মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বরিশালে হত্যা মামলায় ৯ জনের যাবজ্জীবন

প্রকাশিত : ১৮ ফেব্রুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ জেলার বাকেরগঞ্জের খোদাবক্সকাঠী গ্রামের চাঞ্চল্যকর মোস্তফা মিয়া হত্যা মামলায় ৯ আসামির প্রত্যেককে যাবজ্জীবন সশ্রম কারাদ- ও ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ২ মাসের দ-ের রায় ঘোষণা করেছে আদালত। মঙ্গলবার বিকেলে বরিশালের দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ আদিব আলী এ রায় ঘোষণা করেন।

সাজাপ্রাপ্তরা হলেনÑ বাকেরগঞ্জের খোদাবক্সকাঠী গ্রামের মোঃ ফারুক গাজী, জয়নাল গাজী, দেলোয়ার হাওলাদার, ফিরোজ হাওলাদার, জাহাঙ্গীর খান, তোহা খান, জাকির বয়াতী, একই উপজেলার শিয়ালগনি গ্রামের কামাল তালুকদার ও জামাল তালুকদার। রায় ঘোষণাকালে দ-প্রাপ্ত আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। আদালত সূত্রে জানা গেছে, পূর্ববিরোধের জেরধরে ২০০৩ সালের ১০ নবেম্বর আসামিরা পরস্পর যোগসাজশে মোস্তফা মিয়াকে হত্যা করে স্থানীয় কারখানা নদীতে ফেলে দেয়। হত্যাকা-ের ১৫ দিন পর নদী থেকে পুলিশ তার লাশ উদ্ধার করে।

চরফ্যাশনে আজ উদ্বোধন হতে যাচ্ছে কমিউনিটি রেডিও মেঘনা

নিজস্ব সংবাদদাতা, চরফ্যাশন, ভোলা, ১৭ ফেব্রুয়ারি ॥ গ্রামীণ জনগোষ্ঠীর জীবনযাত্রার মান উন্নয়নে অবাধ তথ্যপ্রবাহ নিশ্চিত করতে ‘উপকূলের কণ্ঠস্বর’ সেøাগান নিয়ে ভোলার চরফ্যাশনের কুলসুমবাগে আজ ১৮ ফেব্রুয়ারি বুধবার উদ্বোধন হতে যাচ্ছে ‘রেডিও মেঘনা’। তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ১৫তম এ কমিউনিটি রেডিও স্টেশনটির আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ছাড়াও স্থানীয় এমপি বন ও পরিবেশ উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব, তথ্যসচিব মরতুজা আহমদ, বাংলাদেশ বেতারের মহাপরিচালক কাজী আখতার উদ্দিন আহমেদ, সাবেক সংসদ সদস্য ড. আকরাম হোসেন চৌধুরী ও বিএনএনআরসির প্রধান নির্বাহী কর্মকর্তা এ এইচ এম বজলুর রহমানসহ স্থানীয় পর্যায়ের বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন বলে আয়োজক সংস্থা কোস্ট ট্রাস্ট এ তথ্য জানায়।

শিক্ষা উপকরণ প্রদান

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ১৭ ফেব্রুয়ারি ॥ জেলায় আদিবাসী রাখাইন ৫০ শিক্ষার্থীকে শিক্ষা উপকরণ ক্রয়ের লক্ষ্যে প্রত্যেককে এক হাজার টাকা প্রদান করা হয়েছে। সোমবার দুপুরে লতাচাপলী ইউনিয়ন পরিষদ মিলনায়তনে একটি বেসরকারী সংস্থায় প্রকল্পের আওতায় এ টাকা প্রদান করা হয়। বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আওয়ামী লীগ ইউনিয়ন নেতা ডাঃ সিদ্দিকুর রহমান। অন্যান্যের মধ্যে পটুয়াখালী জেলা রাখাইন বুদ্ধিস্ট ওয়েল ফেয়ার এ্যাসোসিয়েশনের সভাপতি উথাচিন তালুকদার, প্রভাষক খান এ রাজ্জাক বক্তব্য রাখেন।

মাগুরায় বাউল উৎসব

নিজস্ব সংবাদদাতা, মাগুরা, ১৭ ফেব্রুয়ারি ॥ কোকিল শাহের ৫০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মাগুরায় দুই দিনব্যাপী বাউল উৎসব অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকেলে শহরের দোয়ারপাড় কোকিল কুঞ্জ প্রাঙ্গণে এ অনুষ্ঠান শেষ হয়। উৎসবে মাগুরা, কুষ্টিয়া, যশোর, ঝিনাইদহ, চুয়াডাঙ্গা, নড়াইল, মেহেরপুর, ঢাকাসহ বিভিন্ন জেলা থেকে পাঁচ শতাধিক বাউল সাধক ও শিল্পী অংশ নেন। লালন ও বাউল দর্শনের ওপর বক্তব্য রাখেন- অধ্যক্ষ তপন কুমার বসু, ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রভাষক লিটন বরণ শিকদার, অধ্যাপক সাইদুর রহমান, নাজমুল হাসান প্রমুখ।

প্রকাশিত : ১৮ ফেব্রুয়ারী ২০১৫

১৮/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: