মূলত মেঘলা, তাপমাত্রা ২৩.৯ °C
 
২২ ফেব্রুয়ারী ২০১৭, ১০ ফাল্গুন ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মাতৃভাষা দিবস উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

প্রকাশিত : ২০ ফেব্রুয়ারী ২০১৫

জনকণ্ঠ ডেস্ক ॥ মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সুন্দর হাতের লেখা ও দুর্নীতিবিরোধী কার্টুন প্রদর্শন করা হয়েছে। খবর নিজস্ব সংবাদদাতার-

কিশোরগঞ্জ ॥ কিশোরগঞ্জ প্রেসক্লাবের উদ্যোগে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মিলনায়তনে প্রতিযোগিতার উদ্বোধন করেন জেলা পরিষদের প্রশাসক মোঃ জিল্লুর রহমান। এতে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের দুই শতাধিক শিক্ষার্থী অংশ নেয়। আলোচনা অনুষ্ঠানে বক্তৃতা করেন পুলিশ সুপার আনোয়ার হোসেন খান।

দুর্গাপুর, নেত্রকোনা ॥ দুর্গাপুর ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর কালচারাল একাডেমিতে বিভিন্ন স্কুলের ক্ষুদে শিক্ষার্থীদের মাঝে সুন্দর হাতের লেখা প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয় বৃহস্পতিবার।

ভালুকা, ময়মনসিংহ ॥ ভালুকা পাইলট উচ্চ বিদ্যালয় হলরুমে বৃহস্পতিবার চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। এতে উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে তিন শ’ প্রতিযোগী অংশগ্রহণ করে। এ সময় উপজেলা নির্বাহী অফিসার কামরুল আহসান তালুকদার, মহিলা ভাইস চেয়ারম্যান মনিরা সুলতানা মনি, সহকারী কমিশনার (ভূমি) তরফদার সোহেল রহমান, মাধ্যমিক শিক্ষা অফিসার সাইফুল ইসলাম, মৎস্য কর্মকর্তা রোমানা শারমীন, টিইও শহিদুজ্জামান, কৃষি কর্মকর্তা ছাইফুল আজম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নুরুল হুদা ও পরিসংখ্যান কর্মকর্তা মোহাম্মদ শাহজাদা উপস্থিত ছিলেন।

জামালপুর ॥ জামালপুরে চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং দুর্নীতিবিরোধী কার্টুন প্রর্দশনী করেছে সনাক ও টিআইবি।

বৃস্পতিবার সকালে সচেতন নাগরিক কমিটি (সনাক) ও ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) যৌথ উদ্যোগে শহরের কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে এ চিত্রাঙ্কন এবং দুর্নীতিবিরোধী কার্টুন প্রদর্শনীর আয়োজন করা হয়। প্রতিযোগিতায় জামালপুর সদর উপজেলার ৩২টি শিক্ষাপ্রতিষ্ঠানের দেড় শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে। পরে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী প্রতিবন্ধীসহ ৫টি বিভাগের বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা।

প্রকাশিত : ২০ ফেব্রুয়ারী ২০১৫

২০/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: