মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

সুবহানের ফাঁসির রায়ে সন্তোষ

প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারী ২০১৫
সুবহানের ফাঁসির রায়ে সন্তোষ

স্টাফ রিপোর্টার ॥ অবিলম্বে বদর কমা-ার আবদুস সুবহানসহ সকল যুদ্ধাপরাধীর রায় কার্যকরের মধ্যে দিয়ে জাতিকে দায়মুক্ত করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছে গণজাগরণ মঞ্চ। সেইসঙ্গে অপ-প্রচার রটিয়ে দেশের কোথাও যেন স্বাধীনতাবিরোধী ও মৌলবাদী গোষ্ঠী সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টি করতে না পারে সেদিকে সবাইকে সতর্ক থাকারও পরামর্শ দিয়েছেন মঞ্চের মুখপাত্র ডাঃ ইমরান এইচ সরকার। তিনি বলেন, রায় কার্যকর হলেই ন্যায়বিচার প্রতিষ্ঠিত হবে। বুধবার আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে যুদ্ধাপরাধী ও জামায়াতের নায়েবে আমীর সুবহানের মৃত্যুদ-ের রায়ের পর এক প্রতিক্রিয়ার এসব কথা বলেন ইমরান।

এদিকে যুদ্ধাপরাধীদের বিচারের পক্ষে সহমত পোষণ করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ। রায়ে সন্তুষ্টি প্রকাশ করেছে সেক্টর কমান্ডারস ফোরামসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন।

এর আগে সুবাহানের রায়কে কেন্দ্র করে বুধবার সকাল ১০টা থেকে প্রজন্ম চত্বরে জড়ো হয় গণজাগরণ মঞ্চের নেতাকর্মীরা। সুবাহানের ফাঁসির দাবিতে চলে সেøাগান। দুপুরে আগেই সোবাহানের ফাঁসির খবর পৌঁছে শাহবাগে। এতে আনন্দ উল্লাসে ফেটে পড়ে মঞ্চের কর্মীরা। সবাই ভি চিহ্ন দেখান।

বিচারের পক্ষে এরশাদ ॥ সুবহানের ফাঁসির রায় প্রসঙ্গে কোন মন্তব্য করতে চাননি জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। তবে জাতীয় পার্টি যুদ্ধাপরাধীদের বিচারের পক্ষে উল্লেখ করে এরশাদ বলেন, আমি মনে করি যে কোন অপরাধের বিচার হওয়া উচিত। তা না হলে ন্যায়বিচার নিশ্চিত করা সম্ভব নয়।

সেক্টর কমা-ারস ফোরামের প্রতিক্রিয়া ॥ আব্দুস সোবাহানের মৃত্যুদ-ের রায়ে সন্তুষ্টি প্রকাশ করেছে সেক্টর কমা-ার্স ফোরাম-মুক্তিযুদ্ধ ’৭১। সংগঠনের কার্যনির্বাহী সদস্য তুষার আমীন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। প্রতিক্রিয়ায় বলা হয়, ফোরাম মনে করে এ রায়ের মধ্য দিয়ে বৃহত্তর পাবনায় ১৯৭১ সালে যে গণহত্যা, হত্যা, অপহরণ, লুটপাট, অগ্নিসংযোগসহ নির্মম মানবতাবিরোধী অপরাধ ঘটানো হয়েছিল চার দশক পর হলেও তার বিচার হয়েছে।

সকল যুদ্ধাপরাধীর ফাঁসি ও জামায়াত নিষিদ্ধ চায় সিপিবি ॥ বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক কমরেড সৈয়দ আবু জাফর আহমেদ এক বিবৃতিতে মানবতাবিরোধী অপরাধের দায়ে জামায়াতে ইসলামীর নায়েবে আমির মুহাম্মদ আবদুস সুবহানের ফাঁসির রায়ে সন্তোষ প্রকাশ করেছেন।

বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিস্ট ফোরাম ॥ মানবতাবিরোধী অপরাধের দায়ে জামায়াতের নায়েবে আমির আব্দুস সুবহানকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদ-াদেশ দেয়ায় সন্তুষ্টি জানিয়েছে বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিস্ট ফোরাম-বোয়াফ।

প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারী ২০১৫

১৯/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: