আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বালোতেল্লির গোলে রক্ষা লিভারপুলের

প্রকাশিত : ২১ ফেব্রুয়ারী ২০১৫
বালোতেল্লির গোলে রক্ষা লিভারপুলের
  • উয়েফা ইউরোপা লীগ, নেপোলির গোলবন্যা, ইন্টারের ড্র

স্পোর্টস রিপোর্টার ॥ ব্যাডবয়খ্যাত মারিও বালোতেল্লির গোলে মুখরক্ষা হয়েছে লিভারপুলের। উয়েফা ইউরোপা লীগের ম্যাচে নিজেদের মাঠ এ্যানফিল্ডে ম্যাচ শেষের পাঁচ মিনিট আগে ইতালিয়ান তারকার গোলে দ্য রেডসরা ১-০ গোলে পরাজিত করে তুরস্কের ক্লাব বেসিকটাসকে। বৃহস্পতিবার রাতে উয়েফা চ্যাম্পিয়ন্স লীগের শেষ ৩২ পর্বের প্রথম লেগের ম্যাচটি অনুষ্ঠিত হয়।

লিভারপুল কোন রকমে জয় পেলেও বিশাল জয়ে প্রি-কোয়ার্টার ফাইনালে এক পা দিয়ে রেখেছে নেপোলি। এ্যাওয়ে ম্যাচে স্বাগতিক তুরস্কের ক্লাব ত্রাবজন্সপরকে ৪-০ গোলে উড়িয়ে দেয় দিয়াগো ম্যারাডোনার সাবেক ক্লাব। ম্যাচে নেপোলির হয়ে গোল করেন হেনরিকুয়ে, গঞ্জালো হিগুয়াইন, মানোলো গাব্বিয়াডিনি ও ডুভান জাপাটা। আরেক ম্যাচে ইতালিয়ান ক্লাব ইন্টার মিলান ৩-৩ গোলে ড্র করে স্কটিশ ক্লাব সেল্টিকের সঙ্গে।

পরশুর অন্য ম্যাচে ইংলিশ ক্লাব এভারটন ৪-১ গোলে ইয়াং বয়েসকে, জার্মান ক্লাব উলফলবার্গ ২-০ গোলে স্পোর্টিং সিপিকে, ক্লাব বার্গে ৩-১ গোলে এবি ফোডবোল্ডকে, ডিনিপ্রো ২-০ গোলে অলিম্পিয়াকোসকে, জেনিট সেইন্ট পিটার্সবার্গ ১-০ গোলে পিএসভি আইন্দহোভেনকে, সেভিয়া ১-০ গোলে বরুসিয়া মনশেনগ্ল্যাডব্যাচকে, আয়াক্স ১-০ গোলে লেগিয়া ওয়াশকে, গুইনগ্যাম্প ২-১ গোলে ডায়নামো কিয়েভকে, ভিয়ারিয়াল একই ব্যবধানে রেড বুলস সলজবার্গকে পরাজিত করে। এছাড়া টটেনহ্যাম হটস্পার-ফিওরেন্টিনার ম্যাচ ১-১, এ্যান্ডারলেচট-ডায়নামো মস্কোর ম্যাচ গোলশূন্য ও রোমা-ফেয়েনর্ড ম্যাচ ১-১ গোলে ড্র হয়। আগামী ২৬ ফেব্রুয়ারি শেষ ৩২ এর দ্বিতীয় লেগের ম্যাচ অনুষ্ঠিত হবে। ওই ম্যাচের ফলাফলের পর ১৬ দল প্রি-কোয়ার্টার ফাইনালের টিকেট পাবে। আর বাকি ১৬ দল বিদায় নেবে।

স্বাগতিক তুর্কী ক্লাব ত্রাবজন্সপরের বিরুদ্ধে শুরু থেকেই দাপুটে ফুটবল খেলতে থাকে অতিথি নেপোলি। ম্যাচের ষষ্ঠ মিনিটেই গোল করে দলকে এগিয়ে নেন হেনরিকুয়ে। ২০ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন আর্জেন্টাইন তারকা গঞ্জালো হিগুয়াইন। সাত মিনিট পর দলের জয় একপ্রকার নিশ্চিত করে দেন গাব্বিয়াডিনি গোল করে। ৩-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় অতিথিরা। বিরতির পর একাধিক সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি নেপোলি। ম্যাচের শেষ সময়ে (৯২ মিনিট) জাপাটা ত্রাবজন্সপরের কফিনে শেষ পেরেক ঠুকে দেন। দারুণ গোল করে নেপোলিকে বড় জয় পাইয়ে দেন।

নিজেদের দৈন্যদশা আরও একবার তুলে ধরেছে লিভারপুল। ঘরের মাঠে তুলনামূলক দুর্বল প্রতিপক্ষ বেসিকটাসের বিরুদ্ধে বিতর্কিত গোলে জয় পেতে হয়েছে তাদের। ম্যাচে আধিপত্য বিস্তার করে খেললেও তেমন ভাল সুযোগ পায়নি ব্রেন্ডন রজার্সের দল। যখন মনে হচ্ছিল, ম্যাচ গোলশূন্যভাবে শেষ হতে চলেছে ঠিক তখন ৮৫ মিনিটে পেনাল্টি পায় স্বাগতিকরা। আর স্পট কিক থেকে গোল করে দলকে মহামূল্যবান জয় এনে দেন বালোতেল্লি।

প্রকাশিত : ২১ ফেব্রুয়ারী ২০১৫

২১/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: