কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

খালেদার আন্দোলন বিশ্বব্যাপী চলা সন্ত্রাসেরই অংশ ॥ সৈয়দ আশরাফ

প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারী ২০১৫

বিশেষ প্রতিনিধি ॥ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় সরকারমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম নাশকতাকারীদের ঐক্যবদ্ধভাবে পরাজিত করার আহ্বান জানিয়ে বলেছেন, আমাদের শত্রু দেশে ও দেশের বাইরেও রয়েছে। বিভিন্ন দেশের জঙ্গীগোষ্ঠী আইএস, তালেবান, আলকায়েদার মতো বাংলাদেশের আলবদর-রাজাকার ও বিএনপি একইসূত্রে গাথা। খালেদা জিয়ার আন্দোলন নির্বাচন বা তত্ত্বাবধায়ক সরকারের জন্য নয়, বিশ্বব্যাপী চলা সন্ত্রাসেরই অংশ। আমরা এটাকে উপলব্ধি করতে পারলে, আমাদের কী করা প্রয়োজন তা বুঝতে পারব।

বুধবার দুুপুরে রাজধানীর মানিক মিয়া এ্যাভিনিউয়ে হরতাল-অবরোধবিরোধী এক র‌্যালির উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন। ২০ দলীয় জোটের হরতাল-অবরোধের প্রতিবাদে র‌্যালিটির আয়োজন করে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল। সৈয়দ আশরাফ বলেন, আন্দোলনের নামে বাংলাদেশে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট যে নাশকতা চালাচ্ছে এটাকে কোন বিচ্ছিন্ন ঘটনা হিসেবে না দেখে বিশ্বব্যাপী যে সন্ত্রাস চলছে তার অংশ হিসেবে দেখতে হবে। তিনি বলেন, দেশে এখন যে রাজনৈতিক পরিস্থিতি চলছে, এটা উপলব্ধি করতে হবে। ঢাকার মতো প্যারিস, লিবিয়া, মিশর, রাশিয়া ও ডেনমার্কেও রক্ত ঝরছে। বিশ্বের বিভিন্ন দেশে জ্বালাও- পোড়াওয়ের যে তা-ব আন্তর্জাতিক সন্ত্রাসী-জঙ্গীরা চালিয়ে যাচ্ছে, বাংলাদেশে তারই একটা অংশ। জ্বালাওপোড়াওয়ের যে তা-ব তারা চালিয়ে যাচ্ছে, বাংলাদেশ তারই একটা অংশ। নাশকতাকারীদের ঐক্যবদ্ধভাবেই পরাজিত করতে হবে।

তিনি বলেন, আজকের সংগ্রাম বাংলাদেশসহ সারা বিশ্বের মানুষের। আমরা যুদ্ধ ঘোষণা করেছি শুধু বাংলাদেশে নয়, বিশ্বব্যাপী ধর্মীয় জঙ্গী সন্ত্রাসের বিরুদ্ধে। আমাদের এই সংগ্রামে পৃথিবীর সব রাষ্ট্রকে পাব। সারা পৃথিবীর শান্তি ও গণতন্ত্রকামী মানুষ আজ ঐক্যবদ্ধ, সেই শত্রুর বিরুদ্ধে। এই শত্রুকে পরাজিত করতেই হবে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আপনাদের অনুরোধ করছি, আসুন এই সন্ত্রাসীগোষ্ঠীকে পরাজিত করি, না হয় পৃথিবীতে মানবসভ্যতা থাকবে না। মুক্তিযোদ্ধাদের প্রতি সমর্থন জানিয়ে তিনি বলেন, এ র‌্যালি সফল হবে এবং সন্ত্রাসীদের পরাজিত করতে সহায়তা করবে। আপনারা একা নয়, আপনাদের সঙ্গে সারা পৃথিবীর মানুষ আছে।

প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারী ২০১৫

১৯/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: