আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

হাজারীবাগে বোমা বানাতে গিয়ে বিস্ফোরণ॥ একজনের মৃত্যু

প্রকাশিত : ২০ ফেব্রুয়ারী ২০১৫
  • অবরোধ-হরতাল

স্টাফ রিপোর্টার ॥ হরতাল-অবরোধের নামে ঢাকায় মতিঝিলে নৌমন্ত্রী শাজাহান খানের মিছিলে ফের বোমা হামলা, চাঁদপুরে ট্রেনে আগুনসহ দেশের বিভিন্ন জায়গায় বেশকিছু যানবাহনে পেট্রোলবোমা হামলার ঘটনা ঘটেছে। এতে দগ্ধ হয়েছেন কয়েকজন। তবে ঢাকা থেকে লঞ্চ, ট্রেন ও দূরপাল্লার যানবাহনের চলাচল ছিল অনেকটাই স্বাভাবিক। ঢাকায় অবরোধ-হরতালে কোন প্রভাব ছিল না।

নাশকতারীদের গ্রেফতারে দেশব্যাপী চলমান বিশেষ অভিযানে ময়মনসিংহে বন্দুকযুদ্ধে একজনের মৃত্যু, ঢাকা ও চট্টগ্রামে গণপিটুনির শিকার হয়েছে বোমাবাজ, হাজারীবাগে এক যুবদল নেতার বাড়িতে বোমা বানানোর সময় দুই বোমাবাজ গ্রেফতার হয়েছে। পরে ঢাকা মেডিক্যালে একজন মারা গেছে। লক্ষ্মীপুর থেকে এক যুবদল নেতার গুলিবিদ্ধ লাশ উদ্ধার হয়েছে।

ঢাকার চিত্র ॥ বুধবার দুপুর বারোটার নৌমন্ত্রী শাজাহান খানের নেতৃত্বে শ্রমিক-কর্মচারী-পেশাজীবী-মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদের হরতালবিরোধী একটি মিছিল মতিঝিল শাপলা চত্বর হয়ে জাতীয় প্রেসক্লাবে যাচ্ছিল। পল্টন মোড়ে যাওয়ামাত্র মিছিলটির ওপর ককটেল দিয়ে হামলা হয়। হামলায় কয়েকজন আহত হয়েছেন। মিছিলকারীরা পাশের উঁচু ভবন থেকে বোমা হামলা হয়েছে ধারণা করে ভবনটিতে ইটপাটকেল নিক্ষেপ করে।

বৃহস্পতিবার দুপুরে লক্ষ্মীবাজারে মহানগর মহিলা কলেজের গলিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের ব্যানার নিয়ে ১০ থেকে ১২ জনের একটি ঝটিকা মিছিল থেকে কয়েকটি ককটেলের বিস্ফোরণ ঘটানো হয়। তবে কোন হতাহতের ঘটনা ঘটেনি। বিকেল সাড়ে চারটার দিকে হাজারীবাগের ভাগলপুর লেনের ১৩৬ নম্বর বহুতল বাড়ির দোতলায় বোমা বানানোর সময় বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণে বাড়ির মালিক শেখ কামাল উদ্দিনের দুই ছেলে রাজু হোসেন (২৫) ও অন্য একজন (২২) গুরুতর আহত হয়। পুলিশ বাড়ি থেকে তাজা বোমা, বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করে। আহতদের উদ্ধার করে ঢাকা মেডিক্যালে ভর্তি করে পুলিশ। পরে গুরুতর আহত একজন মারা যায়। তার নাম জসিম। বোমা তৈরিকারক আরেকজন পালিয়ে গেছে বলে পুলিশ জানায়। রাজুর মাকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ থানায় নিয়ে আসে।

চাঁদপুর ॥ বুধবার গভীর রাতে জেলার চাঁদপুর রেল স্টেশনে মেঘনা এক্সপ্রেস ট্রেনের একটি বগিতে পেট্রোল ঢেলে আগুন দেয় দুর্বৃত্তরা। এতে কয়েকটি সিট পুড়ে যায়। এ কারণে ৪০ মিনিট দেরিতে ট্রেনটি চাঁদপুর থেকে চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে যায়।

চট্টগ্রাম ॥ কোতোয়ালি থানার পলোগ্রাউন্ড এলাকায় বুধবার রাতে বাসে পেট্রোল বোমা হামলায় ৩ দগ্ধসহ মোট ৮ জন আহত হয়েছেন। দগ্ধদের চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে সুভাষ সোমের অবস্থা গুরুতর। তাকে ঢাকায় পাঠানো হয়েছে। বাসটি টাইগারপাস হয়ে নিউমার্কেটের দিকে যাচ্ছিল।

রাজশাহী ॥ বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে তানোরের মুন্ডুমালার বুড়াবুড়ির মোড়ে চলন্ত যাত্রীবাহী বাসে পেট্রোলবোমা হামলা চালিয়েছে জামায়াত-শিবির। বাসটি রাজশাহী থেকে তানোর হয়ে চাঁপাইনবাবগঞ্জের আমনুরা যাচ্ছিল। পেট্রোলবোমায় দগ্ধরা হচ্ছেন মু-ুমালার খাদিজা (২৫), কলেজ ছাত্র আনোয়ার (২২) ও চাঁপাইয়ের রাসেল (২৬)। দগ্ধদের স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্স ও চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

টাঙ্গাইল ॥ জেলার ধনবাড়ী উপজেলায় বোমা বানাতে গিয়ে জামিয়া আরাবিয়া ধনবাড়ী বাজার মাদ্রাসার ষষ্ঠ শ্রেণীর ছাত্র মেহেদী হাসানের হাতের কব্জি উড়ে গেছে। পুলিশ বুধবার রাতেই মাদ্রাসার ভাইস প্রিন্সিপাল মেহেদীর মামা আবু হুরায়রাকে গ্রেফতার করেছে। সিরাজকান্দি বালুঘাট থেকে বালুবোঝাই ট্রাক টাঙ্গাইল যাওয়ার পথে সারপলশিয়ায় পেট্রোলবোমা হামলা হয়। এতে চালক উজ্জ্বল ও হেলপার মামুন দগ্ধ হন। আশঙ্কাজনক মামুনকে ঢাকা মেডিক্যালে বার্ন ইউনিটে ভর্তি করা হয়।

গণপিটুনির শিকার বোমাবাজ এবং বন্দুকযুদ্ধে নিহত বোমাবাজ ও মাদক ব্যবসায়ী ॥ মতিঝিল সোনালী ব্যাংকের সামনে দুপুরে যাত্রীবাহী বাসে বোমা মেরে পালানোর সময় গণপিটুনির শিকার হয়েছে এক বোমাবাজ। গণপিটুনি শেষে তাকে পুলিশে সোপর্দ করা হয়। রাত পৌনে আটটায় এ রিপোর্ট লেখা পর্যন্ত তার পরিচয় জানা যায়নি।

বিকেলে রেলওয়ে জাদুঘর সংলগ্ন শহীদ শাহজাহান মাঠের কাছে বোমা মেরে পালানোর সময় গণপিটুনির শিকার হয় আমিনুর রহমান (২৫) নামের এক বোমাবাজ। লক্ষ্মীপুর জেলার দোলাকান্দির একটি খাল থেকে সকালে যুবদল নেতা মাইন উদ্দিন বাবলুর (২৫) গুলিবিদ্ধ লাশ উদ্ধার করে পুলিশ।

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে বুধবার গভীর রাতে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে রফিকুল ইসলাম ওরফে খোকন (৪০) নামে একজনের মৃত্যু হয়েছে। পুলিশ জানায়, নিহত খোকন তালিকাভুক্ত সন্ত্রাসী ছিল।

প্রকাশিত : ২০ ফেব্রুয়ারী ২০১৫

২০/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: