কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

সন্ত্রাস নাশকতার দায় সরকারের ঘাড়ে চাপাতে চাইছে বিএনপি

প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ টানা হরতাল-অবরোধের নামে দেশব্যাপী নিজেরা সন্ত্রাস ও জঙ্গীবাদী কার্যক্রম চালিয়ে এবার উল্টো সরকারের ঘাড়ে দোষ চাপানোর কৌশল নিয়েছে বিএনপি। বুধবার বিএনপির প্যাডে দলের যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদের নামে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বলা হয়, জনগণের বৈধ গণতান্ত্রিক আন্দোলনকে সন্ত্রাসী ও জঙ্গী কার্যক্রম বলে চালিয়ে দেয়ার প্রচারযুদ্ধ শুরু করেছে সরকার।

উল্লেখ্য, ৬ জানুয়ারি থেকে দেশব্যাপী টানা অবরোধ ও এসএসসি পরীক্ষা শুরুর পর থেকে শুক্র ও শনিবার বাদে টানা হরতাল পালন করে আসছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। কিন্তু আন্দোলন কর্মসূচী ডেকে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার বাসা ছেড়ে গুলশান কার্যালয়ে অবস্থান এবং দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গ্রেফতার হয়ে কারাগারে চলে যান। কিন্তু ৩৮৬ সদস্যের নির্বাহী কমিটি ও ভাইসচেয়ারম্যান পদমর্যাদার চেয়ারপার্সনের ৩৭ উপদেষ্টার মধ্যে কাউকে আন্দোলন সফল করতে রাজপথে নামতে দেখা যায়নি। তবে চোরাগোপ্তা জঙ্গী হামলা করে পেট্রোলবোমাসহ যানবাহন জ্বালাও পোড়াও ও ভাংচুর চালিয়ে জানমালের ব্যাপক ক্ষয়ক্ষতি করে বিএনপি জোট। এ কারণে এ আন্দোলনে এখন পর্যন্ত শতাধিক মানুষের প্রাণহানিসহ দেশের অনেক ক্ষতি হয়।

আন্দোলনের নামে নাশকতা চালিয়ে জানমালের ব্যাপক ক্ষয়ক্ষতির পর দেশে-বিদেশে যখন বিএনপি জোটের আন্দোলন কর্মসূচী নিয়ে সমালোচনার ঝড় ওঠে, তখন জনদৃষ্টি ভিন্ন দিকে প্রবাহিত করতে বিবৃতি দিয়ে সরকারের ওপর দোষ চাপানোর কৌশল নেয় বিএনপি। আর এই বিবৃতির মাধ্যমে তারা বোঝাতে চায় আন্দোলনে যে সহিংসতা চলছে তার সঙ্গে বিএনপি জড়িত নয়। তবে আন্দোলনের নামে নাশকতার সঙ্গে যে বিএনপি জড়িত তা ইতোমধ্যেই প্রমাণিত হয়ে গেছে বলে অভিজ্ঞ মহল মনে করছে।

বিশ্বকাপ ক্রিকেটে বাংলাদেশের বিজয়ে খালেদা জিয়ার অভিনন্দন : বিশ্বকাপ ক্রিকেটে আফগানিস্তানকে বিশাল রানের ব্যবধানে হারিয়ে বাংলাদশের বিজয়ে ক্রিকেট দল ও এর ব্যবস্থাপনার সঙ্গে সংশ্লিষ্টদের অভনিন্দন জানয়িছেন বিএনপি চেয়ারপার্সন খালদো জিয়া। বুধবার বিকেলে এক বার্তায় খালেদা জিয়া ভাল খেলে বিজয় অর্জন করায় খোলোয়ারসহ সংশ্লিষ্ট সবাইকে অভিনন্দন জানিয়েছেন বলে তাঁর প্রেসউইং কর্মকর্তা সামসুদ্দিন দিদার জনকণ্ঠকে জানান।

প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারী ২০১৫

১৯/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: