ ডেস্ক ॥ বরিশালে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে যুবদল নেতা কবির হোসেন ও ছাত্রদল নেতা টিপু হাওলাদার নিহত হয়েছে। মজুদ পেট্রোলবোমা ও অস্ত্র এবং পালিয়ে থাকা আসামিদের গ্রেফতার করতে গেলে সন্ত্রাসীদের সঙ্গে পুলিশের বন্দুকযুদ্ধের এ ঘটনা ঘটে। এ ঘটনায় গুরুতর আহত হন দুই পুলিশ কর্মকর্তা। ঘটনাটি ঘটে শুক্রবার গভীর রাতে আগৈলঝাড়া উপজেলা সদরের বাইপাস সড়কের বুধার এলাকায়। বৃহস্পতিবার রাতে কবির ও টিপু হাওলাদারকে ঢাকার ওয়াজপুর এলাকা থেকে পুলিশ গ্রেফতার করেছিল। এদিকে কিশোরগঞ্জের কুলিয়ারচরে আওয়ামী লীগ অফিস পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। ফেনীতে র‌্যাবকে বোমা মারতে গিয়ে কব্জি উড়ে গেছে এক যুবকের। আর চট্টগ্রামে ককটেল বিস্ফোরণে দুইজন গুরুতর আহত হয়েছে। নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে একটি পরিত্যক্ত বাড়ি থেকে আটটি পেট্রোলবোমা উদ্ধার করেছে পুলিশ। এছাড়া নাশকতার আশঙ্কায় মাগুরা ও গাইবান্ধা থেকে নয়জনকে গ্রেফতার করা হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদেরÑ

আগৈলঝাড়া থানার ওসি মোঃ মনিরুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার রাতে কবির ও টিপু হাওলাদারকে ঢাকার ওয়াজপুর এলাকা থেকে পুলিশ গ্রেফতার করে। গ্রেফতারকৃতদের স্বীকারোক্তি অনুযায়ী, শুক্রবার রাত সোয়া দুইটার দিকে তাদের মজুদ করা পেট্রোলবোমা ও অস্ত্র উদ্ধার এবং আত্মগোপনে থাকা মামলার অন্য আসামিদের গ্রেফতারের জন্য বাইপাস সড়কের বুধার এলাকায় পৌঁছলে একদল সন্ত্রাসী পুলিশকে লক্ষ্য করে পেট্রোলবোমা নিক্ষেপ ও গুলিবর্ষণ করে। পুলিশ পাল্টা গুলি চালানোর একপর্যায়ে গ্রেফতারকৃত কবির হোসেন ও টিপু হাওলাদার পালিয়ে যাওয়ার সময় গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই নিহত হয়। এ সময় এসআই মোস্তাফিজুর রহমান, এএসআই রাজু আহমেদ গুরুতর আহত হন। পরবর্তীতে পুলিশ ঘটনাস্থল থেকে পাঁচটি পেট্রোলবোমা ও দেশীয় অস্ত্র উদ্ধার করে। নিহতরা হলো- উপজেলা যুবদল নেতা ও বাকাল গ্রামের হোসেন মোল্লার ছেলে কবির হোসেন মোল্লা (৩০) ও উপজেলা ছাত্রদলের ক্রীড়া সম্পাদক নগরবাড়ি গ্রামের মৃত মতিউর রহমান হাওলাদারের ছেলে টিপু হাওলাদার (৩৫)।

ফেনী ॥ শনিবার ভোরে শহরের রামপুর এলাকায় র‌্যাবের ওপর বোমা হামলা করতে গিয়ে বিস্ফোরণে এক যুবকের কব্জি উড়ে গেছে। বোমায় আহত মোঃ রহমান ভূঁইয়া বাবু (২২) শহরের পশ্চিম উকিলপাড়ার আলাউদ্দিন ভূঁইয়ার ছেলে। আশঙ্কাজনক অবস্থায় তাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কিশোরগঞ্জ ॥ শনিবার গভীর রাতে কিশোরগঞ্জের কুলিয়ারচরের ফরিদপুর ইউনিয়ন আওয়ামী লীগ অফিসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এ সময় একটি চায়ের দোকানেও আগুন দেয় তারা। আগুন আওয়ামী লীগ অফিসের পাশে থাকা একটি গ্যারেজে ছড়িয়ে পড়ে। এতে সাতটি সিএনজি অটোরিক্সা পুড়ে যায়। এ সময় মাসুম নামে এক সিএনজিচালক আহত হন।

টাঙ্গাইল ॥ নাগরপুরে বোমা বিস্ফোরণে একজন আহত হয়েছে। আহতের নাম গোপাল চন্দ্র কর্মকার (৪০)। শনিবার সকাল সাতটায় উপজেলার বাবনাপাড়া এলাকায় এ বিস্ফোরণের ঘটনা ঘটে। নাগরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রকিব খান জানান, দুষ্কৃতকারীরা বাবনাপাড়ার গোপাল চন্দ্র কর্মকারের বাড়িতে ঘরের দরজার সামনে ছোট আকারের একটি বোমা পুঁতে রেখে যায়। সকালে সে ঘর থেকে বের হলেই পায়ের চাপ লেগে বোমাটি বিস্ফোরিত হয়। বোমার আঘাতে সে মারাত্মক আহত হয়।

নারায়ণগঞ্জ ॥ শনিবার দুপুরে সোনাগাঁও উপজেলার সাদীপুর এলাকার নেসারউদ্দিনের পরিত্যক্ত বাড়ি থেকে পুলিশ আটটি পেট্রোলবোমা উদ্ধার করেছে। নেসারউদ্দিন ঢাকায় থাকেন। সেখানে ইয়াবা সেবনের আলামতও পাওয়া গেছে। পুলিশের ধারণা, পরিত্যক্ত বাড়িটি সন্ত্রাসীরা আস্তানা হিসেবে ব্যবহার করত এবং নাশকতার কোন পরিকল্পনা করছিল তারা। এদিকে রূপগঞ্জের বিভিন্ন স্থান থেকে নয়জনকে আটক করেছে পুলিশ। শনিবার তাদের আটক করা হয়।

চট্টগ্রাম ॥ নাশকতার জন্য চট্টগ্রামের খুলশী এলাকায় ককটেল তৈরির সময় বিস্ফোরণে দু’জন গুরুতর আহত হয়েছে। শনিবার দুপুরে সেগুনবাগান এলাকার একটি দোকানে বিএনপি সমর্থক কয়েক যুবক দোকানের অভ্যন্তরে ককটেল বানাচ্ছিল। এ ঘটনায় মনির হোসেন (৩৫) এবং শাহ আলম (২০) নামে দু’জন আহত হয়। তাদের চমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিকে নাশকতার সঙ্গে জড়িত থাকার অভিযোগে পুলিশ ২৪ ঘণ্টায় বিএনপি-জামায়াতের ১০ জনকে জেলার বিভিন্ন স্থান থেকে গ্রেফতার করেছে। এদের মধ্যে তিনজন বিএনপির ও সাতজন জামায়াত-শিবিরের।

মাগুরা ॥ ট্রাকে অগ্নিসংযোগ ও চালক-হেলপার আহত করার অভিযোগে নাশকতার মামলায় মাগুরা সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মিহির কান্তি বিশ্বাসকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার বিকেলে মাগুরা সদর উপজেলার রাউতড়া গ্রাম থেকে তাকে পুলিশ গ্রেফতার করে।

গাইবান্ধা ॥ গাইবান্ধায় বিএনপি ও জামায়াত-শিবিরের আট নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। যৌথবাহিনী ও পুলিশ পৃথকভাবে শুক্রবার সন্ধ্যা থেকে শনিবার ভোর পর্যন্ত বিশেষ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে।

প্রকাশিত : ২২ ফেব্রুয়ারী ২০১৫

২২/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: