মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

বেগমগঞ্জ উপজেলা ভূমি অফিসে দুর্বৃত্তের আগুন, নথিপত্র পুড়ে ছাই

প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারী ২০১৫

নিজস্ব সংবাদদাতা, নোয়াখালী, ১৮ ফেব্রুয়ারি ॥ বেগমগঞ্জ উপজেলা ভূমি অফিসে আগুনে পুড়ে গেছে মূল্যবান নথিপত্র, কম্পিউটার ও আসবাবপত্র। বুধবার ভোরে চৌমুহনীর পূর্ববাজারে অবস্থিত ভূমি অফিসের প্রধান সহকারী কাম হিসাবরক্ষকের কক্ষে এই অগ্নিকা-ের ঘটনা ঘটে। খবর পেয়ে চৌমুহনী দমকল বাহিনী আগুন নিয়ন্ত্রণে আনে। পুড়ে যাওয়া কক্ষে কেরোসিনের একটি বোতল পাওয়া যায় এবং কক্ষের কাচ ভাঙ্গা দেখা যায়। প্রাথমিকভাবে এটিকে দুর্বৃত্তদের নাশকতা হিসেবে দেখছে উপজেলা ভূমি প্রশাসন। এ ব্যাপারে বেগমগঞ্জ থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে।

ভূমি অফিস ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, বুধবার ভোর সাড়ে ৫টার দিকে উপজেলা ভূমি অফিস সংলগ্ন কাছারি বাড়ি জামে মসজিদে ফজরের নামাজ পড়তে যাওয়ার সময় মুসল্লিরা প্রধান সহকারী কাম হিসাব কক্ষের মধ্যে আগুন জ্বলতে দেখতে পেয়ে চৌমুহনী ফায়ার সার্ভিসে খবর দেয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহযোগিতায় আধা ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে ওই কক্ষের মূল্যবান নথিপত্র, আসবাবপত্র ও একটি কম্পিউটার পুড়ে যায়।

বেগমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আইনুল হক বলেন- প্রাথমিকভাবে মনে হচ্ছে এটি নাশকতা, কেউ আগুন ধরিয়ে দিতে পারে। তদন্ত করে পরবর্তীতে পদক্ষেপ নেয়া হবে।

নওগাঁয় ব্যাংকে ককটেল নিক্ষেপ

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ১৮ ফেব্রুয়ারি ॥ মঙ্গলবার রাত ১০টার দিকে নওগাঁ শহরের প্রাণকেন্দ্রে প্রধান সড়কে অবস্থিত সংখ্যালঘু গোপাল আগরওয়ালের ‘জগন্নাথ ভবনে’ প্রাইম ব্যাংক লিঃ নওগাঁ শাখায় ককটেল নিক্ষেপ করা হয়েছে। দুর্বৃত্তদের ছোড়া ককটেলটি ভবনের বীমে লেগে বিস্ফোরণ ঘটে। এ সময় পাশেই বসে থাকা ব্যাংকের সিকিউরিটি পরেশের হাতে সামান্য আঘাতপ্রাপ্ত হন। পরে পুলিশ বিস্ফোরিত ককটেলের কৌটাসহ আলামত জব্দ করেছে। রাতে শহরের পাটালীর মোড় এলাকা থেকে মোতাহার (২৪) নামে এক পিকেটারকে গ্রেফতার করা হয়েছে বলে সদর মডেল থানার ওসি জাকিরুল ইসলাম জানিয়েছেন। এর আগে রাত ৮টার দিকে শহরের বঙ্গবন্ধু সড়কে অবস্থিত হোটেল খাওয়া-দাওয়ার নিচে রতন নামে এক সংখ্যালঘু যুবকের দোকানে ভাংচুর করে হরতাল সমর্থক মিছিলকারীরা। বুধবার সকাল সাড়ে ৯টার দিকে পার-নওগাঁ তাজের মোড় এলাকায় দুইটি ট্রাকে ইট ছুড়ে কাচ ভেঙ্গে দেয় পিকেটাররা।

প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারী ২০১৫

১৯/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: