কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

টাইগাররা ফুরফুরে মেজাজে

প্রকাশিত : ২০ ফেব্রুয়ারী ২০১৫

মিথুন আশরাফ ॥ যে দলটি একের পর এক প্রস্তুতি ম্যাচে হেরে বিধ্বস্ত হয়ে গিয়েছিল, আফগানিস্তানের বিপক্ষে একটি জয়ই আবারও আগের অবস্থান ফিরিয়ে দিয়েছে। এখন ফুরফুরে মেজাজেই আছে টাইগাররা। বৃহস্পতিবার ক্যানবেরা থেকে ব্রিসবেনেও এসে পড়েছে মাশরাফিবাহিনী। এখন শনিবার অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠের লড়াইয়ে নামার অপেক্ষা। অস্ট্রেলিয়া একাদশের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচে হার। এরপর পাকিস্তান ও আয়ারল্যান্ডের বিপক্ষেও হার। মুচড়ে পড়েছিল দল, দলের ক্রিকেটাররা। কিন্তু এও জানা ছিল, প্রস্তুতি ম্যাচে যাই হোক; আফগানিস্তানের বিপক্ষে কোনভাবেই হারা যাবে না। জিততেই হবে। তা না হলে আফগানদের গলা যে উঁচু ছিল, তা আরও উঁচু হয়ে যাবে। বাংলাদেশ সেই কাজটি করতেও পেরেছে। প্রস্তুতি ম্যাচ যে প্রস্তুতির মতোই নিয়েছিলেন ক্রিকেটাররা, তা বিশ্বকাপের আসল মঞ্চে এসে প্রমাণ দিয়েছে।

কত কথাই না হয়েছে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচটি নিয়ে। এশিয়া কাপে জয় পাওয়ায় আফগান অধিনায়ক মোহাম্মদ নবীতো, ‘আবারও বাংলাদেশকে হারাব’ বলতেও দ্বিধা করেননি। যেন বাংলাদেশ ক্রিকেটাররা খেলতেই জানেন না। ভাল শিক্ষাই পেয়ে গেছে আফগানরা। ১০৫ রানের বড় ব্যবধানেই হেরেছে। এমন জয় বাংলাদেশ ক্রিকেটারদেরও আত্মবিশ্বাসী করে তুলেছে। যা বিশ্বকাপের বাকি ম্যাচগুলোতে গিয়ে কাজে দেবে।

সেই ম্যাচগুলোর একটি একদিন পরই। আজকের দিনটি যেতেই শনিবার সকালেই অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ। বিশ্বকাপে যাদেরকে ধরা হচ্ছে এবার চ্যাম্পিয়ন দল। সেই দলের বিপক্ষে এবার খেলবে বাংলাদেশ। ম্যাচটির আগে টাইগাররা যে কতটা উদ্দীপ্ত তা আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ সেরা মুশফিকুর রহীমের কথাতেই স্পষ্ট। মুশফিক বলেছেন, ‘এটা ওয়ানডে ম্যাচ। যে কোন দল জিততে পারে। দিনটিতে যে দল ভাল করবে, জিতবে তারাই। ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছে আয়ারল্যান্ড। তাও আবার বড় টার্গেট অতিক্রম করেই। তাই যে কোন দলই জিততে পারে। সবারই ভাবনা ম্যাচটিতে (বাংলাদেশের বিপক্ষে) জিতবে অস্ট্রেলিয়াই। সহজেই জিতবে। আশা করছি ম্যাচটিতে আমরাও কিছু বলার মতো করব। ছেলেরা ম্যাচটির জন্য প্রস্তুতও। যদি সঠিকভাবে সব করতে পারি, সামর্থ্য অনুযায়ী খেলতে পারি; বড় কিছুই ঘটাতে পারব।

প্রকাশিত : ২০ ফেব্রুয়ারী ২০১৫

২০/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: