হালকা কুয়াশা, তাপমাত্রা ১৮.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

তিন কোম্পানির লেনদেন শুরু আজ

প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারী ২০১৫

অর্থনৈতিক রিপোর্টার ॥ রেকর্ড ডেটের পরে পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানি সামিট এ্যালায়েন্স পোর্ট লিমিটেড, গ্রামীণফোন ও সিএনএ টেক্সটাইলসের লেনদেন আজ বৃহস্পতিবার চালু হবে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সামিট এ্যালায়েন্স পোর্ট লিমিটেড ॥ কোম্পানিটির পরিচালনা পর্ষদ ২০১৪ সালের জন্য মোট ১৫ শতাংশ লভ্যাংশ সুপারিশ করেছে। এর মধ্যে ১০ শতাংশ লভ্যাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস শেয়ার আকারে দেয়া হবে। নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, গত ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৮২ পয়সা ও শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভি) ৪২ টাকা ২৯ পয়সা। মূলধন বাড়াতে স্টক লভ্যাংশ দেয়ার পাশাপাশি বিদ্যমান পাঁচটি সাধারণ শেয়ারের বিপরীতে একটি করে রাইট শেয়ার ইস্যুরও সিদ্ধান্ত নিয়েছে কোম্পানির পরিচালনা পর্ষদ, যা নিয়ন্ত্রকদের অনুমোদন সাপেক্ষে বাস্তবায়নযোগ্য। ১৫ টাকা প্রিমিয়ামসহ প্রতিটি রাইট শেয়ারের ইস্যুমূল্য চাওয়া হয়েছে ২৫ টাকা। আগামী ১৪ মার্চ সকাল সাড়ে ১০টায় রাজধানীর ইস্কাটন গার্ডেনে অবস্থিত পুলিশ কনভেনশন সেন্টারে সামিট এ্যালায়েন্স পোর্টের বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।

গ্রামীণফোন ॥ ২০১৪ সালের জন্য বহুজাতিক সেলফোন অপারেটর কোম্পানিটির পরিচালনা পর্ষদ ৬৫ শতাংশ নগদ (চূড়ান্ত) লভ্যাংশ ঘোষণা করে। গেল হিসাব বছরে কোম্পানিটি এরই মধ্যে শেয়ারহোল্ডারদের ৯৫ শতাংশ নগদ অন্তর্বর্তী লভ্যাংশ দিয়েছে। এতে ২০১৪ সালের জন্য কোম্পানিটি সব মিলিয়ে ১৬০ শতাংশ নগদ লভ্যাংশ দিচ্ছে। আগামী ২১ এপ্রিল সকাল ১০টায় রাজধানীর বসুন্ধরা কনভেনশন সেন্টারে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে, যেখানে পরিচালনা পর্ষদের নেয়া বিভিন্ন সিদ্ধান্ত ও প্রস্তাব অনুমোদন করবেন শেয়ারহোল্ডাররা।

সিএনএ টেক্সটাইল : সম্প্রতি তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি সিএ্যান্ডএ টেক্সটাইলসের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ হিসেবে ১১ শতাংশ বোনাস শেয়ার ঘোষণা করেছে। ১৫ মার্চ এজিএম আহ্বান করেছে পর্ষদ।

প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারী ২০১৫

১৯/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: