মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

চাঁদপুরে ধর্ষণ মামলায় যাবজ্জীবন

প্রকাশিত : ১৮ ফেব্রুয়ারী ২০১৫

নিজস্ব সংবাদদাতা, চাঁদপুর, ১৭ ফেব্রুয়ারি ॥ জেলায় ধর্ষণ মামলায় মনির হোসেনকে (২৮) জাবজ্জীবন কারাদ- দিয়েছে নারী ও শিশু আদালত। মঙ্গলবার দুপুরে এই রায় প্রদান করেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক রমণী রঞ্জন চাকমা। কারাদ-প্রাপ্ত মনির জেলার ফরিদগঞ্জ উপজেলার চরপোয়া গ্রামের মৃত সোনা মিয়ার ছেলে।

বিচারক আসামিকে উক্ত ধারায় দোষীসাব্যস্ত করে যাবজ্জীবন সশ্রম কারাদ-, ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের সশ্রম কারাদ- প্রদান করেন।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্পেশাল পিপি অ্যাড. হাবিবুল ইসলাম তালুকদার ও সহকারী ছিলেন এপিপি মো. জসিম উদ্দিন ভুঁইয়া।

রাজশাহীতে ছিনতাই সিন্ডিকেটের হোতাসহ গ্রেফতার ৩

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহীতে মোবাইল ফোন ছিনতাই সিন্ডিকেটের তিন সদস্যকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। সোমবার মধ্যরাতে নগরীর হড়গ্রাম পূর্বপাড়া এলাকা থেকে ১৯টি মোবাইল ফোনসেটসহ তাদের গ্রেফতার করা হয়। এরা হলো সিন্ডিকেটের হোতা নগরীর হড়গ্রাম এলাকার আবুল কাশেমের ছেলে ইফতার, ভাটাপাড়া এলাকার দুলু মিয়ার ছেলে সাব্বির ও মহিষবাথানের আব্দুল গফুরের ছেলে ফরিদ। মঙ্গলবার দুপুরে মহানগর গোয়েন্দা পুলিশের কার্যালয়ে গণমাধ্যমকর্মীদের প্রেসব্রিফিংয়ে সহকারী কমিশনার ইফতে খায়ের আলম জানান, গত ১ ফেব্রুয়ারি নগরীর উপশহর এলাকার আসাদুজ্জামান শেলী নামে এক ব্যবসায়ীর মোবাইল ফোনসেট ছিনতাই হয়। এ ঘটনায় ওই ব্যবসায়ী পুলিশে অভিযোগ করেন। অভিযোগের প্রেক্ষিতে ফোন ট্রাকিংয়ের মাধ্যমে সোমবার মধ্যরাতে তাদের গ্রেফতার করা হয়।

বরিশালে জীবনানন্দ উৎসবের উদ্বোধন

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ রূপসী বাংলার কবি জীবনানন্দ দাশের ১১৬তম জন্মবার্ষিকী উপলক্ষে নগরীতে মঙ্গলবার থেকে তিন দিনব্যাপী ‘জীবনানন্দ উৎসব’ শুরু হয়েছে। জেলা প্রশাসনের আয়োজনে নগরীর অশ্বিনী কুমার টাউন হল ও জীবনানন্দ দাশের জন্মভিটা সর্বানন্দ ভবনে এ মেলা অনুষ্ঠিত হয়। উৎসবের উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার ও বীর মুক্তিযোদ্ধা মোঃ গাউস। জেলা প্রশাসক মোঃ শহীদুল আলমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বরিশাল শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মোঃ জিয়াউল হক, সরকারি বজ্রমোহন কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ ফজলুল হক। জানা গেছে, মঙ্গলবার বিকেলে অশ্বিনী কুমার টাউন হলে উৎসবের উদ্বোধনের পর সন্ধ্যায় কবি জীবনানন্দ দাশের কবিতা আবৃত্তি ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বুধবার সর্বানন্দ ভবনে জীবনানন্দ দাশের কবিতা ভিত্তিক চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও সকাল সাড়ে ১০টায় একইস্থানে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। দুপুর ১২টায় সর্বানন্দ ভবনে কবি আড্ডা। বিকেল সাড়ে তিনটায় অশ্বিনী কুমার টাউন হলে সৃজনশীল কবি, সাহিত্যিক ও সুধী সমাবেশ এবং সন্ধ্যা সাড়ে ছয়টায় বরিশাল অঞ্চলের কবিগানের কবিতা পাঠ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। উৎসবের সমাপনী দিনে বৃহস্পতিবার সৃজনশীল নবীন কবি, লেখক ও সাহিত্যিকদের নিয়ে অশ্বিনী কুমার টাউন হলে সমাবেশ অনুষ্ঠিত হবে।

প্রকাশিত : ১৮ ফেব্রুয়ারী ২০১৫

১৮/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: