মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

অকারণে বাড়ছে দুলা মিয়া কটনের দর

প্রকাশিত : ১৮ ফেব্রুয়ারী ২০১৫

অর্থনৈতিক রিপোর্টার ॥ বস্ত্র খাতের কোম্পানি দুলামিয়া কটনের শেয়ার দর বাড়ার কোনো কারণ নেই। শেয়ারটির অস্বাভাবিক দর বাড়ার পেছনে কারণ জানতে চাইলে কোম্পানি কর্তৃপক্ষ এমনটাই জানায় ঢাকা স্টক এক্সচেঞ্জকে (ডিএসই)। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। জানা গেছে, শেয়ারটির অস্বাভাবিক দর বাড়ার পেছনে কারণ জানতে চেয়ে ডিএসই নোটিস পাঠায়। এর জবাবে কোম্পানিটি জানায়, কোনোরকম মূল্য সংবেদনশীল তথ্য ছাড়াই শেয়ারটির দর বাড়ছে।

বিশ্লেষণে দেখা যায়, গত ৩ কার্যদিবস ধরে ধারাবাহিকভাবে শেয়ারটির দর বাড়ছে। এই সময়ে শেয়ারটির দর ৭ টাকা ৮০ পয়সা থেকে বেড়ে ৯ টাকা ১০ পয়সা পর্যন্ত হয়। অর্থাৎ শেয়ারটির দর বেড়েছে প্রায় ১ টাকা ৩০ পয়সা বা ১৭ শতাংশ। আর শেয়ারটির এই দর বাড়াকে অস্বাভাবিক বলে মনে করছেন ডিএসই কর্তৃপক্ষ।

মঙ্গলবার শেয়ারটি সর্বশেষ লেনদেন হচ্ছে ১০ টাকা দরে। এদিকে গত ৫২ সপ্তাহে শেয়ারটির দর বেড়েছে ৬ টাকা ৩০ পয়সা থেকে ১০ টাকা ৮০ পয়সা পর্যন্ত। উল্লেখ্য, ‘জেড’ ক্যাটাগরির কোম্পানিটি ১৯৮৯ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়।

ইউসিবিএলের লভ্যাংশ নির্ধারণী সভা রবিবার

অর্থনৈতিক রিপোর্টার ॥ ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের (ইউসিবিএল) পরিচালনা পর্ষদের লভ্যাংশ নির্ধারণী সভার দিন ঘোষণা করা হয়েছে। আগামী রবিবার বিকেল ৪টায় এ বৈঠক অনুষ্ঠিত হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য জানা গেছে। এই বৈঠকে ব্যাংকটির ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। একই সঙ্গে বৈঠকে আসতে পারে ব্যাংকের শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ।

২০১৩ সালে ব্যাংকটি শেয়ারহোল্ডারদের ২০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল। আর শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছিল ৩ টাকা ৬৭ পয়সা। উল্লেখ্য, ‘এ’ ক্যাটাগরির এই ব্যাংক ১৯৮৬ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়।

প্রকাশিত : ১৮ ফেব্রুয়ারী ২০১৫

১৮/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: