কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

চ্যাম্পিয়ন্স লীগে রিয়াল ও বেয়ার্ন ফেবারিট না!

প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারী ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ গৌরবময় রেকর্ডের হাতছানি এবার রিয়াল মাদ্রিদের। উয়েফা চ্যাম্পিয়ন্স লীগ ফুটবলে শিরোপা ধরে রাখতে পারলে ইতিহাস গড়বে গ্যালাক্টিকোরা। অন্যদিকে বেয়ার্ন মিউনিখ শিরোপা পুনরুদ্ধারের লক্ষ্যে মিশন শুরু করেছে। কিন্তু দুটি দলেরই সম্প্রতি পারফর্মেন্স খুব একটা সুখকর নয়। এ কারণেই হয়ত চেলসি কোচ জোশে মরিনহো বলেছেন, এবারের মৌসুমে চ্যাম্পিয়ন্স লীগে ফেবারিট নয় রিয়াল ও বেয়ার্ন। মঙ্গলবার এক সাক্ষাতকারে এমন অভিমত রাখেন পর্তুগালের তারকা এই কোচ।

সাক্ষাতকারে মরিনহো বলেন, ফেবারিটরাই যে শিরোপা জয় করবে এমনটি ভাবা ঠিক হবে না। কারণ চ্যাম্পিয়ন্স লীগে সবসময়ই চমক থাকে। এখানে প্রতিদ্বন্দ্বী দলগুলোর শক্তির পার্থক্য খুব বেশি থাকে না। সবারই ৫০-৫০ সম্ভাবনা থাকে। সাবেক রিয়াল মাদ্রিদ কোচ বলেন, রিয়াল ও বেয়ার্ন শক্তিশালী দল সন্দেহ নেই। তবে শেষ পর্যন্ত তাদের শিরোপা জয় করা সহজ হবে না। আমার মনে হয় তারা ফেবারিট না। অন্য দল নিয়ে মন্তব্য করলেও নিজের দল চেলসি নিয়ে কিছু বলেননি ৫২ বছর বয়সী এই কোচ।

দ্বিতীয় মেয়াদের চেলসিতে ফিরে এসে মোটেও সুবিধা করতে পারেননি মরিনহো। প্রথম মৌসুমে তো কিছুই করতে পারেননি। তবে এবার শুরু থেকেই ছন্দে আছে দ্য ব্লুজরা। ইংলিশ প্রিমিয়ার লীগের শিরোপা পুনরুদ্ধারের দৌড়ে দুর্দান্ত ছন্দে আছে চেলসি। চ্যাম্পিয়ন্স লীগেও গ্রুপ পর্বে শীর্ষস্থান লাভ করে। অবশ্য শেষ ষোলোর প্রথম লেগের ম্যাচে পিএসজির সঙ্গে ড্র করেছে তারা। তবে দ্বিতীয় লেগ নিজেদের মাঠে হওয়ায় কোয়ার্টার ফাইনালে খেলতে আশাবাদী চেলসি। কিন্তু স্টামফোর্ড ব্রিজে দ্বিতীয় মেয়াদে ফেরাটা মোটেও সুখকর হয়নি মরিনহোর। ২০০৪ থেকে ২০০৭ সাল পর্যন্ত প্রথম দফায় চেলসির কোচ ছিলেন তিনি। এরপর জন টেরি, ব্রানিসøাভ ইভানোভিচ, ইডেন হ্যাজার্ডদের ছেড়ে ইতালিয়ান জায়ান্ট ইন্টার মিলানে পাড়ি জমান পর্তুগীজ লৌহমানব। সময়ের পরিক্রমায় স্পেশাল ওয়ান স্প্যানিশ পরাশক্তি রিয়াল মাদ্রিদের অভিভাবক হন। সান্টিয়াগো বার্নাব্যুতের মরিনহো তিন বছর অতিবাহিত করেছেন। প্রত্যাশিত সাফল্য পাননি। এ কারণে তাকে বিদায় নিতে হয় স্পেন থেকে। আবারও আস্তানা গেড়েছেন ইংল্যান্ডে। চেলসিতে মরিনহোর সাফল্য নেহায়ত কম নয়। তার অধীনে টানা দুইবার ইংলিশ প্রিমিয়ার লীগের শিরোপা জয় করে দ্য ব্লুজরা। শুধু তাই নয়, ২০০৪-০৭ সালের মধ্যে দুটি লীগ কাপ ও একটি এফএ কাপের শিরোপাও এসেছিল স্টামফোর্ড ব্রিজে। দ্বিতীয় মেয়াদে এসে এখন পর্যন্ত অবশ্য তেমন কিছুই করতে পারেননি। এবার সম্ভাবনা হাতছানি দিচ্ছে।

প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারী ২০১৫

১৯/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: